শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
মুক্তিপণ দিয়ে ফেরত এলো টেকনাফে অপহৃত ১০ জন গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০ শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত। স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা।
গলাচিপার ইউএনও”র বদলি হলে আমাদের কী হবে,কান্নায় ভেঙ্গে পড়েন উপজেলার হত দরিদ্র পরিবারগুলো।
মু,হেলাল আহম্মেদ(রিপন) পটুয়াখালী জেলা  প্রতিনিধিঃ
প্রকাশ: ২১ আগস্ট, ২০২২, ৮:৩৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

গলাচিপার ইউএনও”র বদলি হলে আমাদের কী হবে,কান্নায় ভেঙ্গে পড়েন উপজেলার হত দরিদ্র পরিবারগুলো।
নিউজ ডেস্কঃ  পটুয়াখালীর গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিষ কুমারকে ভোলা জেলার মনপুরায় বদলির জন্য আদেশ জারি হয়। গত ১৪ আগস্ট এ আদেশ জারি হয়।
এই আদেশ জারির পর থেকে উপজেলার হত দরিদ্র পরিবারগুলোর মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। জনমনে দেখা দিয়েছে হতাশা। ইউএনও এর বদলির আদেশ প্রত্যাহার করে পুনরায় গলাচিপা উপজেলায় বহালের দাবি জানিয়েছে স্থানীয় বাসিন্দারা। স্যার চলে গেলে এই উপজেলার কি হবে? স্যার এই উপজেলার অনেক উন্নয়ন করেছেন, গরীব লোকদেরও নিয়মিত খোঁজ খবর রেখেছেন। স্যার অনেক ভাল মানুষ। এখান থেকে আমরা স্যারকে যেতে দেব না।’ আবেগজনিত কন্ঠে উপরোক্ত কথা গুলো বলছিলেন উপজেলার চিকনিকান্দী ইউনিয়নের বাসিন্দা সূচিত্রা রানী দাস। গলাচিপার রেডক্রিসেন্ট কর্মী মো. হিমেল বলেন, ‘বন্যা দুর্গতদের বাঁচাতে ইউএনও স্যার দিনভর কাজ করেছেন এবং উপজেলার সকল ইউনিয়নের খোঁজ খবর নিয়েছেন, তাঁর বদলির আদেশ আমরা কিভাবে মেনে নেই’। গলাচিপা মহিলা কলেজের শিক্ষার্থী লিজা বেগম বলেন, ‘ইউএনও স্যার আমাদের কলেজের বিভিন্ন উন্নয়নমুখী কাজকর্ম বাস্তবায়ন করতে সর্বদা উৎসাহিত করতেন। আমাদের কলেজের শিক্ষার মানোন্নয়নে ও সার্বিক উন্নয়ন অব্যাহত রাখতে আমরা ইউএনও স্যারকে আমাদের উপজেলায় আবারও রাখতে চাই’।
 গলাচিপা পৌরসভার হিসাবরক্ষণ শাখার সবুজ পাল বলেন, ইউএনও স্যার উপজেলার সকল নাগরিকের সুখ দুঃখে ছুটে গেছেন। বর্তমানে ইউএনও স্যার উপজেলায় প্রথমবারের মত গণপাঠাগার নির্মাণের উদ্যোগ নেন। ইউএনও স্যার বদলি হয়ে গেলে অনেক কাজই অসমাপ্ত থেকে যাবে। অনেক স্বপ্নই অবাস্তবায়িত রয়ে যাব’। জানা যায়, ২০২০ সালের ১৯ জুলাই উপজেলা নিবার্হী কমকর্তা হিসেবে যোগদানের পর থেকে জনবান্ধব উদ্যোগে বদলে যায় উপকূলীয় অঞ্চল গলাচিপা উপজেলার চিত্র। প্রায় দুই বছরে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে করোনাকালীন মহামারি, বিভিন্ন দুর্যোগ মোকাবেলা, সুষ্ঠ নির্বাচন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে ব্যাপক কর্মদক্ষতায় পরিচয় দেন তিনি। উপজেলাবাসীর স্বাস্থ্য সুরক্ষার জন্য তিনি ছিলেন ব্যাপক তৎপর। যার ফলে এই উপজেলায় করোনা রোগীর সংখ্যা ছিল অনেক কম। ইউএনওর এমন উদ্যোগ প্রশংসার পাশাপাশি মানুষের ভালোবাসা কুড়িয়েছে। গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তার উদ্যোগে প্রশাসনিক কাজে গতি আসে। ইউএনওর উদ্যোগ ও সরকারের সহযোগিতায় উপজেলাজুড়ে সড়কে সৌর বিদ্যুতের বাতি স্থাপিত হয়। তিনি প্রতিটি ইউনিয়নের গ্রাম আদালতগুলো সর্বদা পর্যবেক্ষণের ফলে ইউনিয়ন থেকে কমে গেছে সকল প্রকার অনিয়ম। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ, মুজিব বর্ষ উপলক্ষে ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় গৃহহীন ও ভূমিহীনদের মাঝে ঘর ও জায়গা সহ প্রায় ১২শত পরিবারকে গৃহের আওতায় এনেছেন।
এক্ষেত্রে তিনি স্বচ্ছতার পরিচয় দিয়েছেন সদা সর্বদা গলাচিপা উপজেলাকে মাননীয় প্রধানমন্ত্রী শতভাগ ভাতার ঘোষণার পরপরই হত দরিদ্রদের তিনি পর্যবেক্ষণ ও যাচাই বাছাই করে ভাতার ব্যবস্থা করেছেন। ভাতাভোগীদের দুর্ভোগ কমানোর জন্য তিনি বিনামূলে মোবাইল ব্যাংকিং খুলে দিয়েছেন। বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানেও ছিল তার সরব উপস্থিতি ও সহযোগিতা। তাই আমরা গলাচিপা উপজেলাবাসী স্যারকে এখান থেকে যেতে দিব না বলে কান্নায় ভেঙ্গে পড়েন হত দরিদ্র শতাধিক পরিবারগুলো। গোলখালী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মুজিব বর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় ঘর পাওয়া জয়দেব সাধু ইউএনও স্যারের বদলীর খবর তিনি বিশ্বাসই করতে পারছেন না। তিনি কান্না জড়িত কন্ঠে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আমাদের আবদার গলাচিপার ইউ,এন,ওকে তিনি যেন আমাদের সকলের মাঝে ফিরিয়ে দেন এটাই আমাদের দাবী জানান।
Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  মুক্তিপণ দিয়ে ফেরত এলো টেকনাফে অপহৃত ১০ জন   গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০   শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস   লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি   সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ   যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত   বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার   সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ   কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত।   স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা।   ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির অনুমোদন   গাজায় বেসামরিক নাগরিকদের মৃত্যুর সংখ্যা অত্যধিক বেশি: যুক্তরাষ্ট্র   খুব অস্বাস্থ্যকর বাতাস নিয়ে দূষণে ২য় ঢাকা   ফ্লোরিডায় শিশুদের সোশ্যাল মিডিয়া ব্যবহার নিষিদ্ধ:ফ্লোরিডার গভর্নর   ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান থেকে ফেলা ত্রাণ নিতে গিয়ে নিহত ১৮   গত ১০ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু: রিপোর্ট (আইওএম)   ইউনেসকোর নাম ব্যবহার করে মিথ্যাচার করায় ড. ইউনূসের বিরুদ্ধে ব্যবস্থা চায় ইউনেসকো কমিশন   বাংলা নববর্ষ উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১৩ দফা নির্দেশনা   ঢাকার ধামরাই-এ গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ   বিএসএফের গুলিতে আহত লিটন পারভেজ (২২) নামে বাংলাদেশি যুবকের মৃত্যু