শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
টেকনাফে প্রায় ৬ কোটি টাকার মাদক জব্দ। লালমোহন ও তজুমদ্দিনের জনতার ভালবাসায় সিক্ত হলেন এমপি শাওন। পটুয়াখালীতে এস,এ,টিভি ও যুগান্তর দক্ষিণ প্রতিনিধির উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত।  পটুয়াখালীতে পুলিশের অভিযানে ৭২ বোতল ফেন্সিডিল উদ্ধার, গ্রেফতার ১! ময়মনসিংহে কোতোয়ালীর অভিযানে অপহরণ মামলার মুলহোতাসহ গ্রেফতার ১৪। উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ২ রোহিঙ্গা মাঝি হত্যার ঘটনায় মামলা, গ্রেপ্তার ৩। ভোলা জেলার লালমোহন থানায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার। দেশে ৭ মাসে নির্যাতনের শিকার ১১৯ সাংবাদিক বঙ্গোপসাগরে ট্রলারডুবি নিখোঁজ ২। রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে হেড মাঝিসহ নিহত ২।
ঈদ যাত্রায় ভোগান্তির জন্য সেতুমন্ত্রীর দুঃখ প্রকাশ
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২০ জুলাই, ২০২১, ৭:২৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ঈদ যাত্রায় ভোগান্তির জন্য সেতুমন্ত্রীর দুঃখ প্রকাশ

রাজধানীর বাস টার্মিনালগুলোতে অতিরিক্ত ভাড়া আদায় এবং শর্ত লঙ্ঘণকারি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বিআরটিএ’র প্রতি নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেই সঙ্গে যারা ঈদ যাত্রায় ভোগান্তির মুখে পড়েছেন তাদের প্রতি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২০ জুলাই) সকালে তার বাসভবনে ব্রিফিংকালে এ আহ্বান জানান তিনি। এ সময় মন্ত্রী পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দকে শর্ত মেনে যানবাহন চালোনার অনুরোধ জানান।

সড়ক মহাসড়কে যানবাহনের অত্যাধিক চাপ থাকার কারণ প্রসঙ্গে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, বৃষ্টি এবং ধীরগতির কোরবানীর পশুবাহি গাড়ির কারণে ঢাকা-গাজীপুর এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রীদের কিছু জায়গায় ভোগান্তি হয়েছে ও হচ্ছে আবার কোথাও কোথাও থেমে থেমে গাড়ি চলছে জানিয়ে মন্ত্রী বলেন, লকডাউনসহ বিদ্যমান পরিস্থিতির কারণে এবারের ঈদে পণ্যবাহি ট্রাক, লরি এবং কাভার্ডভ্যানসহ চলাচল করছে, তাই যানবাহনের চাপ বেশি।

আজ ঈদের আগের দিন হওয়ায় মহাসড়কে যাত্রীদের চাপ আরও বাড়তে পারে- এ অবস্থায় ওবায়দুল কাদের হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, জেলা ও উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলকে ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলার আহ্বান জানান।

করোনা সংক্রমণের উচ্চমাত্তার এমন পরিস্থিতিতে অসতর্ক হলে ভয়াবহ পরিস্থিতি তৈরি হতে পারে বলে বিশেষজ্ঞগণ মনে করেন। এমতাবস্থায় ঈদ আনন্দ যেন বিষাদে রূপ নিতে না পারে সেজন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবারও ঘরমুখো মানুষের প্রতি আকুল আবেদন জানান।

তিনি শপিং মল, বাস ও লঞ্চ টার্মিনাল, ট্রেন স্টেশন, ফেরিঘাট, পশুর হাটসহ জনসমাগমস্থলে শতভাগ মাস্ক পরিধান ও ভিড় এড়িয়ে নিজেকে সুরক্ষিত রাখার আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, ঈদের এ আনন্দ ভ্রমণ যেন কান্নায় রূপ না নেয়, সেজন্য নিজেকে সুরক্ষা বলয়ের মধ্যে রাখতে হবে এবং নিজে ও অন্যকে সতর্ক রাখতে হবে।

সকল অপপ্রচার মিথ্যা প্রমাণ করে দেশে একের পর এক ভ্যাকসিনের চালান আসছে, বাড়ছে সরবরাহ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন. গণটিকাদানের বয়সসীমা কমিয়ে এর আওতা বাড়ানো হয়েছে। পর্যায়ক্রমে ভ্যাকসিন আসার সঙ্গে সঙ্গে বয়য়সীমা আরও কমিয়ে আনবে শেখ হাসিনা সরকার।

জনগণকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আবারও আস্থা রাখার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সংকট ও দুর্যোগে তার দূরদর্শিতা ইতোমধ্যেই পরীক্ষিত।

করোনার ভ্যাকসিন গ্রহণ করায় বেগম খালেদা জিয়াকে ধন্যবাদ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শুরু থেকে বিএনপি নেতারা নানান অপপ্রচার চালালেও শেষ পর্যন্ত বেগম খালেদা জিয়াও ভ্যাকসিন গ্রহণ করেছেন।

শেখ হাসিনা সংকট দেখলে জনমানুষের কল্যাণে ঝাঁপিয়ে পড়েন, গ্রহণ করেন চ্যালেঞ্জ এমনটা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অন্যদিকে কথামালার ভাণ্ডার নিয়ে বিএনপি নেতারা সংকট দেখলে পালানোর পথ খোঁজেন এবং জনগণ থেকে নিরাপদ দুরত্বে অবস্থান করেন।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  টেকনাফে প্রায় ৬ কোটি টাকার মাদক জব্দ।   লালমোহন ও তজুমদ্দিনের জনতার ভালবাসায় সিক্ত হলেন এমপি শাওন।   পটুয়াখালীতে এস,এ,টিভি ও যুগান্তর দক্ষিণ প্রতিনিধির উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত।    পটুয়াখালীতে পুলিশের অভিযানে ৭২ বোতল ফেন্সিডিল উদ্ধার, গ্রেফতার ১!   ময়মনসিংহে কোতোয়ালীর অভিযানে অপহরণ মামলার মুলহোতাসহ গ্রেফতার ১৪।   উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ২ রোহিঙ্গা মাঝি হত্যার ঘটনায় মামলা, গ্রেপ্তার ৩।   ভোলা জেলার লালমোহন থানায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার।   বঙ্গোপসাগরে ট্রলারডুবি নিখোঁজ ২।   রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে হেড মাঝিসহ নিহত ২।   ফকিরহাটে গাজা সহ গ্রেফতার-১   কলাপাড়ায় “হিজড়ার সন্তান প্রসব” নিয়ে চাঞ্চল্যে।।   নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত যুবদল নেতা গাজী আক্কাস।   মহেশখালীতে ৮’শ লিটার চোলাই মদসহ দুই মদ ব্যবসায়ী আটক।   হেলিকপ্টার দুর্ঘটনায় পতিত র‍্যাব ফোর্সেসের লেঃ কর্ণেল মোহাম্মদ ইসমাইল হোসেন আর নেই।   ফকিরহাট শেখ হাসিনা কারিগরি মহাবিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত।   ফকিরহাটে মাদক সেবনকারিসহ ৫ জনকে জরিমানা।   কলাপাড়ায় অত্যাধুনিক স্লিপার কোচ ইউরো’র যাত্রা শুরু।।    কলাপাড়ায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব’র জন্মদিন পালিত।।   ভোলায় নিহত নেতাকর্মীদের স্বরনে কলাপাড়া বিএনপির দোয়া- মিলাদ।   দৈনিক কক্সবাজার সংবাদ পত্রিকা অফিসে দিনে-দুপুরে দুর্ধর্ষ চুরি।