শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আইএসের হুমকিতে ঢাকায় নিরাপত্তা জোরদার: ডিএমপি
মোঃ রাসেল সরকারঃ
প্রকাশ: ২ জানুয়ারি, ২০২২, ১২:২৯ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

আইএসের হুমকিতে ঢাকায় নিরাপত্তা জোরদার: ডিএমপি

নিউজ ডেস্কঃ নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ইসলামি স্টেটের (আইএস) হুমকি থাকায় খ্রিষ্টীয় নতুন বছরে ঢাকায় নিরাপত্তা জোরদার এবং বিধিনিষেধ আরোপ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

তবে এই বিধিনিষেধের মধ্যেই ঢাকায় নতুন বছর উদ্‌যাপন করছেন নগরবাসী।
প্রথম প্রহরে আতশবাজি ও ফানুস উড়িয়ে নতুন বছরকে স্বাগত জানিয়েছেন অনেকে। যদিও পুলিশের পক্ষ থেকে আতশবাজি ফোটানোর বিষয়ে বিধিনিষেধ আরোপ করা হয়েছিল।

এদিকে নতুন বছর বরণকে কেন্দ্র করে ঢাকার গুলশান, বনানী, বারিধারা ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করায় এসব এলাকায় যানজটও দেখা গেছে। মহাখালী, তেজগাঁও এলাকায় মধ্যরাতে থেমে থেমে যানবাহন চলছে। আমতলী দিয়ে গুলশানে প্রবেশের ক্ষেত্রে দফায় দফায় পুলিশের তল্লাশি চলছে। ফলে আমতলী থেকে গুলশান-১ সড়কে যানজট রয়েছে।

শুক্রবার মধ্যরাতে গুলশান-২ গোলচত্বরে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, নগরবাসীকে আগেই বলা হয়েছিল রাত আটটার মধ্যে ঘরে ফেরার জন্য। কারণ, ছুটির দিনে কারও এত রাতে কাজ থাকার কথা নয়।

আইএসের হুমকির বিষয়ে শফিকুল ইসলাম বলেন, গত রাতে (বৃহস্পতিবার রাত) একটা বার্তা পাওয়া গেছে। আইএস নতুন বছর বরণ বা বর্ষপূর্তির আয়োজনকে বিধর্মীদের অনুষ্ঠান মনে করে। মুসলমানদের যেকোনো দেশে এ ধরনের অনুষ্ঠান হলে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে তারা। এটা বৈশ্বিক হুমকি। তারা অনুসারীদের বলেছে, যে যেখানে আছেন, যতটুকু সামর্থ্য আছে, তা নিয়ে যেন হামলা চালায়।

শফিকুল ইসলাম বলেন, ‘আমি মনে করি না বাংলাদেশের জন্য এটা হুমকি। এটা (এই হুমকি) কোনো গুরুত্ব বহন করে না। কারণ, এখানে আইএসের কোনো অস্তিত্ব নেই। এরপরও অত্যুৎসাহী দু-একজন যদি হামলা করে, সেই আশঙ্কা থেকে নিরাপত্তা বেশ জোরদার করা হয়েছে।

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  প্রভাব খাটিয়ে আর পরিবেশের ক্ষতি করার সুযোগ নেই   প্যারিস অলিম্পিকের আগে শত শত অভিবাসীকে সরিয়ে নিচ্ছে পুলিশ   আইনের প্রতি শ্রদ্ধাশীল নয় বিএনপি : ওবায়দুল কাদের   ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা: নিহত ১৭   মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি সরকার : মাননীয় প্রধানমন্ত্রী   ফেসবুক লাইভে দেখালেন অস্ত্রাগার : চাকরি হারালেন পুলিশ সুপার   এবার আপত্তিকর ভিডিও ভাইরাল আ.লীগ নেতার   হবিগঞ্জে বাসচাপায় পিকআপ ভ্যানের চালক-হেলপার নিহত   সড়ক দুর্ঘটনায় নিহত কণ্ঠশিল্পী পাগল হাসান   কিশোর গ্যাংয়ের দু’পক্ষের সংঘর্ষ: নিহত যুবক   ট্রাকচাপায় নিহত ১৪ জনের ৬ জন একই পরিবারের   যেকোনো আক্রমণ মোকাবিলায় প্রস্তুত ইরান   উত্তাল লক্ষ্মীপুর,সজীব হত্যা মামলার প্রধান আসামি বাবলুকে গ্রেপ্তারের দাবী।   কলাপাড়ায় বৈশাখী মেলায় নৌকা দোলনা রাইড ভেঙ্গে শিশু সহ আহত – ৮   উখিয়ায় ডাম্পার চাপায় বন কর্মকর্তা হত্যার পরিকল্পনাকারীসহ গ্রেপ্তার-২   পটুয়াখালীর ভূরিয়া ইউপিতে নির্বাচনী প্রচার প্রচারনা জমে উঠেছে চার প্রার্থীর মধ্যে।   কলাপাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে অধ্যাপক ইউসুফ আলী’র গনসংযোগ   লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতা মো.সজিব মারাগেছে   ইরানের ওপর নতুন করে যে কঠিন নিষেধাজ্ঞার কথা ভাবছে যুক্তরাষ্ট্র ও ইইউ   সু চিকে কারাগার থেকে সরিয়ে গৃহবন্দি করল মিয়ানমারের জান্তা