শনিবার ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
সাভার থানাধীন তেঁতুলঝোড়া এলাকা হতে ০১ জন ধর্ষককে গ্রেফতার করেছে র‌্যাব-৪। নটরডেম কলেজছাত্রকে চাপা দেওয়া গাড়ির মূল চালক গ্রেপ্তার লক্ষ্মীপুরে ১৫ ইউপিতে ৯৯ জন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ আবুল কাশেম জিহাদী পুনরায় নৌকা প্রতীক মনোনয়ন পাওয়ায় বশিকপুর ইউনিয়নে আনন্দ শোভাযাত্রা কাশিয়ানী সদর ইউনিয়নের ৯ নং ওর্য়াড বাসির পক্ষ থেকে  নব নির্বাচিত চেয়ারম্যান খোকন সিকদারকে  গন সংবর্ধন... মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ প্রকল্পের দরপত্রের লটারির ড্র অনুষ্ঠিত। চাঁদপুরের কচুয়ায় বাস-সিএনজি সংঘর্ষে ৩ শিক্ষার্থী নিহত। কুয়াকাটায় এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা । সেরা করদাতা আইজিপি ড. বেনজীর আহমেদ
রাজধানীতে আসতে শুরু করেছে শীতকালীন সবজি, বেশিরভাগ সবজির দামই অপরিবর্তিত।
ঢাকা প্রতিনিধি।
প্রকাশ: ১৯ নভেম্বর, ২০২১, ১০:৫৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

রাজধানীতে আসতে শুরু করেছে শীতকালীন সবজি, বেশিরভাগ সবজির দামই অপরিবর্তিত।

নিউজ ডেস্ক//  সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারগুলোতে শিমের দাম কমে অর্ধেকে নেমে এসেছে। তবে বেশ চড়া দামে বিক্রি হচ্ছে পাকা টমেটো ও গাজর। কিছু সবজির দাম বাড়লেও বেশিরভাগ সবজির দাম অপরিবর্তিত রয়েছে।

 

শুক্রবার (১৯ নভেম্বর) রাজধানীর বিভিন্ন বাজারে দেখা গেছে, প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা দরে। এক সপ্তাহ আগেও শিমের কেজি ছিল ১০০ থেকে ১২০ টাকা। শিমের পাশাপাশি মুলার দামও কিছুটা কমেছে। গত সপ্তাহে ৪০ থেকে ৫০ টাকা কেজি বিক্রি হওয়া মুলা এখন বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজিতে। শিম ও মুলার দাম কমার বিষয়ে কারওয়ান বাজারের ব্যবসায়ী খায়রুল মিয়া বলেন, বাজারে শিম ও মুলনার সরবরাহ বাড়ায় দাম কমেছে।

সামনে দাম আরও কমবে। কয়েক দিনের মধ্যেই শিম হয়তো ৩০ টাকা কেজিতে পাওয়া যাবে। শিম-মুলার দাম কমলেও আগের মতোই চড়া দামে বিক্রি হচ্ছে পাকা টমেটো ও গাজর। গত সপ্তাহের মতো পাকা টমেটোর কেজি এখন ১৪০ থেকে ১৬০ টাকা। আর গাজর বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা কেজি দরে। তবে বাজারে অপরিবর্তিত রয়েছে বেশিরভাগ সবজির দাম। একইসঙ্গে মাছ, আলু ও পেঁয়াজের দামেও পরিবর্তন আসেনি। কিছুটা কমেছে মুরগির দাম। ব্যবসায়ীরা ব্রয়লার মুরগি প্রতি কেজি বিক্রি করছেন ১৫৫ থেকে ১৬০ টাকায়, যা গত সপ্তাহে ছিল ১৬০ থেকে ১৬৫ টাকা।

এ হিসাবে সপ্তাহের ব্যবধানে কমেছে ৫ থেকে ১০ টাকা। চার সপ্তাহের ব্যবধানে এ দাম কমেছে কেজিতে প্রায় ৩০ টাকা। সপ্তাহ চারেক আগে ব্রয়লার মুরগির কেজি ছিল ১৮৫ থেকে ১৯০ টাকা।

ব্রয়লার মুরগির দাম কিছুটা কমলেও পাকিস্তানি কক বা সোনালী মুরগি ও লাল লেয়ার মুরগির দাম অপরিবর্তিত রয়েছে। সোনালী মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৯০ থেকে ৩২০ টাকা। লাল লেয়ার মুরগি কেজি বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৫০ টাকা। মুরগির দাম বিষয়ে রামপুরার ব্যবসায়ী সোহেল বলেন, দিন যত যাচ্ছে বাজারে ব্রয়লার মুরগির সরবরাহ বাড়ছে। আমাদের ধারণা এ কারণেই দাম কমছে। পাইকারি বাজারে যা শুনছি, সামনে হয়তো ব্রয়লার মুরগির দাম আরও কমবে। মুরগির দাম কমলেও সপ্তাহের ব্যবধানে ডিমের দাম অপরিবর্তিত রয়েছে। গত সপ্তাহের মতো ফার্মের মুরগির ডিমের ডজন ১১৫ থেকে ১২০ টাকা বিক্রি হচ্ছে। আর পেঁয়াজের কেজি গত সপ্তাহের মতো ৫০ থেকে ৬০ টাকা কেজি বিক্রি হচ্ছে। এদিকে পটল, বরবটি, ফুলকপি ও বাঁধাকপির দাম সপ্তাহের ব্যবধানে অপরিবর্তিত রয়েছে।

পটলের কেজি ৪০ থেকে ৫০ টাকা, বরবটি ৫০ থেকে ৭০ টাকা, ফুলকপি প্রতি পিস ৪০ থেকে ৫০ টাকা এবং বাঁধাকপির পিস ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। সপ্তাহের ব্যবধানে দাম অপরিবর্তিত থাকার তালিকায় থাকা অন্য সবজির মধ্যে ঝিঙের কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। এ ছাড়া করলা ৬০ থেকে ৮০ টাকা, চিচিঙ্গা ৪০ থেকে ৫০ টাকা, কাঁচকলার হালি ৩০ থেকে ৩৫ টাকা, লাল শাকের আঁটি ১০ থেকে ১৫ টাকা, মুলা শাকের আঁটি ১০ থেকে ১৫ টাকা আর পালং শাকের আঁটি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকায়। এদিন মাছের বাজার ঘুরে দেখা গেছে, রুই মাছের কেজি বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩৫০ টাকা কেজি দরে। একই দামে বিক্রি হচ্ছে কাতল মাছও।

এ ছাড়া শিং ও টাকি মাছের কেজি ৩০০ থেকে ৩৫০ টাকা, শোল মাছ ৫০০ থেকে ৬০০ টাকা, তেলাপিয়া ও পাঙাস ১৫০ থেকে ১৭০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। অন্যদিকে এক থেকে দেড় কেজি ওজনের ইলিশ মাছের কেজি ১০০০ থেকে ১২০০ টাকা, নলা মাছ ১৭০ থেকে ২০০ টাকা কেজি আর চিংড়ির কেজি বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৬৫০ টাকা দরে।

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  সাভার থানাধীন তেঁতুলঝোড়া এলাকা হতে ০১ জন ধর্ষককে গ্রেফতার করেছে র‌্যাব-৪।   নটরডেম কলেজছাত্রকে চাপা দেওয়া গাড়ির মূল চালক গ্রেপ্তার   লক্ষ্মীপুরে ১৫ ইউপিতে ৯৯ জন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন   আবুল কাশেম জিহাদী পুনরায় নৌকা প্রতীক মনোনয়ন পাওয়ায় বশিকপুর ইউনিয়নে আনন্দ শোভাযাত্রা   কাশিয়ানী সদর ইউনিয়নের ৯ নং ওর্য়াড বাসির পক্ষ থেকে  নব নির্বাচিত চেয়ারম্যান খোকন সিকদারকে  গন সংবর্ধনা ।    মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ প্রকল্পের দরপত্রের লটারির ড্র অনুষ্ঠিত।   চাঁদপুরের কচুয়ায় বাস-সিএনজি সংঘর্ষে ৩ শিক্ষার্থী নিহত।   কুয়াকাটায় এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ।   সেরা করদাতা আইজিপি ড. বেনজীর আহমেদ   লক্ষ্মীপুরে ২২ বোতল বিদেশী মদসহ ফাহাদ ও সাগর নামের ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার   লক্ষ্মীপুর সদর উপজেলার ১৫ ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত   ছিনতাই হওয়া মটর সাইকেল উদ্ধার করল মোল্লাহাট থানা পুলিশ   কলাপাড়া পৌরসভার ওয়াস উদ্যোক্তাদের সাথে নেটওর্য়াকিং মিটিং   মহেশখালীতে আলোচিত আলাউদ্দিন হত্যা মামলার প্রধান আসামীসহ র‌্যাবের হাতে বিপুল পরিমাণ অস্ত্রসহ গ্রেপ্তার-৩   লক্ষ্মীপুরে নন্দন ফাউন্ডেশনের আয়োজনে জনতার মুখোমুখি জনপ্রতিনিধিগণ   ঢাকা মহানগরীর রূপনগর থানাধীন এলাকা হতে বিভিন্ন পাবলিক পরীক্ষার সনদ জাল করার অপরাধে ০১ জন গ্রেফতার।   কলাপাড়া পৌরসভার দরিদ্র সহায়ক কৌশল ও পয়ঃবর্জ্য ব্যবস্থাপনানীতি বিষয়ক প্রশিক্ষণ ।   রাজধানীর যাত্রাবাড়ী থেকে ৬৯ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ ০৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব।   রাজধানীর শ্যামপুর এলাকা হতে পানের ভাজে করে অভিনব কায়দায় ৬৫১০৫ পিস ইয়াবাসহ ০৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব।   লক্ষ্মীপুরে অটোরিকশা চালক সুজন খুন মৃতদেহ উদ্ধার!!