শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
টেকনাফে প্রায় ৬ কোটি টাকার মাদক জব্দ। লালমোহন ও তজুমদ্দিনের জনতার ভালবাসায় সিক্ত হলেন এমপি শাওন। পটুয়াখালীতে এস,এ,টিভি ও যুগান্তর দক্ষিণ প্রতিনিধির উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত।  পটুয়াখালীতে পুলিশের অভিযানে ৭২ বোতল ফেন্সিডিল উদ্ধার, গ্রেফতার ১! ময়মনসিংহে কোতোয়ালীর অভিযানে অপহরণ মামলার মুলহোতাসহ গ্রেফতার ১৪। উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ২ রোহিঙ্গা মাঝি হত্যার ঘটনায় মামলা, গ্রেপ্তার ৩। ভোলা জেলার লালমোহন থানায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার। দেশে ৭ মাসে নির্যাতনের শিকার ১১৯ সাংবাদিক বঙ্গোপসাগরে ট্রলারডুবি নিখোঁজ ২। রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে হেড মাঝিসহ নিহত ২।
ওয়ান ইলেভেনের কুশীলবরা এখনো ষড়যন্ত্র করছে:কাদের
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১৬ জুলাই, ২০২১, ৭:৩২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ওয়ান ইলেভেনের কুশীলবরা এখনো ষড়যন্ত্র করছে:কাদের

আরেকটা ওয়ান ইলেভেন সৃষ্টি করতে সে সময়ের কুশীলবরা এখনো ষড়যন্ত্র করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘ওয়ান ইলেভেনের কুশীলবরা এখনো ষড়যন্ত্র করছে আরেকটা ওয়ান ইলেভেন সৃষ্টি করতে। তবে সেই দিন আর আসবে না।

ওবায়দুল কাদের আজ শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউস্থ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন। তিনি তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি সভায় যুক্ত হন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যারা ওয়ান ইলেভেনের রঙিন খোয়াব দেখছেন তাদের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে। ওয়ান ইলেভেন ছিল রাজনীতিবিদদের জন্য পাঠশালা স্বরূপ। সেখান থেকেই রাজনৈতিক কর্মীদের শেখার অনেক কিছু আছে।

তিনি বলেন, এ দেশের রাজনৈতিক ইতিহাসে ওয়ান ইলেভেন একটি দুষ্ট ক্ষত। এ ক্ষত তৈরি হয়েছে বিএনপি’র হঠকারী এবং ক্ষমতালোভী রাজনীতির কারণে। ইয়াজউদ্দীন এক দিকে রাষ্ট্রপতি অপর দিকে তাকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করে বিএনপি একতরফা নির্বাচনের নীল নকশা বাস্তবায়নের মধ্য দিয়ে ওয়ান ইলেভেনের প্রেক্ষাপট তৈরি করে। এর পরই আসে ওয়ান ইলেভেন।

সেতুমন্ত্রী বলেন, সে সময় দেশের রাজনীতি ও রাজনীতিবিদদের ওপর নেমে আসে অমানিশার ঘোর অন্ধকার। দেশ পরিচালনার দায়িত্ব যায় অরাজনৈতিক ব্যক্তিদের হাতে। যারা জনবিচ্ছিন্ন হয়ে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে তাদের সে খোয়াব দেশের জনগণ কখনো সফল হতে দেবে না।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারাবন্দি দিবসটি প্রকৃতপক্ষে গণতন্ত্রের কারাবন্দি দিবস। আর তার কারামুক্তি দিবস বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে গণতন্ত্রের কারামুক্তি দিবস হিসেবেই পরিচিত লাভ করেছে।

তিনি বলেন, রাজনীতি মানে গড্ডালিকা প্রবাহে গা ভাসানো নয়, জনগণের জন্য নির্মোহ রাজনীতি করলেই জনগণই পুরস্কৃত করে। তার উজ্জ্বল উদাহরণ ২০০৮ সালের নির্বাচনে শেখ হাসিনার প্রতি জনগণের আকাশচুম্বী সমর্থন। যারা দুর্নীতিতে নিমজ্জিত ছিল, রাষ্ট্রের সম্পদ লুণ্ঠনে ছিল ব্যস্ত জনগণ তাদের ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছিল।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের শেকড় মাটির অনেক গভীরে। কোনো ষড়যন্ত্রই আওয়ামী লীগকে বাংলাদেশ ও জনগণ থেকে দূরে সরাতে অতীতেও পারেনি ভবিষ্যতেও পারবে না।

তিনি বলেন, করোনার এই সংকটে আওয়ামী লীগ ছাড়া কোনো দল জনগণের পাশে নেই। বিএনপি ঘরে বসে বিষোদগার করে যাচ্ছে।

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, শতভাগ মাস্ক পরিধানের মাধ্যমে এবং স্বাস্থ্যবিধি মেনে অসহায় জনগণের পাশে দাঁড়ানো অব্যাহত রাখতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে বঙ্গবন্ধু এভিনিউয়ে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয় চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক ও জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির প্রমুখ।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  টেকনাফে প্রায় ৬ কোটি টাকার মাদক জব্দ।   লালমোহন ও তজুমদ্দিনের জনতার ভালবাসায় সিক্ত হলেন এমপি শাওন।   পটুয়াখালীতে এস,এ,টিভি ও যুগান্তর দক্ষিণ প্রতিনিধির উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত।    পটুয়াখালীতে পুলিশের অভিযানে ৭২ বোতল ফেন্সিডিল উদ্ধার, গ্রেফতার ১!   ময়মনসিংহে কোতোয়ালীর অভিযানে অপহরণ মামলার মুলহোতাসহ গ্রেফতার ১৪।   উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ২ রোহিঙ্গা মাঝি হত্যার ঘটনায় মামলা, গ্রেপ্তার ৩।   ভোলা জেলার লালমোহন থানায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার।   বঙ্গোপসাগরে ট্রলারডুবি নিখোঁজ ২।   রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে হেড মাঝিসহ নিহত ২।   ফকিরহাটে গাজা সহ গ্রেফতার-১   কলাপাড়ায় “হিজড়ার সন্তান প্রসব” নিয়ে চাঞ্চল্যে।।   নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত যুবদল নেতা গাজী আক্কাস।   মহেশখালীতে ৮’শ লিটার চোলাই মদসহ দুই মদ ব্যবসায়ী আটক।   হেলিকপ্টার দুর্ঘটনায় পতিত র‍্যাব ফোর্সেসের লেঃ কর্ণেল মোহাম্মদ ইসমাইল হোসেন আর নেই।   ফকিরহাট শেখ হাসিনা কারিগরি মহাবিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত।   ফকিরহাটে মাদক সেবনকারিসহ ৫ জনকে জরিমানা।   কলাপাড়ায় অত্যাধুনিক স্লিপার কোচ ইউরো’র যাত্রা শুরু।।    কলাপাড়ায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব’র জন্মদিন পালিত।।   ভোলায় নিহত নেতাকর্মীদের স্বরনে কলাপাড়া বিএনপির দোয়া- মিলাদ।   দৈনিক কক্সবাজার সংবাদ পত্রিকা অফিসে দিনে-দুপুরে দুর্ধর্ষ চুরি।