বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০ শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত। স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা। ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির অনুমোদন
“প্রাথমিক উপবৃত্তিতে থাকছে না নির্দিষ্ট কোন ব্যাংক”….. মহাপরিচালক মনসুরুল আলম।। 
মোয়াজ্জেম হোসেন  পটুয়াখালী 
প্রকাশ: ১৪ মে, ২০২২, ১২:০৩ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

“প্রাথমিক উপবৃত্তিতে থাকছে না নির্দিষ্ট কোন ব্যাংক”….. মহাপরিচালক মনসুরুল আলম।। 
 পটুয়াখালী প্রতিনিধি।। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিওরক্যাশ বা নগদের মতো আর কোন নির্দিষ্ট ব্যাংক থাকবে না উপবৃত্তির টাকা প্রদানের জন্য। শিশুর মা-বাবার পছন্দের অনলাইন ব্যাংকে যাবে উপবৃত্তির টাকা। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক গ্রেড-১ কর্মকর্তা আলমগীর মুহম্মদ মনসুরুল আলম নতুন প্লাটফরর্মে প্রাথমিক শিক্ষার উপবৃত্তি ওয়েবসাইটের উদ্বোধন কালে এ তথ্য জানান।
 শুক্রবার(১৩ মে) বিকাল সাড়ে চারটায় উপবৃত্তি ওয়েবসাইটের শুভ উদ্বোধন করেন তিনি। জুম মিটিঙের মাধ্যমে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অধিদপ্তরের আইএমডি ডিভিশনের পরিচালক যুগ্ম সচিব মোঃ বদিয়ার রহমান। এসময় বাংলাদেশের প্রাথমিক শিক্ষা ব্যবস্থার সকল স্তরের কর্মকর্তাবৃন্দ ও শিক্ষকবৃন্দ সংযুক্ত ছিলেন।
সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত সকল শিশুর ২০২১-২০২২ অর্থবছরের উপবৃত্তি প্রদানের জন্য আর নির্দিষ্ট কোন ভেন্ডর থাকছে ন। এখন থেকে অভিভাবকের ইচ্ছা অনুসারে অনলাইন ব্যাংক নির্বাচন করতে পারবে। আগামী ১৬ মে থেকে প্রথম পর্যায়ে ঢাকা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের শিক্ষার্থীদের ডাটা এন্ট্রি শুরু হবে। সারা দেশকে এভাবে তিনটি পর্বে বিভক্ত করা হয়েছে যাতে একত্রে কাজের চাপ না পরে। উদ্বোধনী অনুষ্ঠানে মহাপরিচালক আরও বলেন, এবারের ওয়েবসাইটির টেকনিক্যাল সহায়তা দিচ্ছেন সরকারের অর্থ বিভাগ এবং উপবৃত্তির পুরো অর্থই রাজস্ব খাতের। এই প্রকল্পটি প্রধানমন্ত্রীর একটি অগ্রাধীকার প্রকল্প। এবং এটি একটি সামাজিক নিরাপত্তা বেষ্টনীর অংশ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন অর্থ বিভাগের প্রতিনিধি, অধিদপ্তরের পরিচালকবৃন্দ, বিভাগীয় উপপরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা শিক্ষা অফিসার, সহকারী উপজেলা শিক্ষা অফিসার এবং প্রধান শিক্ষকগণ।
সকল বিভাগের উপপরিচালক, সকল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, সকল উপজেলা শিক্ষা অফিসার, নির্বাচিত সহকারী উপজেলা শিক্ষা অফিসার ও প্রধান শিক্ষকগণসহ প্রায় নয়শত কর্মকতা ও শিক্ষকবৃন্দ এসময় সংযুক্ত ছিলেন।
সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা শওকত আলী খান হিরণ জানান, এবছরে ৬৫ হাজার ৫শত ৬৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা এই উপবৃত্তি পাবেন। এসময় টেকনিক্যাল বিশেষজ্ঞগণ জানান যে উপবৃত্তি পেতে হলে অবশ্যই মায়ের অথবা বাবার অথবা অভিভাবকের বৈধ এনএইডি এবং শিশুর অনলাইন জন্ম নিবন্ধন অবশ্যই থাকতে হবে। এ বিষয়ে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহি অফিসারগণের সহায়তা কামনা করা হয়। এর পরেও যাদের ভ্যালিড এনআইডি থাকবে না তাদের জন্য অন্য একটি ব্যবস্থা রাখা হবে। নতুন এই অনলাইন প্ল্যাটফরমে পূর্বের ওয়েবসাইটের সমস্যাগুলো কমিয়ে আনা হয়েছে। এই কাজটিকে সফল করতে মহাপরিচালক সকলের বিশেষ করে অভিভাবক, শিক্ষক ও কর্মকর্তাগণের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০   শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস   লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি   সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ   যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত   বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার   সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ   কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত।   স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা।   ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির অনুমোদন   গাজায় বেসামরিক নাগরিকদের মৃত্যুর সংখ্যা অত্যধিক বেশি: যুক্তরাষ্ট্র   খুব অস্বাস্থ্যকর বাতাস নিয়ে দূষণে ২য় ঢাকা   ফ্লোরিডায় শিশুদের সোশ্যাল মিডিয়া ব্যবহার নিষিদ্ধ:ফ্লোরিডার গভর্নর   ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান থেকে ফেলা ত্রাণ নিতে গিয়ে নিহত ১৮   গত ১০ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু: রিপোর্ট (আইওএম)   ইউনেসকোর নাম ব্যবহার করে মিথ্যাচার করায় ড. ইউনূসের বিরুদ্ধে ব্যবস্থা চায় ইউনেসকো কমিশন   বাংলা নববর্ষ উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১৩ দফা নির্দেশনা   ঢাকার ধামরাই-এ গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ   বিএসএফের গুলিতে আহত লিটন পারভেজ (২২) নামে বাংলাদেশি যুবকের মৃত্যু   কলাপাড়ায় মুক্তিযোদ্ধা সহ চার সংখ্যালঘু পরিবারের জমি দখলের প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন