শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
মুক্তিপণ দিয়ে ফেরত এলো টেকনাফে অপহৃত ১০ জন গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০ শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত। স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা।
লক্ষ্মীপুরে করোনা ভ্যাক্সিন কার্যক্রমে হাতাহাতি, দুই-যুবরেড ক্রিসেন্ট সদস্য আহত
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টারঃ
প্রকাশ: ২ অক্টোবর, ২০২১, ১১:৩৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

লক্ষ্মীপুরে করোনা ভ্যাক্সিন কার্যক্রমে হাতাহাতি, দুই-যুবরেড ক্রিসেন্ট সদস্য আহত
সময় নিউজ বিডিঃ  লক্ষ্মীপুরে করোনা ভ্যাক্সিন টিকা কার্যক্রমে উসুৎক জনতার সাথে রেড ক্রিসেন্ট সোসাইটির ভলেন্টিয়ারদের সাথে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় ২ ভলেন্টিয়ার সদস্য সুদীপ্ত কর্মকার ও সায়মা মহসিন আহত হয়েছেন বলে জানা যায়। 
এতে তারা অনিদিষ্টকালে জন্য জেলায় টিকা কার্যক্রম বন্ধ রেখে জরুরি মিটিং-এর ডাক দেন।
রেড ক্রিসেন্ট সদস্যরা জানায়, মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সরকার ঘোষিত ৭৫ লাখ টিকার কার্যক্রম চলছে। এর প্রেক্ষিতে আজ শনিবার প্রায় ১৫হাজার মানুষের টিকার মেসেজ এসেছে। তারা প্রায় ৬০জন ভলন্টিয়ার সদস্য কাজ করে যাচ্ছেন।
আজকে প্রচুর মানুষের চাপ সৃষ্টি হয়েছে। সবাইকে শৃংখলভাবে টিকা দানের জন্য আহবান করা হয়েছে।মানুষের এতো চাপ থাকা সত্ত্বেও প্রশাসন কেন ব্যবস্থা নিলো না তাদের প্রশ্ন।
আহত রেড ক্রিসেন্ট এর গণসংযোগ উপবিভাগের প্রধান সায়মা মহসিন জানান, আমরা সরকার ও স্বাস্থ মন্ত্রানালয়ের নির্দেশে এ বছরের ৭ফেব্রুয়ারী থকে ভ্যাক্সিন কার্যক্রমে কাজ করে আসতেছি, আমরা মানুষের জন্য কাজ করতে এখানে আসছি, আমরা কোনো রকম শ্রমের জন্য টাকা নেই না। কিন্তু আজকে আমাদের উপর এমন ভাবে অতর্কিত হামলায় আমরা কাজ করার মানসিক শক্তি হারিয়ে ফেলেছি। প্রশাসন থেকে আমাদের নিরাপত্তা জন্য কোনো রকম ব্যবস্থা গ্রহন করা হয়নি।
তিনি আরো জানান, ২-৩ জন লোক ভিতরের প্রবেশ করতে চাইলে তারা কার্ড দেখার জন্য বলে, এতে পিছন থেকে ধাক্কা দিয়ে তাদেরকে ফেলে দেয় এবং একজন টানাহেঁচড়া করে ও অন্যজন কিলঘুশি দিয়ে তাদের আহত করে। তাকে রক্ষা করতে গিয়ে অন্য সদস্য সুদীপ্ত কর্মকারও হামলা শিকান হন বলে দাবি করেন তারা।
জেলা যুব রেড ক্রিসেন্টের উপযুব প্রধান নিজাম উদ্দিন মোহন জানান, আমরা জেলা সিভিল সার্জন অফিসে তাদের ভলেন্টিয়ারদের উপর হামলার সুষ্ঠু বিচার চাইতে গেলে তারা জানান “তোমরা নিজেরাই নিজেদের নিরাপত্তা নিতে হবে, আমরা নিরাপত্তা দিতে পারবো না।” কোনোভাবেই জেলা সিভিল সার্জন নিরাপত্তা দিতে পারবে না।
অন্য দিকে সদর মডেল থানার ওসি সুষ্ঠু বিচারের আশ্বস্ত করেন।
এ দিকে এমন ঘটনায় জেলা জুড়ে তীব্র সমালোচনা ও নিন্দা জানিয়েছে সামাজিক সংগঠনসহ সচেতন মানুষ।
এই ঘটনায় সুষ্ঠু তদন্ত করে দায়ীদের বিছার দাবি করেন তারা।
অন্যদিকে ভ্যাক্সিন কার্যক্রম বন্ধ হওয়ায় সাধারণ মানুষের মাঝে সংকোচ তৈরি হয়েছে। দূর দুরান্ত থেকে আগত মানুষের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।
Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  মুক্তিপণ দিয়ে ফেরত এলো টেকনাফে অপহৃত ১০ জন   গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০   শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস   লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি   সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ   যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত   বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার   সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ   কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত।   স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা।   ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির অনুমোদন   গাজায় বেসামরিক নাগরিকদের মৃত্যুর সংখ্যা অত্যধিক বেশি: যুক্তরাষ্ট্র   খুব অস্বাস্থ্যকর বাতাস নিয়ে দূষণে ২য় ঢাকা   ফ্লোরিডায় শিশুদের সোশ্যাল মিডিয়া ব্যবহার নিষিদ্ধ:ফ্লোরিডার গভর্নর   ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান থেকে ফেলা ত্রাণ নিতে গিয়ে নিহত ১৮   গত ১০ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু: রিপোর্ট (আইওএম)   ইউনেসকোর নাম ব্যবহার করে মিথ্যাচার করায় ড. ইউনূসের বিরুদ্ধে ব্যবস্থা চায় ইউনেসকো কমিশন   বাংলা নববর্ষ উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১৩ দফা নির্দেশনা   ঢাকার ধামরাই-এ গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ   বিএসএফের গুলিতে আহত লিটন পারভেজ (২২) নামে বাংলাদেশি যুবকের মৃত্যু