বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০ শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত। স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা। ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির অনুমোদন
বরিশালে শেবাচিমে ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে রোগীর স্বজনদের ব্যাপক সংঘর্ষ।
প্রকাশ: ১২ জুন, ২০২২, ১২:১৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশালে শেবাচিমে ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে রোগীর স্বজনদের ব্যাপক সংঘর্ষ।

নিউজ ডেস্কঃ  বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে রোগীর স্বজন,বন্ধু ও ইন্টার্ন চিকিৎসকদের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে। গতকাল শনিবার(১১) বিকেলের দিকে হাসপাতালের চতুর্থ তলার সার্জারী ১ ইউনিটে এই সংঘাতের ঘটনা ঘটে। এসময় হাসপাতালের বেশকিছু আসবাবপত্র ভাঙচুর করাসহ মেয়ে ইন্টার্ন চিকিৎসকদের লাঞ্ছিতের অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে সংশ্লিষ্ট বরিশাল কোতয়ালি মডেল থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এবং ঘটনাস্থল থেকে মৃত রোগীর সহপাঠি শাওন ও আনোয়ারকে আটক করে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বরিশাল ইসলামিয়া কলেজের একাদশ শ্রেণির ছাত্র ও ঝালকাঠি জেলার কাঁঠালিয়ার মহিষকান্দি এলাকার আনসার আলীর ছেলে রিয়াদুল ইসলাম রিয়াদ মোটরসাইকেলে দুই বন্ধু বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের বুখাইনগর এলাকার বাসিন্দা হৃদয় এবং ওসমান গনিকে নিয়ে তালতলী বাজারের উদ্দেশে যাচ্ছিলেন।পথিমধ্যে কাউনিয়া থানাধীন মহাবাজ এলাকায় মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সাথে ধাক্কা খায়। এতে গুরুতর আহত তিন বন্ধুকে উদ্ধার করে স্থানীয়রা বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী ১ ইউনিটে ভর্তি করে। বেলা আড়াইটার দিকে রিয়াদের মৃত্যু হলে স্বজনেরা চিকিৎসায় অবহেলার অভিযোগ তোলেন। এ নিয়ে ইন্টার্ন চিকিৎসকদের সাথে তারা বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন এবং একপর্যায়ে তা সংঘর্ষে রুপ নেয়।

রিয়াদের স্বজন মাসুদ ও তনু অভিযোগ করেন হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা একজন একজন করে চিকিৎসা দিচ্ছিলেন। এসময় আমরা বারবার বলছিলাম রিয়াদের অবস্থা বেশি খারাপ। কিন্তু তারা সেই কথা শোনেনি। রিয়াদ চিকিৎসা অবহেলায় মৃত্যুবরণ করে। এরপর রিয়াদের বন্ধুদের সাথে ইন্টার্নদের হাতাহাতি হয়। এর কিছুক্ষণ পর ইন্টার্ন চিকিৎসকরা এসে কান্নারত রোগীর স্বজনদের ওপর হামলা চালায় এবং ব্যাপক মারধর শুরু করে।

তবে স্বজনদের এসব অভিযোগ অস্বীকার করে সার্জারি ইউনিটে দায়িত্বরত ইন্টার্ন চিকিৎসক অর্নব খান বলেন, রোগী মারা যাওয়ার পর কলেজের ইউনিফর্ম পরা মৃতের বন্ধু বান্ধব এসে ডিউটি ডাক্তারদের রুমে হামলা চালিয়ে আলমিরাসহ নানা আসবাবপত্র ভাঙচুর করে। এবং রুমে থাকা দুই নারী ইন্টার্ন চিকিৎসককে শারীরিক ভাবে লাঞ্ছিত করলে অন্য ইন্টার্ন চিকিৎসকরা এসে তাদের বাধা দেয়। এতে তারা সংক্ষুব্ধ হয়ে ইন্টার্ন চিকিৎসকদের ওপরও হামলা করে।

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. রাকিন বলেন, মোটরসাইকেল দুর্ঘটনায় আহত রোগীকে বাঁচাতে সর্বোচ্চ চেষ্টা চালানো হয়েছে। তারপরও মৃতের স্বজন ও বন্ধুরা এসে আমাদের ওপর হামলা করে। এমনকি তারা হুমকিও দিয়েছে। এই ঘটনার বিচার না হলে আমরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাবো।

হাসপাতাল পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, সড়ক দুর্ঘটনায় আহত তিনজন মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ভর্তি হয়। এর মধ্যে যে মারা গেছে তার প্রচুর রক্তক্ষরণ হয়ে ছিলো। কিন্তু রোগীর স্বজন এবং বন্ধুরা এসে ইন্টার্নদের ওপর হামলা করেছে। এতে ক্ষুব্ধ ইন্টার্ন চিকিৎসকেরা সার্ভিস বন্ধ করে দিয়েছেন। বিষয়টি নিয়ে তাদের সাথে আলোচনা চলছে, সমাধানের পথ খুঁজছি।

বরিশাল কোতয়ালি মডেল থানার পরিদর্শক লোকমান হোসেন বলেন, ইন্টার্ন চিকিৎসকদের ওপর হামলার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ। এসময় চিকিৎসকেরা মৃত রোগীর ২ সহপাঠিকে আটক করে পুলিশে দিয়েছেন। এবং ইন্টার্ন চিকিৎসকেরা সেবা বন্ধ করে দিয়ে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাওয়ার হুমকি দিয়েছেন।

বিষয়টি নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে আলোচনা চলছে। পাশাপাশি হামলার ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করা হচ্ছে। পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি।

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০   শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস   লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি   সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ   যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত   বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার   সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ   কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত।   স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা।   ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির অনুমোদন   গাজায় বেসামরিক নাগরিকদের মৃত্যুর সংখ্যা অত্যধিক বেশি: যুক্তরাষ্ট্র   খুব অস্বাস্থ্যকর বাতাস নিয়ে দূষণে ২য় ঢাকা   ফ্লোরিডায় শিশুদের সোশ্যাল মিডিয়া ব্যবহার নিষিদ্ধ:ফ্লোরিডার গভর্নর   ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান থেকে ফেলা ত্রাণ নিতে গিয়ে নিহত ১৮   গত ১০ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু: রিপোর্ট (আইওএম)   ইউনেসকোর নাম ব্যবহার করে মিথ্যাচার করায় ড. ইউনূসের বিরুদ্ধে ব্যবস্থা চায় ইউনেসকো কমিশন   বাংলা নববর্ষ উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১৩ দফা নির্দেশনা   ঢাকার ধামরাই-এ গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ   বিএসএফের গুলিতে আহত লিটন পারভেজ (২২) নামে বাংলাদেশি যুবকের মৃত্যু   কলাপাড়ায় মুক্তিযোদ্ধা সহ চার সংখ্যালঘু পরিবারের জমি দখলের প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন