বৃহস্পতিবার ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
চার নির্মান শ্রমিক পেটানো কলাপাড়া উপজেলা চেয়ারম্যান'র শর্ত সাপেক্ষে জামিন।।  চাঁদপুর শাহরাস্তিতে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি দায়ে জরিমানা। ফকিরহাটে আট্টাকায় পিকআপ চালকের আত্মহত্যা। ফকিরহাটে বড় ভাইয়ের মারপিটে আহত ছোট ভাইয়ের মৃত্যু ফকিরহাটে ট্রাকের চাপায় নিহত-১ নিষেধাজ্ঞা উপেক্ষা করে বঙ্গোপসাগরে মাছ শিকারের দায়ে ৯ জেলে আটক।। কাশিয়ানিতে দেশিও মাছ রক্ষায়  অভিযান চালিয়ে ৪০ টি  চায়নাজাল  আগুনে পুড়িয়ে ধ্বংস ।  কক্সবাজারে ১০ মিনিটে খুন করা হয় ছাত্রলীগ নেতা ফয়সালকে। কক্সবাজারে সেলুন কর্মচারীর মৃতদেহ উদ্ধার। উখিয়ায় দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, এক রাউন্ড গুলি ও ইয়াবাসহ ২ জন রোহিঙ্গা গ্রেফতার।
মহানবী (সা:) কে নিয়ে কটূক্তি: ভারতের ঝাড়খণ্ডে সহিংসতায় নিহত ২।
প্রকাশ: ১১ জুন, ২০২২, ১০:৪০ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

মহানবী (সা:) কে নিয়ে কটূক্তি: ভারতের ঝাড়খণ্ডে সহিংসতায় নিহত ২।

নিউজ ডেস্ক : মহানবী হযরত মুহাম্মদ (সা:)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন বিজেপির এক নেত্রীর কটূক্তির প্রতিবাদে সমাবেশ চলার সময় ঝাড়খণ্ডের রাচিতে সহিংসতায় দুই জন নিহত ও ১০ জন আহত হয়েছে।

রাচির রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স নিশ্চিত করেছে, বিক্ষোভকারীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ানোর পর হাসপাতালে আনা দুই আহতের মৃত্যু হয়েছে। আরও ১০ আহতকে সেখানে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে তারা।

শুক্রবার প্রতিবাদকারীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ানোর পর ঝাড়খণ্ডের বেশ কয়েকটি এলাকায় কারফিউ জারি করা হয়। বিক্ষোভকারীরা বহিস্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মার গ্রেপ্তার দাবি করেছে;, দলটির এ মুখপাত্রের মন্তব্যের জেরেই ভারতজুড়ে ও ভারতের বাইরে প্রধানত মুসলিম দেশগুলোতে প্রতিবাদের ঝড় বয়ে যাচ্ছে।

এনডিটিভি জানিয়েছে, রাচির প্রতিবাদকারীরা পাথর ছুড়তে শুরু করার পর পুলিশ কাঁদুনে গ্যাস নিক্ষেপ ও লাঠিপেটা করে।

এদিন রাচির প্রধান সড়কে বড় ধরনের এক সমাবেশে নূপুর শর্মা ও দিল্লি বিজেপির মিডিয়া ইউনিটের সাবেক প্রধান নভিন জিন্দালের বিরুদ্ধে শ্লোগান ওঠে; নবীকে নিয়ে মন্তব্যের জেরে জিন্দালও দল থেকে বহিস্কৃত হয়েছেন।

রাচির যে এলাকাগুলোতে কারফিউ জারি করা হয়েছে সেখানে যে কোনো ধরনের অবাঞ্ছিত ঘটনা এড়াতে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। নবীকে নিয়ে কটু মন্তব্যের প্রতিবাদে শহরটির বহু দোকান বন্ধ রাখা হয়েছে।

শুক্রবার ভারতের অন্তত নয়টি রাজ্যের বেশ কয়েকটি শহর বিজেপি নেতাদের মন্তব্যের প্রতিবাদে হওয়া বিশাল বিশাল প্রতিবাদ সমাবেশ প্রত্যক্ষ করেছে।

রাচির পুলিশ প্রধান আংশুমান কুমার গুলিতে আহত দুই ব্যক্তির মৃত্যুর কথা নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, “আট দাঙ্গাকারী ও চার পুলিশ সদস্য আহত হয়েছে। তাদের আরআইএমএস ও অন্যান্য হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সহিংসতায় জড়িতদের পরিচয় শনাক্ত করে জিজ্ঞাসাবাদ ও গ্রেপ্তার করা হবে।

“পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আক্রান্ত এলাকাগুলোতে বিধিনিষেধ বজায় আছে।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  চার নির্মান শ্রমিক পেটানো কলাপাড়া উপজেলা চেয়ারম্যান’র শর্ত সাপেক্ষে জামিন।।    চাঁদপুর শাহরাস্তিতে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি দায়ে জরিমানা।   ফকিরহাটে আট্টাকায় পিকআপ চালকের আত্মহত্যা।   ফকিরহাটে বড় ভাইয়ের মারপিটে আহত ছোট ভাইয়ের মৃত্যু   ফকিরহাটে ট্রাকের চাপায় নিহত-১   নিষেধাজ্ঞা উপেক্ষা করে বঙ্গোপসাগরে মাছ শিকারের দায়ে ৯ জেলে আটক।।   কাশিয়ানিতে দেশিও মাছ রক্ষায়  অভিযান চালিয়ে ৪০ টি  চায়নাজাল  আগুনে পুড়িয়ে ধ্বংস ।    কক্সবাজারে ১০ মিনিটে খুন করা হয় ছাত্রলীগ নেতা ফয়সালকে।   কক্সবাজারে সেলুন কর্মচারীর মৃতদেহ উদ্ধার।   উখিয়ায় দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, এক রাউন্ড গুলি ও ইয়াবাসহ ২ জন রোহিঙ্গা গ্রেফতার।   বাগেরহাটের মোল্লাহাটে ২০২১-২২ অর্থ বছরের দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প অনুষ্ঠিত।   ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে চায় চালকেরা।   উখিয়ায় স্পেশালাইজড হসপিটাল উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান   গরু কিনছেন রোহিঙ্গারা উখিয়া-টেকনাফের ক্যাম্পের পাশে পশুর হাট   ১৬ মাসে ২০ লাখ ইয়াবাসহ ২৪৯ অস্ত্র উদ্ধার,আটক-৯৭২।   মোংলায় ২৮৪ জন বনদস্যুকে ঈদ উপহার দিলো র‌্যাব-৮।   ঢাকায় ডিইউজের সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের উপর হামলা   ৭ জুলাই থেকে গুচ্ছের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ শুরু।   ঈদের নামাজ পড়তে যাব না- ডক্টর জাফরুল্লাহ চৌধুরী!!   সময় কাটাতে পত্রিকা পড়ছেন-তাস খেলছেন টিকিট প্রত্যাশীরা।