শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ৭ আহত ১৫ আটক ১ আজ ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস,সেই জাহানারা কাঞ্চনের ২৮ তম মৃত্যু বার্ষিকী আজ লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ১সন্তানের জননী গৃহবধূর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা মোংলায় ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার দারুণ শুখবর ৩ রানে জিতলেই সুপার টুয়েলভে উঠে যাবে বাংলাদেশ। কলাপাড়ায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারনা পূর্নিমা উৎসব শুরু ময়মনসিংহ ১নং ফাঁড়ির অভিযানে ১৪ কেজী গাঁজাসহ কুখ্যাত ব্যাবসায়ী রতন গ্রেফতার ভোলায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে পেশাজীবি সংগঠনের মানববন্ধন অনুষ্ঠিত। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল দম্পতি, লক্ষ্মীপুরের হাবিব স্ত্রীসহ দেশে আসবেন কলাপাড়ায় অধিগ্রহনকৃত জমির বসতঘরের মূল্য বাড়িয়ে দেয়ার কথা বলে চেক ও স্ট্যাম্প নিয়েছে নৌবাহিনীর কর্মরত...
৭৫তম স্বাধীনতা দিবসে যে বার্তা দিলেন মোদি
প্রকাশ: ১৫ আগস্ট, ২০২১, ১২:০৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

৭৫তম স্বাধীনতা দিবসে যে বার্তা দিলেন মোদি

৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে ভারতে। বিশেষ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণ উপলক্ষে দিল্লি এবং লালকেল্লা সংলগ্ন এলাকাকে মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। লালকেল্লায় ৭৫তম স্বাধীনতা দিবসের মঞ্চে গতিশক্তি প্রকল্পের ঘোষণা দেন প্রধানমন্ত্রী মোদি।

এই প্রকল্পের মাধ্যমে দেশের যুবসমাজের জন্য কর্মসংস্থানয় তৈরি হবে। পাশাপাশি মোদি জানান, স্বাধীনতার অমৃত মহোৎসবের ৭৫ সপ্তাহে ৭৫টি বন্দে ভারত এক্সপ্রেসের ট্রেন চালু করা হবে। যা দেশের প্রতিটি জায়গার সঙ্গে যোগাযোগ স্থাপন করবে। দেশে আরও কয়েকটি নতুন বিমানবন্দর চালুর ঘোষণাও দেয়া হয়েছে।

মোদি বলেন, ২১ শতকে ভারতকে স্বপ্নপূরণ থেকে কেউ রুখতে পারবে না। তার মতে, ৩৭০ ধারা প্রত্যাহার, জিএসটি বা রামের জন্মভূমিতে বিবাদের শান্তিপূর্ণ সমাধান, বছরের পর বছর ধরে চলে আসা এসব সমস্যার সমাধান করেছি আমরা।

প্রধানমন্ত্রী মোদি বলেন, আগামী দিনে আমরা প্রধানমন্ত্রী গতিশক্তি প্রকল্পের কাজ শুরু করব। এটি ১শ লাখ কোটি টাকার পরিকাঠামোগত একটি প্রকল্প হবে। এই মাস্টারপ্ল্যান সার্বিক পরিকাঠামোগত উন্নয়নের ভিত গড়ে দেবে। আমাদের অর্থনীতিকেও এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। আমাদের বিকাশের পথ আরও প্রশস্ত হবে।

ভারতের সার্বিক উন্নয়নের কথা উল্লেখ করে মোদি বলেন, দেশের কোনো জায়গা অনুন্নত থাকবে না। উত্তর-পূর্ব ভারত, হিমালয়ান অঞ্চল অর্থাৎ জম্মু-কাশ্মীর, লাদাখ এবং উপকূল অঞ্চল ও আদিবাসী অধ্যুষিত অঞ্চলগুলোতে ইতোমধ্যেই উন্নতি দেখা যাচ্ছে। লাদাখে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় তৈরি করে উচ্চশিক্ষার ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের লক্ষ্য শতভাগ গ্রামাঞ্চলে রাস্তা থাকবে, শতভাগ গৃহস্থের ব্যাংক অ্যাকাউন্ট থাকবে। শতভাগ মানুষ যাতে আয়ুষ্মান ভারতের লাভ পান তা নিশ্চিত করতে হবে। উজ্জ্বলা প্রকল্পের অধীনে গ্যাসের সংযোগ পাবেন শতাংশ মানুষ।

মোদি বলেন, ভারত ২১ শতকে নিজের স্বপ্নপূরণ করবেই। এ থেকে আমাদের দেশকে কেউ রুখতে পারবে না। ২০৪৭ সালে স্বাধীনতার শততম বর্ষে যেই প্রধানমন্ত্রী হোন না কেন, তিনি আজকের নেয়া সিদ্ধান্তের সুফল দেখতে পারবেন।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ৭ আহত ১৫ আটক ১   আজ ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস,সেই জাহানারা কাঞ্চনের ২৮ তম মৃত্যু বার্ষিকী আজ   লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ১সন্তানের জননী গৃহবধূর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা   মোংলায় ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার   দারুণ শুখবর ৩ রানে জিতলেই সুপার টুয়েলভে উঠে যাবে বাংলাদেশ।   কলাপাড়ায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারনা পূর্নিমা উৎসব শুরু   ময়মনসিংহ ১নং ফাঁড়ির অভিযানে ১৪ কেজী গাঁজাসহ কুখ্যাত ব্যাবসায়ী রতন গ্রেফতার   ভোলায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে পেশাজীবি সংগঠনের মানববন্ধন অনুষ্ঠিত।   সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল দম্পতি, লক্ষ্মীপুরের হাবিব স্ত্রীসহ দেশে আসবেন   কলাপাড়ায় অধিগ্রহনকৃত জমির বসতঘরের মূল্য বাড়িয়ে দেয়ার কথা বলে চেক ও স্ট্যাম্প নিয়েছে নৌবাহিনীর কর্মরত সোহেল মল্লিক।   শেখ রাশেলের জন্ম দিন উপলক্ষে দুস্থ ও এতিমদের মাঝে খাবার বিতরন করে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার রিক    চাঁদপুরে দোয়া ও আলোচনা সভায় মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত।   মহিপুরে শহীদ শেখ রাসেলের জন্মবার্ষিকী উদযাপন ।   রাজশাহী জেলার শ্রেষ্ঠ ওসি তৌহিদুল ইসলাম   সুন্দরবন ইউনিয়ন পরিষদে শেখ রাসেল এর জন্মদিন পালিত।   চট্টগ্রাম এর বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুরের কৃতি সন্তান অ্যাডিশনাল ডিআইজি সাহেব।   সাম্প্রদায়িক উস্কানির প্রতিবাদে,ছাত্রলীগের মানববন্ধন।   ইউপি চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা।   আরও ৩ জনের প্রাণহানি রাজশাহী মেডিকেলে   অভিজ্ঞতা ছাড়াই ৫৩ হাজার টাকা বেতনে চাকরি দেবে আইএফআইসি ব্যাংক