বুধবার ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে দু’দফা হামলা, নারীসহ আহত-০৪।। কুয়াকাটায় বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হচ্ছে বিশ্ব পর্যটন দিবস। পটুয়াখালী সংরক্ষিত আসন ০৩ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন বিলকিস জাহান। মহিপুরে জেলের জালে ধরা পড়লো ৩ মন ওজনের ৩ টি পাখি মাছ। কলাপাড়ায় বিদ্যুৎ কেন্দ্রের কর্মির আড়ালে মাদক বিক্রি, ১ কেজি ২শ‘৫০ গ্রাম গাঁজা সহ ৪ জন গ্রেফতার।। কলাপাড়ায় এক ইলিশ বিক্রি হলো ৫ হাজার টাকায়। পঞ্চগড়ে নৌকাডুবি ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪০ লক্ষ্মীপুরে ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড ইলিশের বাড়ি বরগুনায় ধরা পড়েছে তিন কেজি ওজনের ইলিশ। বিশ্ব নদী দিবসে মহিপুর  খাপড়াভাঙ্গা নদীর দখল দূষণরোধে নৌ র‌্যালী-আলোচনা সভা।।
পটুয়াখালীতে বিএনপির কমিটি নিয়ে পদবঞ্চিতদের সংবাদ সম্মেলন।
মোঃ ইকবাল হোসেন নিরব ভোলা জেলা প্রতিনিধি।
প্রকাশ: ১৭ আগস্ট, ২০২২, ১১:৪৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

পটুয়াখালীতে বিএনপির কমিটি নিয়ে পদবঞ্চিতদের সংবাদ সম্মেলন।

নিউজ ডেস্কঃ  পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা বিএনপির পূর্ণাঙকমিটি ঘোষণার পর প্রকাশ্যে এসেছে দলিয় অভ্যন্তরীণ কোন্দল। ত্যাগী নেতাদের মূল্যায়ণ না করার দাবি তুলছেন দাবিদাররা। এতে একাত্মতা প্রকাশ করেছেন কয়েকজন পদধারীও। তাদের অভিযোগ, কমিটিতে দীর্ঘদিনের পরীক্ষিত এবং ত্যাগী নেতাদের মূল্যায়ণ করা হয়নি।

অর্থনৈতিক সুবিধায় মিলেছে বর্তমান কমিটির পদ। কমিটিতে জায়গা পেয়েছে আওয়ামী লীগ, জামায়াত ও জাতীয় পার্টির লোকেরাও, করা হয়েছে স্বজনপ্রীতি,পদ পেয়েছে প্রবাসীও। এ ধরণের নানা অভিযোগ তুলে ধরে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটির পদ দাবিদাররা। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় উপজেলার বাহেরচর বাজারে অবস্থিত আব্বাস হাওলাদারের বাসভবনের নিচতলায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. কবির হোসেন তালুকদার।
লিখিত বক্তব্যে তিনি বলেছেন, উপজেলা বিএনপির সভাপতি আব্দুর রহমান ফরাজী সুকৌশলে দীর্ঘদিনের ত্যাগী নেতাদের কমিটি থেকে পদবঞ্চিত করেছেন। দলের নিয়মনীতি তোয়াক্কা না করে তার পছন্দের ৩৬ জন নেতাকে ইউনিয়ন কমিটির পদে রেখে আবার উপজেলা কমিটিতেও পদ দিয়েছেন। অর্থনৈতিক সুবিধার জন্য প্রবাসীও পেয়েছে পদ। তিনি আরও বলেছেন, পূর্ণাঙ্গ কমিটিতে যাদের রাখা হয়েছে তাদের বেশ কয়েকজন আওয়ামী লীগ, জামায়াত ও জাতীয় পার্টির লোক, তাদের মধ্যে আওয়ামী লীগ পন্থি জাহাঙ্গীর তালুকদারকে সহ-সভাপতি, সুজাত তালুকদারকে ত্রাণ ও পুর্নবাসন বিষয়ক সম্পদক এবং মোতাহার মাসুমকে শ্রম বিষয়ক সম্পাদক করা হয়। জামায়াতের রাজনীতিতে জড়িত ওসমান গণিকে ধর্ম বিষয়ক সম্পাদক এবং জাতীয় পার্টি থেকে আসা রফিকুল ইসলামকে সদস্য করা হয়। এছাড়া দুইজন প্রবাসী ও ঢাকায় বসবাস করা সাতজনকে গুরুত্বপূর্ণ পদে রাখা হয়। তাই অনতিবিলম্বে এ কমিটি বিলুপ্ত ঘোষণা করে পুনরায় কমিটি গঠনের মাধ্যমে ত্যাগীদের মূল্যায়ণ করার দাবি জানান তিনি।
এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সহ-সভাপতি আবুল বশার হাওলাদার, আবুল হুদা, যুগ্ম সাধারণ সম্পাদক আব্বাস উদ্দিন হাওলাদার, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মহসিন উদ্দিন ও সহ-প্রচার সম্পাদক বেল্লাল হোসেন প্রমুখ।
দলীয় সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৭ মে উপজেলা বিএনপির সম্মেলন এবং কাউন্সিল হয়। এতে আব্দুর রহমান ফরাজী সভাপতি ও সাজাদুল ইসলাম শামীমকে সাধারণ সম্পাদক করা হয়। ওই সম্মেলনের আড়াই মাস পর গত ১১ আগস্ট উপজেলা বিএনপির প্রস্তাবিত ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় জেলা বিএনপি। এ কমিটি ঘোষণার পরই বর্তমান সভাপতি আব্দুর রহমান ফরাজী ও সাবেক সভাপতি কবির হোসেন তালুকদারের পূর্বের অভ্যন্তরীণ কোন্দল আরও প্রকাশ্যে আসে।

কমিটির এসব নানা অভিযোগের বিষয়ে জানতে চাইলে, সদ্য ঘোষিত উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটির সভাপতি আব্দুর রহমান ফরাজী বলেন, পটুয়াখালী-৪ আসনের নেতা বিএনপির কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন ভাইয়ের সাথে আলোচনা করে ইউনিয়ন কমিটিগুলো হয়েছে। পরে সম্মেলনের মাধ্যমে কাউন্সিল হয়েছে। আমি সভাপতি পদে ২৪ ভোট পেয়েছি আর কবির তালুকদার ১১ ভোট পেয়েছে। তিনি আরও বলেন, উপজেলা কমিটির গ্রহণযোগ্যতা থাকতে হবে। প্রটোকলে নিয়ম আছে সাবেক সভাপতিকে ১ নম্বর সদস্য করার। আমরা সেটাই করেছি। কমিটি করতে গিয়ে এক ব্যক্তি দুই পদে আছে। ইউনিয়নে আছে, উপজেলায়ও আছে। ইউনিয়ন কমিটির লোক পদাধিকার বলে উপজেলায় এমনিতেই সদস্য পদ পাবে। একটি কমিটির গ্রহণযোগ্যতার জন্য ব্যক্তিত্ব সম্পূর্ণ লোক কমিটিতে রাখা প্রয়োজন। যাদের কথায় ভোট আসবে। আমরা সেই ধরণের লোক নিয়েছি সাধারণ সম্পাদক এবং ইউনিয়ন কমিটির সঙ্গে আলাপ করে। কমিটি জেলায় উপস্থাপন করার আগে এই আসনের নেতা মোশাররফ ভাইকে বারবার কমিটি দেখিয়েছি। জেলার সাথেও আলাপ করে কমিটি উপস্থাপনা করেছি। আমাদের সাবেক সভাপতি কবির তালুকদার তার কর্মদক্ষতার অভাবে পদ হারিয়েছেন। সরকার বিরোধী কর্মসূচিগুলোতে তিনি অংশ নেননি। তাই নেতাকর্মী থেকে তিনি জনবিচ্ছিন্ন হয়েছেন।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে দু’দফা হামলা, নারীসহ আহত-০৪।।   কুয়াকাটায় বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হচ্ছে বিশ্ব পর্যটন দিবস।   পটুয়াখালী সংরক্ষিত আসন ০৩ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন বিলকিস জাহান।   মহিপুরে জেলের জালে ধরা পড়লো ৩ মন ওজনের ৩ টি পাখি মাছ।   কলাপাড়ায় বিদ্যুৎ কেন্দ্রের কর্মির আড়ালে মাদক বিক্রি, ১ কেজি ২শ‘৫০ গ্রাম গাঁজা সহ ৪ জন গ্রেফতার।।   কলাপাড়ায় এক ইলিশ বিক্রি হলো ৫ হাজার টাকায়।   পঞ্চগড়ে নৌকাডুবি ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪০   লক্ষ্মীপুরে ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড   ইলিশের বাড়ি বরগুনায় ধরা পড়েছে তিন কেজি ওজনের ইলিশ।   বিশ্ব নদী দিবসে মহিপুর  খাপড়াভাঙ্গা নদীর দখল দূষণরোধে নৌ র‌্যালী-আলোচনা সভা।।   পটুয়াখালী কলাপাড়ায় সড়ক দুর্ঘটনায় ছেলের মৃত্যুর পর,এবার মায়ের মৃত্যু!!   ভোলার বোরহানউদ্দিনে সড়ক দুর্ঘটনায় নিহত ১,আহত ৩।   কলাপাড়ায় ট্রলি ও অটো রিকশার মুখোমুখি সংঘর্ষে নিজ দুই পাসহ ছেলেকে হারালেন গৃহবধূ।।   নীলফামারী ডিমলায় ভুয়া পরীক্ষার্থীর কারাদণ্ড।   ফকিরহাটে মীনা দিবস উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা।   ফকিরহাটে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৬০ হাজার টাকা জরিমানা আদায়।   শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে কলাপাড়ায় চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা।।   লালপুরে পা ফসকে ট্রেনে কাটা পড়ে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ছাত্রের মৃত্যু।   ই-নামজারি মামলা দ্রুত নিষ্পত্তি করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ   বাগেরহাটের মোল্লাহাটে ২০০১সালে আওয়ামী লীগ এর জনসভায় বোমা হামলায় নিহতদের স্মরণে দোয়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত।