শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জঙ্গি হামলার সুনির্দিষ্ট তথ্য নেই, তবে আমরা প্রস্তুত: র‍্যাব
মোঃ রাসেল সরকারঃ
প্রকাশ: ১ জানুয়ারি, ২০২২, ৮:৫৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

জঙ্গি হামলার সুনির্দিষ্ট তথ্য নেই, তবে আমরা প্রস্তুত: র‍্যাব

নিউজ ডেস্কঃ জঙ্গি হামলার সুনির্দিষ্ট তথ্য নেই, তবে আমরা প্রস্তুত: র‍্যাব।

জঙ্গি হামলার বিষয়ে আমাদের কাছে কোনো ধরনের সুনির্দিষ্ট তথ্য নেই। তারপরও যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলা করতে আমরা প্রস্তুত রয়েছি। যেন যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি আমরা মোকাবিলা করতে সক্ষম হই।

শুক্রবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাতে গুলশান-২ নম্বর চত্বরে থার্টি ফাস্ট নাইটের নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন শেষে র‍্যাব মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ-আল মামুন সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি বলেন, র‍্যাবের হেলিকপ্টার, বোম ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও ক্রাইম সিন ভ্যানসমূহ প্রস্তুত রাখা হয়েছে কৌশলগত স্থানে। যেন যে কোনো প্রয়োজন যে কোনো পরিস্থিতিতে আমরা ভূমিকা রাখতে সক্ষম হই। এছাড়া যে কোনো বিশৃঙ্খল পরিবেশ দেখা দিলে আমাদের জানানোর অনুরোধ জানাচ্ছি।

র‌্যাব ডিজি আরও বলেন, অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে আমরা থার্টি ফার্স্ট নাইটের নিরাপত্তা নিশ্চিতকরণে কাজ করছি। সবার সঙ্গে সমন্বয় করে সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা আইনশৃঙ্খলা নিশ্চিতকরণে একযোগে কাজ করছি। থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে র‍্যাবের গোয়েন্দা ও আভিযানিক দল প্রস্তুত রয়েছে। আজ রাতে ঢাকা ও ঢাকার বাহিরে র‍্যাবের বিভিন্ন ব্যাটালিয়ানের সদস্যদের পোশাকে এবং সাদা পোশাকে নিরাপত্তার কাজে নিয়োজিত করা হয়েছে।

তিনি বলেন, থার্টি ফাস্ট নাইট উদযাপন করতে কোনো বাধা নেই। তবে কাউকে বিরক্ত বা বিব্রত করে তা উদযাপন করা যাবে না। আর যদি কেউ থার্টি ফাস্ট নাইট উদযাপনের নামে নাগরিকদের বিরক্ত ও বিব্রত করে তাহলে কঠোর ব্যবস্থা নেবে র‍্যাব।

চৌধুরী আবদুল্লাহ-আল মামুন বলেন, এছাড়া আমাদের সাইবার মনিটরিং টিম সাইবার ওয়ার্ল্ডয়ে তাদের নজরদারি অব্যাহত রেখেছে। ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান এবং কূটনৈতিক এলাকায় অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে আমরা চেকপোস্ট বসিয়েছি। চেকপোস্টে প্রয়োজন মনে হলে তল্লাশি করা হচ্ছে।

তিনি বলেন, ভিআইপি ও ভিভিআইপিদের নিরাপত্তা এবং কূটনৈতিক এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের টহল টিমসহ গোয়েন্দা দল রয়েছে। বিশ্ববিদ্যালয় এলাকায় যেন কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা বনানী, গুলশান ও বারিধারা এলাকার সম্মানিত নাগরিকদের নিরাপত্তা ব্যবস্থা সুশৃঙ্খল রাখতে তাদের সহযোগিতা কামনা করছি। আমরা আশা করবো, নতুন বছর উদযাপনের যেসব নির্দেশনা দেওয়া হয়েছে সবাই সেসব নির্দেশনা মেনে উদযাপন করবেন। কোনো ধরনের উশৃঙ্খলতা বা মাদকাসক্ত হয়ে কোনো ধরনের উশৃঙ্খলতা করলে তা প্রতিরোধ করতে সচেষ্ট রয়েছি।

র‍্যাব ডিজি বলেন, আমরা আশা করবো, কেউ উচ্চস্বরে হর্ন বাজিয়ে নাগরিকদের বিরক্ত ও বিব্রত করার চেষ্টা করবেন না। যদি কেউ করতে চায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আমাদের টিম প্রস্তুত রয়েছে। এছাড়া অনেককে দেখা যায় দ্রুতগতিতে মোটরসাইকেল চালিয়ে মানুষকে বিরক্ত করে। তাদের বিরুদ্ধেও আমরা কঠোর ব্যবস্থা নেবো। কেউ যেন নারীদের ইভটিজিং করতে না পারে তা নজরদারিতে রাখতে আমাদের সদস্যদের নির্দেশনা দেওয়া আছে।

এখন পর্যন্ত নিরাপত্তা নিশ্চিতকরণে যেসব এলাকার রাস্তা বন্ধ করা হয়েছে সেসব এলাকার নাগরিকদের অসুবিধার বিষয়ে প্রশ্ন করা হলে চৌধুরী আবদুল্লাহ-আল মামুন বলেন, এ বিষয়ে ডিএমপি প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে এবং ট্রাফিক বিভাগও কাজ করছে।

অপর এক প্রশ্নে তিনি বলেন, আমরা কিন্তু কোনো অনুষ্ঠান করতে বাধা দিইনি। অনুষ্ঠান হবে, তবে সুশৃঙ্খলভাবে। এর আগেও থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে অনেক ঘটনা ঘটেছে, যেটি আমাদের সংস্কৃতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। আনন্দ-উচ্ছ্বাস করতে সরকার বা আমরা কখনোই বাধাগ্রস্ত করি না। আমরা সবাই উচ্ছ্বাস-আনন্দ করবো, কিন্তু আরেকজনকে বিরক্ত বা বিব্রত করে নয়। সবকিছুর মধ্যে সীমারেখা মানতে হবে।

নতুন বছরে র‍্যাবের প্রত্যাশা জানতে চাইলে তিনি বলেন, নতুন বছরে বিরাজমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি ধরে রাখার প্রত্যাশা করছি আমরা। জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী যে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন, সে নীতি বাস্তবায়নে র‍্যাবের প্রতিটি সদস্য কাজ করে যাবে- এটাই আমাদের প্রত্যাশা।

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  গরম বাড়াচ্ছে জলীয় বাষ্প , অস্বস্তি চরমে   মারা গেলেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস   মন্দিরে আগুন, সন্দেহের জেরে গণপিটুনি: নিহত ২ ভাই   ইসরায়েলের ৩টি ড্রোন ধ্বংস করল ইরান   নির্বাচন ঘিরে ভারতের কোচবিহারের সংঘর্ষ   যারা নুন-ভাত নিয়ে ভাবতো তারা এখন মাছ-মাংসের চিন্তা করে: মাননীয় প্রধানমন্ত্রী   পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ আটক ২৩ জন   মিয়ানমার থেকে ১৩ বিজিপি সদস্য আবারও পালিয়ে এলেন   প্রভাব খাটিয়ে আর পরিবেশের ক্ষতি করার সুযোগ নেই   প্যারিস অলিম্পিকের আগে শত শত অভিবাসীকে সরিয়ে নিচ্ছে পুলিশ   আইনের প্রতি শ্রদ্ধাশীল নয় বিএনপি : ওবায়দুল কাদের   ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা: নিহত ১৭   মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি সরকার : মাননীয় প্রধানমন্ত্রী   ফেসবুক লাইভে দেখালেন অস্ত্রাগার : চাকরি হারালেন পুলিশ সুপার   এবার আপত্তিকর ভিডিও ভাইরাল আ.লীগ নেতার   হবিগঞ্জে বাসচাপায় পিকআপ ভ্যানের চালক-হেলপার নিহত   সড়ক দুর্ঘটনায় নিহত কণ্ঠশিল্পী পাগল হাসান   কিশোর গ্যাংয়ের দু’পক্ষের সংঘর্ষ: নিহত যুবক   ট্রাকচাপায় নিহত ১৪ জনের ৬ জন একই পরিবারের   যেকোনো আক্রমণ মোকাবিলায় প্রস্তুত ইরান