শুক্রবার ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সব পরীক্ষা স্থগিত ও দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষনা। প্রধান বিচারপতির সঙ্গে আইজিপির সৌজন্য সাক্ষাৎ। আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার করা যাবে না- তথ্যমন্ত্রী হাছান মাহমুদ স্বাস্থ্যবিধি না মানলে আইনগত ব্যবস্থা নিতে ডিসিদের নির্দেশ খুলনায় ইয়াবাসহ বাগেরহাটের আনন্দ টিভির সাংবাদিক আটক আমতলীতে সংখ্যালঘু দুই পরিবারকে বাপ দাদার ভিটা থেকে উচ্ছেদের পায়তারা। মোরেলগঞ্জে পঞ্চম শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির মামলায় প্রধান শিক্ষক গ্রেফতার। মোংলায় উপমন্ত্রীর বিভিন্ন সহায়তা প্রদান। খুলনা-মোংলা মহাসড়কের দিগরাজ বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান। সুপার হিরো ডিএ তায়েব ফ্যান ক্লাব ভোলা জেলা শাখার কমিটি গঠন।
রাজধানী হতে তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী, ২৮ টি মামলার আসামি মোঃ মনোয়ার হাসান জীবন’কে বিদেশী পিস্তলসহ গ্রেফতার করেছে র‌্যাব-৪।
ঢাকা প্রতিনিধি।
প্রকাশ: ১৮ ডিসেম্বর, ২০২১, ১১:৪৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

রাজধানী হতে তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী, ২৮ টি মামলার আসামি মোঃ মনোয়ার হাসান জীবন’কে বিদেশী পিস্তলসহ গ্রেফতার করেছে র‌্যাব-৪।

নিউজ ডেস্কঃ  র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, ডাকাতি, অস্ত্রধারী ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের জন্য শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে।

এরই ধারাবাহিকতায় ১৭/১২/২০২১ ইং তারিখ রাত ২০.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল রাজধানীর দারুস সালাম থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন, ০১ রাউন্ড গুলিসহ ২৮ টি মামলার আসামী নিম্নোক্ত তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী’কে গ্রেফতার করতে সমর্থ হয় ঃ
(ক) মোঃ মনোয়ার হাসান জীবন @ লেদু হাসান (৪২), জেলা- লক্ষীপুর।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামী মোঃ মনোয়ার হাসান জীবন @ লেদু হাসান ১১ জুন ১৯৭৮ সালে লক্ষীপুর জেলায় জন্মগ্রহণ করে। তার বাবা মৃত হারিছ চৌধুরী একজন কৃষক ছিলেন। ধৃত আসামী ৫ম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করে। পরবর্তীতে ১৯৯০ সালে সে লক্ষীপুর জেলা হতে তার বাবার সাথে ঢাকায় আসে। সে ২০১০ সালে বহুল আলোচিত ওহিউদুজ্জামান হত্যা মামলায় এজাহার নামীয় আসামী হিসেবে মোহাম্মদপুর থানা পুলিশ কর্তৃক গ্রেফতার হয় এবং ২০১২ সাল পর্যন্ত হাজত বাস করে। পরবর্তীতে জেল হতে মুক্তি পাওয়ার পর সে আরো বেপরোয়া জীবন যাপন, সন্ত্রাসী, চাঁদাবাজীসহ নানা ধরনের অপকর্মের সাথে যুক্ত হয়। তার বিরুদ্ধে মোহাম্মদপুর, আদাবর থানাসহ বিভিন্ন থানাতে খুন, বিস্ফোরক সহ উল্লিখিত সংখ্যক মামলা রয়েছে।

জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, সে অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখিয়ে রাজধানীর মোহাম্মদপুর ও আদাবর থানা এলাকায় দীর্ঘদিন ধরে চাদাবাজি, সন্ত্রাসী কার্যকলাপসহ মাদক ব্যবসা পরিচালনা করে আসছিলো। সাধারণ মানুষের সম্পত্তি দখল, জমি দখল, চাঁদাবাজি, চাঁদার জন্য হুমকি দেওয়া, মাদক ব্যবসা, জুয়ার কারবার প্রভৃতি অপরাধের সাথে সে জড়িত। এলাকায় নতুন কোন ভবনের কাজ শুরু হলে তাকে নির্দিষ্ট পরিমান চাঁদা দিতে হতো। অন্যথায় সে তার নিজস্ব ক্যাডার বাহিনীর মাধ্যমে কাজ বন্ধ করে দিতো। আসামী মূলত অস্ত্রধারী হওয়ায় এবং প্রভাবশালী হওয়ায় সাধারণ জনগণ তার বিরুদ্ধে কোনো কথা বলতে সাহস করতো না এবং কেউ তার বিরুদ্ধে কোন অভিযোগ করলে অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখাতো ও মারপিট করে গুরুতর জখম করতো। তার অত্যাচারে উক্ত এলাকার সাধারণ মানুষ সর্বদা অতিষ্ঠ ও ভীতসন্ত্রস্থ। মনোয়ার হোসেন জীবন ওরফে লেদু হাসান আদাবর এবং মোহাম্মদপুর এলাকার শীর্ষ সন্ত্রাসী। লেদু হাসান ২০১৭ সালে রাজনৈতিক প্রতিহিংসার জের ধরে এস আর পলাশকে হত্যা করে। আদাবর থানায় তার বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা চলমান রয়েছে। একটি অস্ত্র মামলায় তার ১০ বছরের সাজা হয়েছে। সে মোহাম্মদপুর বেড়িবাধ এলাকায় একটি গাড়িতে আগুন দিয়ে দুজন মহিলাকে পুড়িয়ে হত্যা করেছিল যে মামলাটি এখনো তদন্তাধীন রয়েছে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন এবং এই ধরনের অপরাধীদের প্ররুদ্ধে র‌্যাবের জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সব পরীক্ষা স্থগিত ও দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষনা।   প্রধান বিচারপতির সঙ্গে আইজিপির সৌজন্য সাক্ষাৎ।   আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার করা যাবে না- তথ্যমন্ত্রী হাছান মাহমুদ   স্বাস্থ্যবিধি না মানলে আইনগত ব্যবস্থা নিতে ডিসিদের নির্দেশ   খুলনায় ইয়াবাসহ বাগেরহাটের আনন্দ টিভির সাংবাদিক আটক   আমতলীতে সংখ্যালঘু দুই পরিবারকে বাপ দাদার ভিটা থেকে উচ্ছেদের পায়তারা।   মোরেলগঞ্জে পঞ্চম শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির মামলায় প্রধান শিক্ষক গ্রেফতার।   মোংলায় উপমন্ত্রীর বিভিন্ন সহায়তা প্রদান।   খুলনা-মোংলা মহাসড়কের দিগরাজ বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান।   সুপার হিরো ডিএ তায়েব ফ্যান ক্লাব ভোলা জেলা শাখার কমিটি গঠন।   মোরেলগঞ্জে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্নহত্যা   কাশিয়ানীতে ইলিশ রহ্মায় জাটকা জব্দ করে এতিম খানায় দান।   লক্ষ্মীপুরে হত্যা মামলায় পিতা-পুত্রের যাবজ্জীবন কারাদণ্ড   দাগনভুঞা প্রবাসী ফোরামের উদ্দোগে শীতবস্ত্র বিতরনের শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত।   কলাপাড়ায় নব দম্পতি, শ্বশুর শ্বাশুড়িদের নিয়ে পরিবার সম্মেলন।   লক্ষ্মীপুরে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার।   মোংলা-ঘষিয়াখালী নৌ চ্যানেল এখন থেকে “বঙ্গবন্ধু ক্যানেল”   দাগনভূঁঞায় ২ ছিনতাইকারী গ্রেফতার।   টেকনাফে এক রোহিঙ্গা সন্ত্রাসী সহ গ্রেফতার -৪   মোরেলগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় এবং বালু মহাল আইনে অর্ধলক্ষাধিক টাকা জরিমানা।