শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সকল নাগরিকের টিকা দিতে যত টাকা লাগে আমরা দেব: প্রধানমন্ত্রী
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২৯ জুন, ২০২১, ৭:৫৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

সকল নাগরিকের টিকা দিতে যত টাকা লাগে আমরা দেব: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সব নাগরিকদের করোনার টিকা দেওয়া হবে, আমরা সে লক্ষে বিভিন্ন দেশ থেকে টিকা আমদানির চেষ্টা করছি। এটাতে যত টাকাই লাগুক আমরা তা দেব।

মঙ্গলবার (২৯ জুন) জাতীয় সংসদে ২০২১-২২ অর্থ বছরের বাজেটের ওপর বক্তব্য দেওয়ার সময় তিনি এ কথা বলেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, টিকা সংগ্রহের জন্য আমরা ভারতের সঙ্গে চুক্তি করেছিলাম, কিন্তু তাদের দেশে কোভিড ব্যাপকহারে বেড়ে যাবায় তারা টিকা দিতে পারছে না। বিকল্প হিসাবে আমরা চীন রাশিয়াসহ বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ করেছি। দ্রুত টিকা আনা সম্ভব হবে। আমরা এ বছরে ১ কোটি ১৪ হাজার ৬০০ ডোজ টিকা দিয়েছি। বর্তমানে আমরা বিদেশগামী শ্রমিকদের অগ্রাধীকার ভিত্তিতে টিকার ব্যবস্থা করেছি। স্কুল কলেজের শিক্ষার্থীদের টিকা দেবার কর্মসূচি নেওয়া হয়েছে। এটা শেষ হলে আমরা স্কুল কলেজে দেব।

তিনি বলেন, টিকা আমদানী, ডাক্তার নার্স নিয়োগে আমরা স্বাস্থ্য খাতে বরাদ্দ বাড়িয়েছি। আরও ১০ হাজার কোটি টাকা বরাদ্দ রেখেছি। আমরা টিকা কেনার জন্য বিভিন্ন দাতা সংস্থার কাছ থেকে ২ বিলিয়ন মার্কিন ডলার সহায়তার আশ্বাস পেয়েছি। আমরা আগামী জুলাই থেকে সকলকে করোনার টিকা দেওয়া শুরু করবো। পরষ্পর ৮ কোটি মানুষকে টিকার আওতায় আনা হবে।

তিনি বলেন, করোনা সত্ত্বেও আমাদের অর্থনীতি সচল আছে, থাকবে। আমরা শ্রীলঙ্কাকে ২৫০ মিলিয়ন ইউএস ডলার ঋণ দিয়েছি। সুদান ও সোমালিয়ার ঋণ মওকুভ করে দিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, করোনা মহামারিকালে আমরা সেফটি নেট প্রোগ্রাম বাড়িয়েছি। কেউ না খেয়ে মরবে না। আমরা ইনশাআল্লাহ ২০৪১ সালে উন্নত দেশে রুপান্তরিত হবো।

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  গরম বাড়াচ্ছে জলীয় বাষ্প , অস্বস্তি চরমে   মারা গেলেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস   মন্দিরে আগুন, সন্দেহের জেরে গণপিটুনি: নিহত ২ ভাই   ইসরায়েলের ৩টি ড্রোন ধ্বংস করল ইরান   নির্বাচন ঘিরে ভারতের কোচবিহারের সংঘর্ষ   যারা নুন-ভাত নিয়ে ভাবতো তারা এখন মাছ-মাংসের চিন্তা করে: মাননীয় প্রধানমন্ত্রী   পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ আটক ২৩ জন   মিয়ানমার থেকে ১৩ বিজিপি সদস্য আবারও পালিয়ে এলেন   প্রভাব খাটিয়ে আর পরিবেশের ক্ষতি করার সুযোগ নেই   প্যারিস অলিম্পিকের আগে শত শত অভিবাসীকে সরিয়ে নিচ্ছে পুলিশ   আইনের প্রতি শ্রদ্ধাশীল নয় বিএনপি : ওবায়দুল কাদের   ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা: নিহত ১৭   মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি সরকার : মাননীয় প্রধানমন্ত্রী   ফেসবুক লাইভে দেখালেন অস্ত্রাগার : চাকরি হারালেন পুলিশ সুপার   এবার আপত্তিকর ভিডিও ভাইরাল আ.লীগ নেতার   হবিগঞ্জে বাসচাপায় পিকআপ ভ্যানের চালক-হেলপার নিহত   সড়ক দুর্ঘটনায় নিহত কণ্ঠশিল্পী পাগল হাসান   কিশোর গ্যাংয়ের দু’পক্ষের সংঘর্ষ: নিহত যুবক   ট্রাকচাপায় নিহত ১৪ জনের ৬ জন একই পরিবারের   যেকোনো আক্রমণ মোকাবিলায় প্রস্তুত ইরান