মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার! ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার পটুয়াখালীর গলাচিপায় ইউএনও এবং মৎস অফিসার মদতে ওসিকে ম্যানেজ, বৈশাখীর মেলায় জুয়ার আসর। ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।। অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি। কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা। সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণ ও দায়িত্বশীল মৎস্য আহরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।। পটুখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।
বিএনপি ও অঙ্গ সংগঠনের কর্মসূচি ঘিরে পুলিশের সাথে ছড়িয়ে পড়ছে সংঘাত আহত ৩ শতাধিক। 
মোঃ নোমান হোসেন,স্টাফ রিপোর্টার।
প্রকাশ: ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:৪৩ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

বিএনপি ও অঙ্গ সংগঠনের কর্মসূচি ঘিরে পুলিশের সাথে ছড়িয়ে পড়ছে সংঘাত আহত ৩ শতাধিক। 
নিউজ ডেস্কঃ  বিএনপি ও অঙ্গ সংগঠনের কর্মসূচি ঘিরে দেশের বিভিন্ন স্থানে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত তিন শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। আহত হয়েছেন কয়েকজন  পুলিশ সদস্যও। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিএনপি’র নেতাকর্মীদের বিক্ষোভ ও মিছিল করার সময় এসব ঘটনা ঘটে।
এসব কর্মসূচিতে স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। কোথাও কোথাও সংঘর্ষ ও গুলির ঘটনাও ঘটেছে। এতে উভয়পক্ষের নেতাকর্মী ও পুলিশ সদস্য আহত হন। সংঘর্ষ থামাতে পুলিশ টিয়ার গ্যাস, রাবার বুলেট নিক্ষেপ করে। বিএনপি’র ডাকা সমাবেশের বিপরীতে আওয়ামী লীগের পাল্টা কর্মসূচি ঘিরে গতকাল রণক্ষেত্রে পরিণত হয় কুমিল্লার নাঙ্গলকোট বাজার। এতে উভয়পক্ষের শতাধিক নেতাকর্মী আহত হন।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে। সংঘর্ষের সময় উপজেলা বিএনপি’র কার্যালয়, লোটাস চত্বর, পুলিশের একটি ভ্যান এবং বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর চালানো হয়। ঝিনাইদহে বিএনপি’র সমাবেশে আসার পথে নেতাকর্মীদের ওপর হামলা ও তাদের ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ১২০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দলের নেতারা জানিয়েছেন।  নেত্রকোনার মদনে বিএনপি ও আওয়ামী লীগের সংঘর্ষে দুইপক্ষের অন্তত ১৭ জন আহত হয়েছেন।
নারায়ণগঞ্জ মহানগরে বিএনপি’র কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের লাঠিচার্জে ১০ থেকে ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। বাগেরহাটের চিতলমারীতে বিএনপি’র সমাবেশে যুবলীগের হামলায় অন্তত ১৫ জন আহত হয়েছেন। সাভারে যুবদলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় ১০ জন আহত হয়েছেন।  নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি জানান, বিদ্যুৎ, জ্বালানি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি ও পুলিশের গুলিতে ভোলা জেলা ছাত্রদল সভাপতি ও স্বেচ্ছাসেবক দল নেতা হত্যার প্রতিবাদে বিএনপি গতকাল সকালে কুমিল্লার নাঙ্গলকোটে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। অপর দিকে একই সময়ে বিএনপি’র নৈরাজ্যের বিরুদ্ধে সমাবেশ ডাকে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন। সমাবেশকে কেন্দ্র করে গতকাল সকালে নাঙ্গলকোট বাজার আওয়ামী লীগ ও বিএনপি’র সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও গুলি ছুড়ে।
 উভয়পক্ষের সংঘর্ঘে ও পুলিশের টিয়ারশেল এবং রাবার বুলেটের আঘাতে ৫০ শিক্ষার্থী ও পুলিশসহ উভয়পক্ষের শতাধিক নেতাকর্মী আহত হয়। এ সময় উপজেলা বিএনপি কার্যালয়, লোটাস চত্বর, পুলিশের পিকআপ, নাঙ্গলকোট এ্যাপোলো হাসপাতাল, কয়েকটি মোটরসাইকেল ও বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুরের ঘটনা ঘটে। আহতদের নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লার বিভিন্ন হাসপাতালে ভার্তি করা হয়েছে। নাঙ্গলকোট এ.আর মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি’র বিক্ষোভ সমাবেশে উপজেলা বিএনপি সভাপতি নজির আহম্মেদ ভূঁইয়া ও সাবেক সংসদ সদস্য আব্দুল গফুর ভূঁইয়ার নেতৃত্বে হাজার-হাজার নেতাকর্মী সকাল থেকে মিছিল নিয়ে জড়ো হতে থাকে। সকাল সাড়ে ১০টার দিকে বিএনপি নেতাকর্মীদের প্রথমে নাঙ্গলকোট পশ্চিম বাজারে পুলিশ বাধা দেয়, এ সময় বাধা ভেঙে সাবেক সংসদ সদস্য আব্দুল গফুর ভূঁইয়ার নেতৃত্বে একটি বিশাল মিছিল বাজারে প্রবেশ করে।
একই সময় উপজেলা বিএনপি আহ্বায়ক নজির আহম্মেদ ভূঁইয়ার নেতৃত্বে আরেকটি মিছিল এসে একসঙ্গে হয়ে উপজেলা সদরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্ব থেকে লোটাস চত্বরে অবস্থান নেয়া উপজেলা বিএনপি সদস্য সচিব আনোয়ার হোসেন নয়নের নেতৃত্বাধীন নেতাকর্মীদের সঙ্গে একত্রিত হয়ে বিক্ষোভ প্রদর্শন করে। একই সময় আওয়ামী লীগের সমাবেশ উপলক্ষে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রেলস্টেশন এলাকায় জড়ো হয়ে বিক্ষোভ মিছিল নিয়ে বাজারে আসলে
 উভয়পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে ছাত্রদল নেতা সাইদ ইকবাল, বাবলু, নজির আহম্মেদ সুমন, ফারুক হোসেনসহ অর্ধশত নেতাকর্মী ও আওয়ামী লীগের ৪ নেতাকর্মী আহত হয়। এ সময় পুলিশের ছোড়া টিয়ারশেলের কাঁদানে গ্যাসে শ্রেণিকক্ষে থাকা নাঙ্গলকোট এ.আর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের অন্তত ৫০ শিক্ষার্থী আহত হয়।  নাঙ্গলকোট উপজেলা বিএনপি সভাপতি নজির আহম্মেদ ভূঁইয়া বলেন, আমাদের পূর্ব ঘোষিত বিক্ষোভ সমাবেশে সরকারদলীয় নেতাকর্মী ও পুলিশ হামলা চালায়। হামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ৫০ নেতাকর্মী আহত ও ৫ নেতাকে অন্যায়ভাবে পুলিশ আটক করে নিয়ে যায়।
Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার!   ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার   পটুয়াখালীর গলাচিপায় ইউএনও এবং মৎস অফিসার মদতে ওসিকে ম্যানেজ, বৈশাখীর মেলায় জুয়ার আসর।   ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী   তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।।   অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি।   কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন   কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা।   সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণ ও দায়িত্বশীল মৎস্য আহরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।।   পটুখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।   গাজায় ইসরায়েলি হামলা: নিহত ছাড়ালো ৩৪ হাজার   আফগানিস্তানে ভারী বর্ষণ : নিহত আরও ২৯ জন   তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বাড়বে তাপমাত্রা   মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী   নারায়ণগঞ্জে শ্রমিক বিক্ষোভ: বকেয়া বেতনের দাবি   পৌনে ৮ কোটি টাকা মিলল পাগলা মসজিদের দানবাক্সে   দেশের বিভিন্ন অঞ্চলে বইছে তীব্র তাপপ্রবাহ   নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত   ঈদের পরপরই দাম বেড়েছে তেল আটা পেঁয়াজের   পথহারা পথিক বিএনপি : ওবায়দুল কাদের