বৃহস্পতিবার ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
ফকিরহাটে বড় ভাইয়ের মারপিটে আহত ছোট ভাইয়ের মৃত্যু ফকিরহাটে ট্রাকের চাপায় নিহত-১ নিষেধাজ্ঞা উপেক্ষা করে বঙ্গোপসাগরে মাছ শিকারের দায়ে ৯ জেলে আটক।। কাশিয়ানিতে দেশিও মাছ রক্ষায়  অভিযান চালিয়ে ৪০ টি  চায়নাজাল  আগুনে পুড়িয়ে ধ্বংস ।  কক্সবাজারে ১০ মিনিটে খুন করা হয় ছাত্রলীগ নেতা ফয়সালকে। কক্সবাজারে সেলুন কর্মচারীর মৃতদেহ উদ্ধার। উখিয়ায় দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, এক রাউন্ড গুলি ও ইয়াবাসহ ২ জন রোহিঙ্গা গ্রেফতার। দেশে ২ হাজার ৭১৬ টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও ভুক্তির ঘোষণা লক্ষ্মীপুরে স্বাস্থ্য সহকারীর মারধরে আহত বৃদ্ধ হাসপাতালে ব্যবসায়ীর গায়ে আগুন: হেনোলাক্সের এমডি স্ত্রীসহ গ্রেপ্তার
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ ২ আরসার সন্ত্রাসী গ্রেফতারঃ৪০ হাজার ইয়াবা উদ্ধার।
কায়সার হামিদ মানিক,কক্সবাজার প্রতিনিধি।
প্রকাশ: ১৮ এপ্রিল, ২০২২, ১১:৪৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ ২ আরসার সন্ত্রাসী গ্রেফতারঃ৪০ হাজার ইয়াবা উদ্ধার।

নিউজ ডেস্কঃ  কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদস্যরা পৃথক ব্লক রেইড পরিচালনা করে তালিকাভুক্ত কথিত আরসার ২ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে।এবং কথিত আরসা’র গান গ্রপ কমান্ডার ছমি উদ্দিনের পলায়ন করার আস্তানা থেকে রোহিঙ্গা সন্ত্রাসী মোহাম্মদ আলম প্রকাশ মুসা (৩০), এর শেড থেকে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে।

সোমবার রাত দেড়টার দিকে মধুরছড়া পুলিশ ক্যাম্পের আওতাধীন ক্যাম্প-৪ এর ব্লক-এ,বি এবং সি এলাকার
নিজ বসতঘর থেকে মোঃ রফিক নামের এক কথিত আরসার সন্ত্রাসীকে গ্রেফতার করেন।

অপরদিকে সোমবার দুপুর দেড়টার কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্প থেকে ১টি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র ওয়ান শুটার গান ও ৫ রাউন্ড কার্তুজ সহ কথিত আরসা’ নেতা কমান্ডার জুবায়ের এর গান গ্রুপের শুটার রোহিঙ্গা ইদ্রিসকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত কথিত আরসার সন্ত্রাসীরা হলেন,৪ নং ক্যাম্পের ১৮/বি ব্লকের আবুল নছরের ছেলে মোঃ রফিক (২৩) ও কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্পের ডি-ব্লকের মৃত আব্দুল করিমের ছেলে মুহাম্মদ ইদ্রিস (৪২)।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন পুলিশের অধিনায়ক নাঈমুল হক নিপু পিপিএম জানান,ক্যাম্পে পৃথক ব্লক রেইড পরিচালনা করে কথিত ২ আরসার সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। এসময় কথিত আরসা’র গান গ্রপ কমান্ডার ছমি উদ্দিনের পলায়ন করার আস্তানা থেকে রোহিঙ্গা সন্ত্রাসী মোহাম্মদ আলম প্রকাশ মুসা (৩০), এর শেড হতে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, তৎমধ্যে মুহাম্মদ ইদ্রিস (৪২)রেজিস্টার্ড ক্যাম্পের ডি ব্লকে কথিত আরসা’ নেতা জোবায়েরের পক্ষে অবৈধ প্রভাব তৈরির ব্যার্থ চেষ্টা করে আসছিল।

সে জুবায়ের গ্রুপে এক সপ্তাহ আগে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের লক্ষ্যে গুলি করেছিল।

দীর্ঘদিন ধরে কুতুপালং ক্যাম্প পুলিশ তাকে হন্য হয়ে খোঁজছিল।একাধিক টিমের কর্ডন ও প্রযুক্তির সাহায্য এ অভিযান পরিচালনা করা হয়।
পুলিশের সাঁড়াশি অভিযানে জোবায়ের এর গান গ্রপের শুটার ইদ্রিস গ্রেফতার হল।ইদ্রিসের গ্রেফতারে সাধারণ রোহিঙ্গাদের মধ্য স্বস্তি দেখা গেছে।

ক্যাম্পের অপারেশন অফিসার পুলিশ পরিদর্শক (নিঃ) মোহাম্মদ হানিফ এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স সহ মধুরছড়া পুলিশ ক্যাম্পের আওতাধীন ক্যাম্প-৪ এর ব্লক-এ ,বি এবং সি এর বিভিন্ন স্থানে বিশেষ অভিযান ও ব্লক রেইড পরিচালনা করে তালিকাভুক্ত সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী এবং মাদকসেবী’দের গ্রেফতারের চেষ্টা করা হয়। ব্লক রেইড পরিচালনাকালে পুলিশ হেডকোয়ার্টার্স এর তালিকাভূক্ত কথিত আরসার নেতা মোঃ রফিক (২৩), কে গ্রেফতার করা হয়।

একইদিন রাত ১টার দিকে নৌকার মাঠ ক্যাম্প পুলিশের একটি আভিযানিক দল রোহিঙ্গা ক্যাম্প-০৬ এর ব্লক- ডি/১০ তে কথিত আরসা’র গান গ্রপ কমান্ডার ছমি উদ্দিনের পলায়ন করার আস্তানা থেকে রোহিঙ্গা সন্ত্রাসী মোহাম্মদ আলম প্রকাশ মুসা (৩০), এর শেড হতে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।অভিযানের সময় ড্রেনের মত সুড়ংগ দিয়ে ইয়াবা পাচারকারী নূর কামাল প্রকাশ সমির উদ্দিন (৪০),জোবায়ের (২৭),মোহাম্মদ আলম প্রকাশ মুসা (৩০), পালিয়ে যেতে সক্ষম হয়। পলাতক আসামিদের গ্রেফতারে রোহিঙ্গা ক্যাম্প এলাকায় এক যোগে ব্লক রেইড চলছে।

উল্লেখ্য রোহিঙ্গা দুস্কৃতিকারীর নুর কামাল ওরফে ছমি উদ্দিন কথিত আরসা’র গান গ্রপের কমান্ডার এবং মায়ানমার বর্ডার স্মাগলিং এর রুট প্রধান।এবং জুবায়ের মরকজ এলাকার কথিত আরসা’র টাইগার ইউনিটের প্রধান ।জুবায়ের সন্ত্রাসী কর্মকান্ডে নিহত কথিত আরসা’ নেতা কলিম উল্লাহ র ভাই।
ছমি উদ্দিন রোহিঙ্গা শীর্ষ নেতা মহিবুল্লাহ হত্যাকাণ্ডে অংশ নিয়েছে বলে একাধিক জনশ্রতি আছে।পলাতক দের অন্যান্য সম্ভাব্য আস্তানায় অভিযান সাপেক্ষ আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

গ্রেফতার কথিত ২ আরসার সন্ত্রাসীর বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  ফকিরহাটে বড় ভাইয়ের মারপিটে আহত ছোট ভাইয়ের মৃত্যু   ফকিরহাটে ট্রাকের চাপায় নিহত-১   নিষেধাজ্ঞা উপেক্ষা করে বঙ্গোপসাগরে মাছ শিকারের দায়ে ৯ জেলে আটক।।   কাশিয়ানিতে দেশিও মাছ রক্ষায়  অভিযান চালিয়ে ৪০ টি  চায়নাজাল  আগুনে পুড়িয়ে ধ্বংস ।    কক্সবাজারে ১০ মিনিটে খুন করা হয় ছাত্রলীগ নেতা ফয়সালকে।   কক্সবাজারে সেলুন কর্মচারীর মৃতদেহ উদ্ধার।   উখিয়ায় দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, এক রাউন্ড গুলি ও ইয়াবাসহ ২ জন রোহিঙ্গা গ্রেফতার।   বাগেরহাটের মোল্লাহাটে ২০২১-২২ অর্থ বছরের দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প অনুষ্ঠিত।   ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে চায় চালকেরা।   উখিয়ায় স্পেশালাইজড হসপিটাল উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান   গরু কিনছেন রোহিঙ্গারা উখিয়া-টেকনাফের ক্যাম্পের পাশে পশুর হাট   ১৬ মাসে ২০ লাখ ইয়াবাসহ ২৪৯ অস্ত্র উদ্ধার,আটক-৯৭২।   মোংলায় ২৮৪ জন বনদস্যুকে ঈদ উপহার দিলো র‌্যাব-৮।   ঢাকায় ডিইউজের সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের উপর হামলা   ৭ জুলাই থেকে গুচ্ছের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ শুরু।   ঈদের নামাজ পড়তে যাব না- ডক্টর জাফরুল্লাহ চৌধুরী!!   সময় কাটাতে পত্রিকা পড়ছেন-তাস খেলছেন টিকিট প্রত্যাশীরা।   ছাত্রলীগ নেত্রীকে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের কুপ্রস্তাবের অভিযোগ।   রাজধানীর গোলাববাগ অজ্ঞান পার্টির খপ্পরে পড়েছে অজ্ঞাত এক ব্যক্তি।   এস এস সি পরীক্ষা শুরু হবে আগামী আগস্টে…আন্তঃবোর্ড।