মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
মোংলায় ২৮৪ জন বনদস্যুকে ঈদ উপহার দিলো র‌্যাব-৮।
রাজন সরদার, স্টাফ রিপোর্টার :
প্রকাশ: ৫ জুলাই, ২০২২, ৭:০৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

মোংলায় ২৮৪ জন বনদস্যুকে ঈদ উপহার দিলো র‌্যাব-৮।

নিউজ ডেস্কঃ  মোংলায় আত্মসমর্পণকারী জলদস্যুদের সাহায্যার্থে এবং আসন্ন ঈদুল আযহা উপলক্ষে বরিশালে র‌্যাব-৮ ফোর্সেসের ডিজির পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) সকাল ১০টায় মোংলার পিকনিক কর্নারে র‌্যাব ফোর্সেস ডিজির পক্ষ থেকে আত্মসমর্পণ করা ২৮৪ জন জলদস্যুর মাঝে ঈদের শুভেচ্ছা উপহার ও নগদ অর্থ প্রদান করেন র‌্যাব-৮-এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

আত্মসমর্পণকৃত ২৭ টি বাহিনীর ২৮৪ জন জলদস্যুকে ঈদ উপহার দেওয়া হয়। তন্মধ্যে বাগেরহাট জেলার সাইনবোর্ড এর ৩০ জন, ভাগা ৯০ জন, মোংলার ৫৭ জনকে এছাড়াও খুলনা জেলার জিরো পয়েন্টের ১৯ জন, আঠারো মাইল ১জন, তালা বাজার ০৩ জন, শিববাড়ি ৪ জন, কয়রা ১৮ জন এবং সাতক্ষীরাজেলার মুন্সিগঞ্জে ৫৪ জন, সদরকোর্ট ৭ জনক।

নগদ অর্থসহ এসব উপহার সামগ্রীর মধ্যে ছিলো, চাউল, তৈল, ঘি, সেমাই, চিনি, দুধ, লবন, বাদাম, জিরা, এলাচ, দারচিনি, পেঁয়াজ।

এসময় র‌্যাবের পক্ষ থেকে জানানো হয় আত্মসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। সরকারের পক্ষে থেকে আত্মসমর্পণকারী সকল জলদস্যু/বনদস্যুদের বিরুদ্ধে রুজুকৃত চাঞ্চল্যকর ও গুরুতর অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতীত অন্যান্য সকল সাধারণ মামলা সহানুভূতি সহকারে বিবেচনার বিষয়টি চলমান রয়েছে। এছাড়া র‌্যাব ফোর্সেস ডিজি’র প হতে বনদস্যু বা জলদস্যুদের পূর্ববর্তী দতা অনুযায়ী এবং ক্ষেত্র বিশেষ নতুন করে সরকারি বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে প্রশিতি করে নতুন নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে এবং বিভিন্ন সময়ে আর্থিক সহায়তা অব্যাহত রাখা হয়েছে।

ঈদ সামগ্রী পাওয়া আত্মসমর্পণকারী বনদুস্য পরিবারের সদস্য হাসিনা বেগম বলেন, র‌্যাবের এ ধরনের মহতী উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  (জবি) শিক্ষার্থী অবন্তিকার আত্মহত্যা: রিমান্ড শেষে কারাগারে সহকারী প্রক্টর দ্বীন ইসলাম   ঈদে বাড়তি ভাড়া নিলে সেই পরিবহন বন্ধ: মসিউর রহমান রাঙ্গা   একরাতে কবর থেকে উধাও ১৭ কঙ্কাল   আজ মুক্তিযুদ্ধের প্রথম সশস্ত্র প্রতিরোধ দিবস   ভোরে গাজায় ইসরায়েলি বিমান হামলা: নিহত ২০   ৬২ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে ব্রাজিল   রাফাহতে হামলার ব্যাপারে নেতানিয়াহু প্রশাসনকে সর্তক র্বাতা বাইডেনের   তৃতীয়বারের মতো পিএসএল চ্যাম্পিয়ন ইসলামাবাদ   নাবিকদের মুক্ত করতে বিশেষ অভিযানের প্রস্তাব   কলাপাড়া পৌর মেয়রের ফেসবুক আইডি, হোয়াটসঅ্যাপ নম্বর হ্যাক করে টাকা চেয়ে ম্যাসেজ দিচ্ছে প্রতারক চক্র   পটুয়াখালীর দুমকিতে ৭তম শ্রেনীর শিক্ষার্থীকে অন্তঃসত্ত্বা, র‍্যাবের অভিযানে আসামী গ্রেফতার!   বঙ্গবন্ধুর প্রতিকৃ‌তিতে আইরিশ মন্ত্রী সাইমন কোভেনির শ্রদ্ধা   যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বন্দুক হামলায় নিহত ২,আহত ৫   গাজায় বেঁচে থাকা শিশুদের,কান্না করার শক্তিটুকুও নেই   মাইকে ঘোষণা দিয়ে গণপিটুনি, দুই ডাকাত নিহত   রাশিয়ায় পুতিনের বিশাল জয়,ভোট পেয়েছেন প্রায় ৮৭ শতাংশ   পটুয়াখালীতে জাতীর জনকের জন্মবার্ষিকী উদযাপন না করায় এলাকাবাসীর ক্ষেপ প্রকাশ।   গোপালগঞ্জ সদর থানা হতে ৫০ কেজি গাঁজা ও ০১টি পিকআপসহ ০৪ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৬   সড়ক দুর্ঘটনায় আফগানিস্তানে নিহত ২১   ৩৯ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক শাহ আমানত বিমানবন্দরে