শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক পরিচয়ে ২বছর ধরে যুবককে ব্ল্যাকমেইল করে চাঁদা আদায়!
ইসরাত জাহান কনিকাঃ- রাজশাহী
প্রকাশ: ১৫ জানুয়ারি, ২০২২, ১০:২৮ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

সাংবাদিক পরিচয়ে ২বছর ধরে যুবককে ব্ল্যাকমেইল করে চাঁদা আদায়!

সময় নিউজ বিডিঃ-  রাজশাহী মহানগরীতে সাংবাদিক পরিচয়ে ২বছর ধরে এক যুবককে ব্ল্যাকমেইল করে চাঁদা আদায়ের অভিযোগ ওঠেছে মো: অমিনুল ইসলাম আমিন (৪০) নামের এক ব্যক্তির বিরুদ্ধে।

এ ঘটনায় শুক্রবার (১৪ জানুয়ারী) দিবাগত রাত সাড়ে ১১টায় ভুক্তভোগী যুবক মো: ইব্রাহিম হোসেন সম্রাট (২১) বাদি হয়ে বোয়ালিয়া মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ইব্রাহিম মহানগরীর বোয়ালিয়া মডেল থানার রামচন্দ্রপুর কেদুর মোড় এলাকায় মো: আসলাম আলীর ছেলে। সে বাংলাদেশ পলিটেকনিক ইন্সটিউট-এ সিএমটি বিভাগ, ৮ম সেমিস্টারের শিক্ষার্থী। এই বয়সে তিনি মা-বাবা হারিয়ে একা।

ইব্রাহিম হোসেন সম্রাট জানায়, ২০২০ সালে আগস্ট মাস থেকে সাংবাদিক পরিচয়ে মামলার ভয় দেখিয়ে আমার কাছ থেকে টাকা নিতেন মো: অমিনুল ইসলাম আমিন। মামলা থেকে বাঁচতে কখনো ১ সপ্তাহ, কখনো ১৫দিন আবার কখনো ১মাস পর ১হাজার ও ৫শত টাকা করে দিতাম তাকে। কিন্তু গত ডিসেম্বর ২০২১ আমি জানতে পারি সে একজন মাদকাশক্ত প্রতারক।

সেই জেরেই শুক্রবার (১৪ জানুয়ারী) দুপুর ১টার দিকে আমিন আমার বাড়ির গেইটে তালা লাগিয়ে দেয়। এ সময় প্রতিবেশীরা বাঁধা দিলে আমিন নিজেকে সাংবাদিক পরিচয় দেন। একই সময় তার একজন অজ্ঞাত সহযোগী বোয়ালিয়া মডেল থানার পুলিশ পরিচয় দিয়ে হুমকি প্রদান করে স্থানীয়দের। ওই সময় প্রতিবেশী লাইলী বেগম নামে এক নারী পুলিশ পরিচয় প্রদানকারীর কাছে আইডি কার্ড দেখতে চাইলে তারা মারমুখি আচারন করে এবং অকাথ্য ভাষায় গালিগালাজ করে।

এরপর স্থানীয়রা ৯৯৯-এ কল দিলে বোসপাড়া ফাঁড়ীর ইনচার্জ এসআই মো. মোসলেম উদ্দিন ও সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হন। ওই সময় এসআই মো. মোসলেম উদ্দিন সনেটকে ফোন দিয়ে তালাখুলে দিতে বলেন। কিন্তু সনেট সেখানে আর আসেনি। পরে ২৪নং ওয়ার্ড কাউন্সিলরের সাথে পরামর্শ করে তালা ভেঙ্গে মুক্ত হই আমি।

তিনি আরও জানান, আমার বড় মো: আল-মামুন সনেট (৩৫) একজন মাদকাশক্ত ব্যক্তি। মা জিবিত থাকা অবস্থায় সে বিভিন্ন সময় নেশার জন্য মা, এবং আমার কাছে টাকার জন্য চাপসৃষ্টি করতো। টাকা দিতে না পারলে আমাকে ও আমার মা মৃত সামেনা বেগমকে মারধর করতো। সেই কারনে ২০১৮সালে স্থানীয় (রাসিক) ২৪নং ওয়ার্ড কউন্সিলর মো: আরমান আলীর কাছে বিচারের জন্য অবেদন করা হয়।

এরপর কাউন্সিলর তার কার্যালয়ে উপস্থিত হয়ার জন্য নোটিশ পাঠালে আমার ভাই তার স্ত্রীকে নিয়ে অনত্র বাড়ি ভাড়া করে চলে যায়। এরপর ২০২০ সালে করোনা আক্রান্ত হয়ে মায়ের মৃত্যু হয়। সেই থেকে বড়ভাই বাড়ি দখলের লক্ষ্যে বার বার মো: অমিনুল ইসলাম আমিন ও তার সহযোগী ৪/৫জনকে পাঠাতে থাকে। তারা নিজেদের পুলিশ আর সাংবাদিক পরিচয় দিয়ে মামলার ভয় দেখিয়ে ৫০০/১০০০ করে টাকা নিতেন আমার কাছে।

তিনি আরও বলেন, আমার বাড়ির জমির পরিমান হাফ কাঠা (.০০৯৪) আমার মায়ের ক্রয় করা জমি। এই জমির শরিক আমরা দুই ও দুই বোন। এর মধ্যে আমি সবার ছোট হয়ায় আমার দুইবোন ও আমার বাবা আদালতে গিয়ে বাড়িটি আমার নামে রেজিষ্ট্রি করে দেন। কিন্তু করোনায় মায়ের মৃত্যুর কারনে মায়ের অংশটা লেখাপাড়া হয়নি। তাই মায়ের অংশের ভাগের জন্য স্থানীয় বাসার রোড়ে অবস্থিত আওয়ামী লীগের অফিসে ২লাখ টাকায় বড়ভাইয়ের সাথে ৩শত টাকা মূল্যের ননজুডিশিয়াল স্ট্যাম্পে লিখা পড়া আপোষ-মিমাংসা করে দেন কাউন্সিলর।

সেখানে ১ মাসের মধ্যে টাকা পরিশোধের কথা উল্লেখ করা হয়। ওই দিন রাতেই আমিন আমার বাড়িতে গিয়ে যমুনা ৩২ ইঞ্চি এলইডি টেলিভিশন জোর পূর্বক আমার ঘর থেকে নিয়ে যায়। এরপর মিমাংসার ১৫দিন না যেতেই আমিন তার সহযোগীরা আমাকে জানায় মিমাংসা মানিনা। সেই থেকে আজ আবদি গালিগালাজ, হুমকি, নির্যাতন অব্যাহত রেখেছে আমিন ও পুলিশ পরিচয় প্রদানকারী তার এক সহযোগীসহ আরো ৪/৫জন।

এ ব্যপারে শুক্রবার রাত সাড়ে ১১টায় বোয়ালিয়া মডেল থানায় মো: ইব্রাহিম হোসেন সম্রাট বাদি হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন।

জানতে চাইলে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারন চন্দ্র বর্মন জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  গরম বাড়াচ্ছে জলীয় বাষ্প , অস্বস্তি চরমে   মারা গেলেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস   মন্দিরে আগুন, সন্দেহের জেরে গণপিটুনি: নিহত ২ ভাই   ইসরায়েলের ৩টি ড্রোন ধ্বংস করল ইরান   নির্বাচন ঘিরে ভারতের কোচবিহারের সংঘর্ষ   যারা নুন-ভাত নিয়ে ভাবতো তারা এখন মাছ-মাংসের চিন্তা করে: মাননীয় প্রধানমন্ত্রী   পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ আটক ২৩ জন   মিয়ানমার থেকে ১৩ বিজিপি সদস্য আবারও পালিয়ে এলেন   প্রভাব খাটিয়ে আর পরিবেশের ক্ষতি করার সুযোগ নেই   প্যারিস অলিম্পিকের আগে শত শত অভিবাসীকে সরিয়ে নিচ্ছে পুলিশ   আইনের প্রতি শ্রদ্ধাশীল নয় বিএনপি : ওবায়দুল কাদের   ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা: নিহত ১৭   মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি সরকার : মাননীয় প্রধানমন্ত্রী   ফেসবুক লাইভে দেখালেন অস্ত্রাগার : চাকরি হারালেন পুলিশ সুপার   এবার আপত্তিকর ভিডিও ভাইরাল আ.লীগ নেতার   হবিগঞ্জে বাসচাপায় পিকআপ ভ্যানের চালক-হেলপার নিহত   সড়ক দুর্ঘটনায় নিহত কণ্ঠশিল্পী পাগল হাসান   কিশোর গ্যাংয়ের দু’পক্ষের সংঘর্ষ: নিহত যুবক   ট্রাকচাপায় নিহত ১৪ জনের ৬ জন একই পরিবারের   যেকোনো আক্রমণ মোকাবিলায় প্রস্তুত ইরান