মঙ্গলবার ৩রা অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ ১৮ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ৩রা অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
আমিনবাজারে ঢাকা জেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশ শুরু লক্ষ্মীপুরের বড় ভাইকে হত্যার ঘটনায় প্রধান আসামি দেলোয়ার মৃধা ও দুই নারী গ্রেফতার লক্ষ্মীপুরে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে রেডক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন ওমরাহ পালনে নারীদের জন্য পোশাকবিধি নির্ধারণ করল সৌদি। কুয়াকাটায় উদ্বোধন হলো রাখাইন জাদুঘর।। কন্যাশিশুর অধিকার রক্ষায় আরও বেশি সচেষ্ট হতে হবে : রাষ্ট্রপতি লক্ষ্মীপুরে স্বামী হত্যার দায়ে স্ত্রীর সাত বছর কারাদণ্ড, প্রেমিকের যাবজ্জীবন পটুয়াখালীর মহিপুরে বাল্যবিবাহ ও ভূয়া কাবিননামা করায় ভুয়া কাজীর বিরুদ্ধে আদালতে জ্বালজ্বালিয়াতীর মা... গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে ১৯ জনের মৃত্যু, হাসপাতালে ৩০৩৩ ভিসা নীতির জন্য যুক্তরাষ্ট্রের সঙ্গে বাণিজ্যে প্রভাব পড়বে নাঃ প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়ো...
নানা আয়োজনে জবিতে শুভ জন্মাষ্টমী উদযাপিত।
সাকিব হোসাইন জবি সংবাদদাতা।
প্রকাশ: ১৮ আগস্ট, ২০২২, ৯:৩১ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

নানা আয়োজনে জবিতে শুভ জন্মাষ্টমী উদযাপিত।

নিউজ ডেস্কঃ সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব শ্রী কৃষ্ণের জন্মদিন ছিল আজ। এ উপলক্ষে নানা আয়োজনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় পূজা কমিটির উদ্যোগে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এর নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে বাহাদুর শাহ পার্ক, বাংলাবাজার হয়ে ক্যাম্পাসে ফিরে আসে।

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচতলায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পূজা কমিটির সভাপতি অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক। সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন, পরিচালক (গবেষণা), শিক্ষক সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদক। বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট, প্রক্টর, পরিচালক (অর্থ ও হিসাব) সহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে আলোচকগণ জন্মাষ্টমীর গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরাসহ বাংলাদেশে আন্তঃধর্মীয় সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখার প্রতি বিশেষ গুরুত্ব আরোপ করেন। তাঁরা বলেন, আদিকাল থেকেই অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের যুদ্ধ চলে আসছে। শ্রীকৃষ্ণের জীবনচরিত আমাদের এই শিক্ষা দেয় যে সবসময় ন্যায়ের পথে চলতে হবে। ইসলাম ধর্মের মহানবীর আদর্শও ছিল একই। ন্যায়ের পক্ষে, অন্যায়ের বিপক্ষে। সনাতন ধর্ম মতে অধর্ম ও দূর্জনের বিনাশ এবং ধর্ম ও সুজনের রক্ষায় শ্রীকৃষ্ণ যুগে যুগে পৃথিবীতে আগমন করেন। আমরা যদি একটি আদর্শ মেনে চলি, তাহলেই পৃথিবীতে কমে আসবে নৈরাজ্য ও অশুভর দৌরাত্ম্য। হোক সেটা ইসলাম, হিন্দু কী বৌদ্ধ। তাই বারংবার মনে হয়, ধর্মীয় শিক্ষা জাগ্রত হোক। দূরে যাক জগতের অশুভ। শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী তিথিতে এটাই হোক আদর্শ।

উক্ত অনুষ্ঠানে বিভিন্ন বিভাগ এবং দপ্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  আমিনবাজারে ঢাকা জেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশ শুরু   লক্ষ্মীপুরের বড় ভাইকে হত্যার ঘটনায় প্রধান আসামি দেলোয়ার মৃধা ও দুই নারী গ্রেফতার   লক্ষ্মীপুরে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে রেডক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন   ওমরাহ পালনে নারীদের জন্য পোশাকবিধি নির্ধারণ করল সৌদি।   কুয়াকাটায় উদ্বোধন হলো রাখাইন জাদুঘর।।   কন্যাশিশুর অধিকার রক্ষায় আরও বেশি সচেষ্ট হতে হবে : রাষ্ট্রপতি   লক্ষ্মীপুরে স্বামী হত্যার দায়ে স্ত্রীর সাত বছর কারাদণ্ড, প্রেমিকের যাবজ্জীবন   পটুয়াখালীর মহিপুরে বাল্যবিবাহ ও ভূয়া কাবিননামা করায় ভুয়া কাজীর বিরুদ্ধে আদালতে জ্বালজ্বালিয়াতীর মামলা।   গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে ১৯ জনের মৃত্যু, হাসপাতালে ৩০৩৩   ভিসা নীতির জন্য যুক্তরাষ্ট্রের সঙ্গে বাণিজ্যে প্রভাব পড়বে নাঃ প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা।   চাঞ্চল্যকর আল-আমিন হত্যা মামলার অন্যতম প্রধান ০৩(তিন) পলাতক আসামী র‌্যাবের হাতে গ্রেপ্তার।   পটুয়াখালীর মহিপুরে জঙ্গি স্টাইলে ভাতিজার হাত-পায়ের রগ কাটার অভিযোগ চাচাদের বিরুদ্ধে।   তথ্যমন্ত্রী বলেছেন, আরও অনেকেই চলে আসবে; নাসিম বলেছেন, অস্তিত্ব ধ্বংস হয়ে যাবে   ৫ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছেন ইসরায়েলি সেনারা   লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউট : সেই অধ্যক্ষ এখনও বহাল তবিয়তে!!   জাতীয় স্হানীয় সরকার দিবস- ২০২৩ ; লক্ষ্মীপুরে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন।   সমাজের চিত্র তুলে ধরলে মানুষ সাংবাদিকদের সম্মান করে:এডঃ নয়ন এমপি।   কলাপাড়ায় দক্ষতা উন্নয়ন ওরিয়েন্টেশন ও জেন্ডার সেন্সিটাইজেশন কর্মশালা।।   উলিপুরে ইয়াবাসহ ১ কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ   কলাপাড়ায় শিক্ষক চাচাদের নামে ভাতিজার মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ।