শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
টেকনাফে প্রায় ৬ কোটি টাকার মাদক জব্দ। লালমোহন ও তজুমদ্দিনের জনতার ভালবাসায় সিক্ত হলেন এমপি শাওন। পটুয়াখালীতে এস,এ,টিভি ও যুগান্তর দক্ষিণ প্রতিনিধির উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত।  পটুয়াখালীতে পুলিশের অভিযানে ৭২ বোতল ফেন্সিডিল উদ্ধার, গ্রেফতার ১! ময়মনসিংহে কোতোয়ালীর অভিযানে অপহরণ মামলার মুলহোতাসহ গ্রেফতার ১৪। উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ২ রোহিঙ্গা মাঝি হত্যার ঘটনায় মামলা, গ্রেপ্তার ৩। ভোলা জেলার লালমোহন থানায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার। দেশে ৭ মাসে নির্যাতনের শিকার ১১৯ সাংবাদিক বঙ্গোপসাগরে ট্রলারডুবি নিখোঁজ ২। রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে হেড মাঝিসহ নিহত ২।
‘শুক্রবার থেকেই বিধিনিষেধ, মাঠে থাকবে বিজিবি-সেনাবাহিনী’
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২২ জুলাই, ২০২১, ৭:৩৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

‘শুক্রবার থেকেই বিধিনিষেধ, মাঠে থাকবে বিজিবি-সেনাবাহিনী’

করোনাভাইরাসের সংক্রমণ রোধে শুক্রবার (২৩ জুলাই) সকাল ৬টা থেকেই কঠোর বিধিনিষেধ শুরু হবে। এবারের বিধিনিষেধ গতবারের চেয়েও কঠোর হবে।

বৃহস্পতিবার (২২ জুলাই) দুপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন  এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘বিধিনিষেধ শিথিল হবে না। গতবারের চেয়েও এবার কঠোর থাকবে প্রশাসন। বিধিনিষেধ নিশ্চিত করতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মাঠে থাকবে।’

ফরহাদ হোসেন বলেন, ‘অফিস-আদালত, গার্মেন্টস-কলকারখানা ও রফতানিমুখী সব কিছুই বন্ধ থাকবে। এটা এ যাবতকালের সর্বাত্মক কঠোর বিধিনিষেধ হতে যাচ্ছে। এ সময়ে মানুষের বাইরে আসার প্রয়োজনই হবে না। কারণ অফিসে যাওয়ার বিষয় নেই। যারা গ্রামে গেছেন, তারা জানেন যে অফিস বন্ধ। তাদের ৫ তারিখের পরে আসতে হবে।’

সংক্রমণ কমাতে সবার সহযোগিতা কামনা করে প্রতিমন্ত্রী বলেন, ‘সবাইকে ঘরে থাকতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে আসা যাবে না। বাইরে আসলে ডাবল মাস্ক পরতে হবে।’

‘আমরা যদি এটা ১৪ দিন সফলভাবে করতে পারি সংক্রমণ নিয়ন্ত্রণে নিয়ে আসতে পারব। না হলে এটা (করোনা সংক্রমণ) বাড়তে থাকবে। হাসপাতালে যে চাপ তা ম্যানেজ করতে অসুবিধা হবে। তাই সবাইকে সহযোগিতা করতে হবে। এই ১৪ দিন খুবই গুরুত্বপূর্ণ’ যোগ করেন তিনি।

পবিত্র ঈদুল আজহা উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ-সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে সরকার গত ১৪ জুলাই মধ্যরাত থেকে আগামী ২৩ জুলাই (শুক্রবার) সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে। যদিও বিধিনিষেধ শিথিলের মেয়াদ বাড়ানো হচ্ছে বলে গুজব ছড়িয়েছিল।

শিথিলতা শেষে শুক্রবার (২৩ জুলাই) সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত কঠোর বিধিনিষেধ দিয়েছে সরকার। খাদ্যপণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণের সঙ্গে যুক্ত মিল-কারখানা এবং কোরবানির পশুর চামড়া পরিবহন ও সংক্রমণ এবং ওষুধ শিল্প সংশ্লিষ্ট কার্যক্রম কঠোর বিধিনিষেধের আওতার বাইরে থাকবে।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  টেকনাফে প্রায় ৬ কোটি টাকার মাদক জব্দ।   লালমোহন ও তজুমদ্দিনের জনতার ভালবাসায় সিক্ত হলেন এমপি শাওন।   পটুয়াখালীতে এস,এ,টিভি ও যুগান্তর দক্ষিণ প্রতিনিধির উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত।    পটুয়াখালীতে পুলিশের অভিযানে ৭২ বোতল ফেন্সিডিল উদ্ধার, গ্রেফতার ১!   ময়মনসিংহে কোতোয়ালীর অভিযানে অপহরণ মামলার মুলহোতাসহ গ্রেফতার ১৪।   উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ২ রোহিঙ্গা মাঝি হত্যার ঘটনায় মামলা, গ্রেপ্তার ৩।   ভোলা জেলার লালমোহন থানায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার।   বঙ্গোপসাগরে ট্রলারডুবি নিখোঁজ ২।   রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে হেড মাঝিসহ নিহত ২।   ফকিরহাটে গাজা সহ গ্রেফতার-১   কলাপাড়ায় “হিজড়ার সন্তান প্রসব” নিয়ে চাঞ্চল্যে।।   নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত যুবদল নেতা গাজী আক্কাস।   মহেশখালীতে ৮’শ লিটার চোলাই মদসহ দুই মদ ব্যবসায়ী আটক।   হেলিকপ্টার দুর্ঘটনায় পতিত র‍্যাব ফোর্সেসের লেঃ কর্ণেল মোহাম্মদ ইসমাইল হোসেন আর নেই।   ফকিরহাট শেখ হাসিনা কারিগরি মহাবিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত।   ফকিরহাটে মাদক সেবনকারিসহ ৫ জনকে জরিমানা।   কলাপাড়ায় অত্যাধুনিক স্লিপার কোচ ইউরো’র যাত্রা শুরু।।    কলাপাড়ায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব’র জন্মদিন পালিত।।   ভোলায় নিহত নেতাকর্মীদের স্বরনে কলাপাড়া বিএনপির দোয়া- মিলাদ।   দৈনিক কক্সবাজার সংবাদ পত্রিকা অফিসে দিনে-দুপুরে দুর্ধর্ষ চুরি।