বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
সুন্দরবন ইউনিয়ন পরিষদের দায়িত্ব নিরালশ ভাবে পালন করে যাচ্ছেন- চেয়ারম‍্যান ইকরাম আলী ইজারাদার। শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়ে ছাড়া পেলেন অভিনেতা তৌসিফ। ৪ লাখ টাকায় জাবিতে চান্স, ভাইভা দিতে এসে ধরা। রাজারবাগ পীরের অবৈধ সম্পদের খোঁজে ১২২ প্রতিষ্ঠানে দুদকের চিঠি। মাছের ট্রলারে চড়ে সাগর পাড়ি দিয়েছি: এবং দেশের জনগনের ভোটে প্রধান মন্ত্রী ও হয়েছি, মাননীয় প্রধান মন্ত... টেকনাফে কাভার্ডভ্যানে ইয়াবা পাচারকালে র‌্যাবের হাতে আটক-১ বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তি, কাটাখালী পৌর মেয়র আটক বাংঙ্গালী জাতির মহান বিজয়ের মাস শুরু ঢাকাস্থ -কচুয়া সমিতির সমন্বয় সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক হাছান-বর্তমান সমাজ ব্যবস্থায় পরিবর্...
কনিষ্ঠ সাঁতারু রাজশাহীর সারা-সাবা
ইসরাত জাহান কনিকাঃ- রাজশাহী।
প্রকাশ: ১৭ অক্টোবর, ২০২১, ১০:১০ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

কনিষ্ঠ সাঁতারু রাজশাহীর সারা-সাবা

সময় নিউজ বিডিঃ-  বয়স শুধু যে একটি সংখ্যা তা আরও একবার প্রমাণ করে দিল রাজশাহীর আয়েশা তাবাসসুম সাবা ও তার বোন সাইবা জাফরিন সারা। দেশের কনিষ্ঠ সাঁতারু হিসেবে ইতিহাসে নাম লেখালেন মাত্র তিন বছরের সারা ও ছয় বছর বয়সী সাবা।

চলতি অক্টোবরে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ৩৪তম জাতীয় বয়সভিত্তিক সাঁতার ও ড্রাইভিং প্রতিযোগিতায় তারা এ অসামান্য কৃতিত্ব দেখিয়েছে। বিভিন্ন বয়সী সাঁতারুদের পাঁচটি গ্রুপে ৬০০ জন সাঁতারুর মধ্যে কনিষ্ঠ সাঁতারু হিসেবে পদক জিতেছে তারা। প্রতিযোগিতার ‘অনূর্ধ্ব ১০’ ইভেন্টে ৫০ মিটার ও ১০০ মিটার ফ্রিস্টাইল ইভেন্টে অংশ নিয়ে তাক লাগিয়ে দিয়েছে দুই বোন। সারা ও সাবা রাজশাহী মহানগরীর পদ্মা আবাসিক এলাকায় থাকে। তাদের বাবা মো. দস্তগীর আবদুল্লাহ রাজশাহীর ‘দস্তগীর বেঙল মার্শাল আর্ট অ্যাকাডেমি’র প্রতিষ্ঠাতা পরিচালক। তাদের মা মারুফা খাতুনও সেখানে প্রশিক্ষক হিসেবে রয়েছেন। খেলাধুলার ব্যাপারে তাদের ব্যাপক আগ্রহ। ছোটবেলা থেকেই মা-বাবার তত্ত্বাবধানে অ্যাথলেটিক্স প্রশিক্ষণ নিয়েছে তারা। বাবা-মায়ের কাছে কারাতের প্রশিক্ষণও পেয়েছে সারা-সাবা। সাবা অর্জন করেছে ব্ল্যাক বেল্ট। আর সারা পেয়েছে অরেঞ্জ বেল্ট।

সারা ও সাবার দীর্ঘদিনের পরিশ্রমের ফল এ পদক। নিজেদের বেশ ভালোভাবে প্রস্তুত করেই তারা অংশ নেন প্রতিযোগিতায়। প্রতিযোগিতায় অংশ নেওয়া শিশুদের মধ্যে সবচেয়ে অল্প সময়ের মধ্যে তারা সাঁতার শিখেছে। কেবল ২২টি ক্লাসেই তারা সাঁতার রপ্ত করে।

সারা ও সাবার বাবা-মায়ের ধারণা, সন্তানরা একদিন দেশসেরা সাঁতারু হবেন। আপাতত সেই লক্ষ্যেই তাদের তৈরি করতে চান এই দম্পতি। তাদের বাবা মো. দস্তগীর আবদুল্লাহ গণমাধ্যমকে বলেন, আমার দুই মেয়ের সাফল্যে আমি অনেক আনন্দিত।

এদিকে সাবা ও সারার উজ্জ্বল ভবিষ্যতের কথা চিন্তা করে তাদের পাশে দাঁড়িয়েছেন রাজশাহীর জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আবদুল জলিল। গত ১২ অক্টোবর সকালে রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিলের কার্যালয়ে এ ক্ষুদে সাঁতারুদের পুরস্কৃত করা হয়। এ সময় তাদের বিশ্বমানের খেলোয়াড় হিসেবে গড়ে তুলতে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন জেলা প্রশাসক। তিনি বলেন, সাঁতারু সাবা ও সারা রাজশাহীর গর্ব। তাদের ঠিকমতো ট্রেনিং দেওয়া হলে রাজশাহীর জন্য মর্যাদা ও সম্মান বয়ে আনবে।

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  সুন্দরবন ইউনিয়ন পরিষদের দায়িত্ব নিরালশ ভাবে পালন করে যাচ্ছেন- চেয়ারম‍্যান ইকরাম আলী ইজারাদার।   শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়ে ছাড়া পেলেন অভিনেতা তৌসিফ।   ৪ লাখ টাকায় জাবিতে চান্স, ভাইভা দিতে এসে ধরা।   রাজারবাগ পীরের অবৈধ সম্পদের খোঁজে ১২২ প্রতিষ্ঠানে দুদকের চিঠি।   মাছের ট্রলারে চড়ে সাগর পাড়ি দিয়েছি: এবং দেশের জনগনের ভোটে প্রধান মন্ত্রী ও হয়েছি, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা।   টেকনাফে কাভার্ডভ্যানে ইয়াবা পাচারকালে র‌্যাবের হাতে আটক-১   বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তি, কাটাখালী পৌর মেয়র আটক   বাংঙ্গালী জাতির মহান বিজয়ের মাস শুরু   ঢাকাস্থ -কচুয়া সমিতির সমন্বয় সভা অনুষ্ঠিত   লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক হাছান-বর্তমান সমাজ ব্যবস্থায় পরিবর্তন চান।   কলাপাড়ায় কৃষক সমাবেশ ও বিক্ষোভ মিছিল।।   লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচনে মাসুম ভুইঁয়া নির্বাচিত   মুকসুদপুর উপজেলার ইউ পি নির্বাচনে ১৩ টিতে নৌকা, ৩ টি সতন্ত্র প্রার্থী বিজয়ী।     লক্ষ্মীপুরের রামগঞ্জে বিদ্রোহী প্রার্থীর সমর্থকের হামলায় ছাত্রলীগ নেতা নিহত   মধ্যরাত থেকে লক্ষ্মীপুরসহ যেসব এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ   ১০০০ পিস ইয়াবা ও দুই কেজি গাঁজাসহ তিন জনকে গ্রেফতার করেছে কাশিয়ানী থানা পুলিশ।    একশ টাকায় পুলিশের চাকরি পেয়ে বিস্মিত কেয়া!!!   চট্টগ্রামে ৪ কোটি টাকার ইয়াবাসহ আটক ১   কেরানীগঞ্জে ডিবি পরিচয়ে ইজিবাইক ছিনতাই, আটক ২   মধ্যরাত থেকে লক্ষ্মীপুরসহ যেসব এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ