শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
পটুয়াখালীর গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবীতে তিন সংগঠনের নেতৃত্বে মানববন্ধন পালিত। বাংলাদেশি নির্যাতিত সংখ্যালঘুরা ভারতে নাগরিকত্ব পাবে ফুটবল খেলার মাঠে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাকরন তীব্র খরা থেকে বাঁচতে অঝোরে কেঁদে আল্লাহর কাছে ক্ষমা চাইলেন মুসল্লিরা উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালি উওোলনের দায় ১ জনকে ১ লক্ষ টাকা জরিমানা কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে ভাতিজীর টাকা নিয়ে উধাও চাচা। গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য। পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার! ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার
পর্যটকদের পদচারণে মুখরিত কুয়াকাটা সৈকত।। 
মোয়াজ্জেম হোসেন  কলাপাড়া।
প্রকাশ: ৬ মে, ২০২২, ৫:৩০ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

পর্যটকদের পদচারণে মুখরিত কুয়াকাটা সৈকত।। 
কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। অপার সৌন্দর্যের লীলাভূমি সাগরকন্যা খ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকত পর্যটকদের পদভারে মুখরিত। ঈদুল ফিতরের ছুটি উপলক্ষে এখানে ভীড় জমিয়েছেন শিশু যুবক সহ নানা বয়সের পর্যটক। ঈদের চতুর্থ দিন সকাল থেকেই সৈকতের জিরো পয়েন্ট থেকে ঝাউবাগান, লেম্বুরবন অর্থাৎ তিন নদীর মোহনা থেকে গঙ্গামতি, সৈকতের দীর্ঘ ১৮ কিলোমিটার এলাকা জুড়েই এখন পর্যটকদের আনাগোনা।
এছাড়া ইলিশ পার্ক, ইকো পাার্ক,বৌদ্ধ বিহার ও রাখাইন মার্কেটসহ সকল পর্যটন স্পটে রয়েছে পর্যটকদের উচ্ছাসিত উপস্থিতি। ঈদুল ফিতর উপলক্ষে প্রথম দিন সকাল থেকে এসকল পর্যটকের আগমন ঘটে কুয়াকাটায়। আগত পর্যটকরা সৈকতে ছবিতোলা, বালিয়াড়িতে হৈ-হুল্লোড়, আড্ডা, বেঞ্চিতে বসে সময় কাটানো এবং নোনা জল  গাঁ ভাসিয়ে উপভোগ করছেন তাদের ভ্রমন। এমন পর্যটকদের আগমনে বুকিং রয়েছে কুয়াকাটার সকল আবাসিক হোটল মোটেলের ৯০ ভাগ কক্ষ। কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ সহ আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল লক্ষনীয়। আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তায় কঠোর অবস্থানে রয়েছে তারা।
সাতক্ষিরার কালিগঞ্জ থেকে আসা পর্যটক দম্পতি মৌসুমি-আশিক জানান, ঈদের ছুটিতে পরিবার নিয়ে এখানে এসেছি। ঝাউবাগান, শুটকি পল্লী এবং ইলিশ পার্ক ঘুরে দেখেছি। খুবই আনন্দ উপভোগ করেছি। ঢাকা থেকে আসা অপর পর্যটক মিজানুর রহমান বলেন, একই স্থানে বসে সূর্যোদয় এবং সূর্যাস্ত উপভোগ করবো এ অনূভুতি প্রকাশ করার মত নয়। বার বার এখানে ছুটে আসতে মন চায় বলে তিনি জানিয়েছেন।
কুয়াকাটা ট্যুরিজম ব্যবসায়ী আবুল হোসন রাজু জানান, ঈদের চতুর্থ দিনে কুয়াকাটা সৈকতে ১৫ হাজারের অধিক পর্যটক রয়েছে। তাদের সেবায় পর্যটন সংশ্লিষ্ট সকল ব্যস্ত রয়েছে। আসা করছি এই সুজোগে কিছুটা হলেও আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে পারবো।
কুয়াকাটা আন্ধারমানিক ট্যুরিজম’র ব্যাবস্থাপনা পরিচালক কে এম বাচ্চু জানান, আগত পর্যটকদের বিনোদনের জন্য আমাদের ১৫টি বোট প্রস্তুত রয়েছে। মৎস্য বন্দর আলীপুর থেকে শুরু করে টেংরাগিরি, ফাতরা, লেম্বুরবন, লালকাঁকড়া ও শুটকি পল্লী মিলিয়ে ৪ঘন্টার প্যাকেজ। জন প্রতি পর্যটকদের কাছ থেকে ২শ থে ৩শ টাকা করে নিচ্ছি।
ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা(টোয়াক) সভাপতি এবং ইলিশ পার্ক ও রিসোর্ট’র স্বত্বাধিকারী রুমান ইমতিয়াজ তুষার বলেন, এই তিন দিন পর্যন্ত আমার রিসোর্টসহ অধিকাংশ হোটেল-মোটেল শতভাগ বুকিং হয়ে গেছে যা আরও দুই দিন থাকতে পারে।
কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশনের সাধারন সম্পাদক মোতালেব শরীফ জানান, কুয়াকাটায় প্রায় ১৫ হাজার পর্যটকদের রাত্রিযাপনের ধারণক্ষমতা রয়েছে। আজ তার অধিক পর্যটক এখানে অবস্থান করছে। তবে অনেক পর্যটক সূর্যাস্ত উপভোগ করে নিজ গন্তব্যে পৌঁছে যাচ্ছে।
টুরিষ্ট্য পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিষ্ট পুলিশের পক্ষ থেকে বিভিন্ন পর্যটন স্পটে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া সাদা পোশাকের পুলিশ সদস্য সহ মাঠে নৌ-পুলিশ ও থানা পুলিশও তৎপর রয়েছে।
Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  পটুয়াখালীর গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবীতে তিন সংগঠনের নেতৃত্বে মানববন্ধন পালিত।   বাংলাদেশি নির্যাতিত সংখ্যালঘুরা ভারতে নাগরিকত্ব পাবে   ফুটবল খেলার মাঠে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাকরন   তীব্র খরা থেকে বাঁচতে অঝোরে কেঁদে আল্লাহর কাছে ক্ষমা চাইলেন মুসল্লিরা   উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা   ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালি উওোলনের দায় ১ জনকে ১ লক্ষ টাকা জরিমানা   কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে ভাতিজীর টাকা নিয়ে উধাও চাচা।   গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য।   পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার!   ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার   পটুয়াখালীর গলাচিপায় ইউএনও এবং মৎস অফিসার মদতে ওসিকে ম্যানেজ, বৈশাখীর মেলায় জুয়ার আসর।   ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী   তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।।   অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি।   কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন   কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা।   সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণ ও দায়িত্বশীল মৎস্য আহরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।।   পটুখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।   গাজায় ইসরায়েলি হামলা: নিহত ছাড়ালো ৩৪ হাজার   আফগানিস্তানে ভারী বর্ষণ : নিহত আরও ২৯ জন