শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পটুয়াখালীতে জমি নিয়ে বিরোধ, ইউপি সদস্যর ইন্ধনে হামলা, আহত – ৯।
মু,হেলাল আহম্মেদ(রিপন) পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ
প্রকাশ: ৩ ডিসেম্বর, ২০২২, ১২:৩৭ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

পটুয়াখালীতে জমি নিয়ে বিরোধ, ইউপি সদস্যর ইন্ধনে হামলা, আহত – ৯।
নিউজ ডেস্কঃ  পটুয়াখালী সদর উপজেলা আউলিয়াপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে  প্রতিপক্ষের হামলায় একই পরিবারে ভাই-বোনসহ ৬ জনকে কুপিয়ে ও পিটিয়ে  আহত করার অভিযোগ উঠেছে। ভুক্তভোগীদের দাবি ইউপি সদস্যর ইন্ধনে এ হামলার ঘটনা ঘটেছে ।
বৃহস্পতিবার ( ১লা ডিসেম্বর) সন্ধ্যা ৬ টার সময় সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের ছোট আউলিয়াপুর গ্রামে এ হতাহতের  ঘটনাটি ঘটে।
ঘটনার পরে অভিযুক্তদের পক্ষ নিয়ে ভুক্তভোগীদের শাসিয়েছেন আউলিয়াপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ফারুক চৌকিদার।
আহতরা হলেন, আনোয়ার চৌকিদার (৫০), হারুন চৌকিদার(৪০), পিয়ারা বেগম(৬০), হনুফা বেগম(৩০), পিয়ারা বেগম( ৩০) ও মোঃ আল-আমিন চৌকিদার (২০)
তারা বর্তমানে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।
উক্ত ঘটনার ব্যপারে আহত আনোয়ার চৌকিদার বলেন, বৃহস্পতিবার বিকাল ৪ টার সময়  প্রতিপক্ষের বাড়ির পাসের রাস্তা দিয়ে অটোরিকশা নিয়ে যাচ্ছিলাম। এসময় কোনকিছু বুঝে ওঠার আগেই আমাকে অটোরিকশা থেকে নামিয়ে ইউপি সদস্যের সামনে মারধর শুরু করেন জলিল চৌকিদার, মনা চৌকিদার, শাহীন চৌকিদার,মহিউদ্দিন চৌকিদারসহ ৮/১০ জন পেটোয়া বাহিনী।
 তাদের মারধরে আমি জ্ঞান হারিয়ে ফেলি পরে বিকাল সাড়ে ৫ টার দিকে আমার ছোট ভাই হারুন প্রতিপক্ষের বাড়িতে যায় আমাকে মার ধর করার বিষয়টি জানার জন্য।
 এসময় হারুনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয়  তাকে উদ্ধার করতে গিয়ে আমার ছোট বোনসহ আরো চারজন আহত হয়েছে তিনি আরও বলেন, জমি সংক্রান্ত ও নির্বাচনী পূর্ব বিরোধের কারনে এঘটনা ঘটেছে বলে জানান।
এবিষয়ে হারুন চৌকিদার জানান, আউলিয়াপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ফারুক চৌকিদার মারা মারির সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।
সে কাউকে বিব্রত না করে জলিল চৌকিদার গ্রুপকে মারা মারিতে ইন্ধন দিয়েছেন ঘটনার পরে অভিযুক্তদের পক্ষ নিয়ে আমাদেরকে শাসিয়েছেন।
 এবিষয়ে স্থানীয় ভাবে মিমাংসায় হওয়ার জন্য চাপ প্রয়োগ করছেন ইউপি সদস্য আমরা আইনের আশ্রয় নিলে তার কারনে ন্যায় বিচার পাবোনা বলে জানিয়ে দিয়েছেন ইউপি সদস্য মোঃ ফারুক চৌকিদার।
অভিযুক্ত জলিল চৌকিদার ঘটনার সত্যতা স্বিকার করে বলেন, একই রাস্তা দিয়ে আমাদের যাতায়াত করতে হয়।
তবে ওই রাস্তায় আনোয়ার চৌকিদার গং মাটি দিয়ে অটো রিকশা আনা-নেওয়া করেন বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে ওই রাস্তা দিয়ে আমার চাচা ধান মাড়াইয়ের মেশিন নিতে চাইলে তারা বাধা দেয় এবং তাকে ধাক্কা দেয়।
 এ ঘটনাকে কেন্দ্র করে বিকালে মারা মারি হয়েছে এ ঘটনায় আমাদেরও তিনজন আবুল হোসেন চৌকিদার (৮৫) আঃ রব চৌকিদার(৭০) আব্দুল হাই(৬৫) আহত হয়েছেন ঘটনার সময় ইউপি সদস্য ফারুক চৌকিদার উপস্থিত ছিলেন বলে জানান তিনি।
আউলিয়াপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ফারুক চৌকিদার বলেন, মারা মারিতে আমি কাউকে উৎসাহ দেইনি আমরা সন্ধায় নামাজ পরতে গেছি এসে দেখি পটুয়াখালী থেকে হারুনের ভাইগ্নারা এসে মারা মারি করেছে।
পরে বিষয়টি স্থানীয় ভাবে মিমাংসা করার জন্য উভয় পক্ষের কাছে স্টাম্প চেয়েছিলাম তবে একপক্ষ থানায় অভিযোগ করেছেন।
পরে অপর পক্ষকেও থানায় অভিযোগ করতে বলা হয়েছে স্থানীয় ভাবে মিমাংসা না হলে  তদন্ত করে থানা পুলিশ ব্যবস্থা নিবেন বলে জানান তিনি ।
এ বিষয় পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মনিরুজ্জামান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে আহতদের চিকিৎসা নিতে বলা হয়েছে এবিষয়ে তদন্ত চলছে বলে জানান তিনি।
Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  গরম বাড়াচ্ছে জলীয় বাষ্প , অস্বস্তি চরমে   মারা গেলেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস   মন্দিরে আগুন, সন্দেহের জেরে গণপিটুনি: নিহত ২ ভাই   ইসরায়েলের ৩টি ড্রোন ধ্বংস করল ইরান   নির্বাচন ঘিরে ভারতের কোচবিহারের সংঘর্ষ   যারা নুন-ভাত নিয়ে ভাবতো তারা এখন মাছ-মাংসের চিন্তা করে: মাননীয় প্রধানমন্ত্রী   পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ আটক ২৩ জন   মিয়ানমার থেকে ১৩ বিজিপি সদস্য আবারও পালিয়ে এলেন   প্রভাব খাটিয়ে আর পরিবেশের ক্ষতি করার সুযোগ নেই   প্যারিস অলিম্পিকের আগে শত শত অভিবাসীকে সরিয়ে নিচ্ছে পুলিশ   আইনের প্রতি শ্রদ্ধাশীল নয় বিএনপি : ওবায়দুল কাদের   ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা: নিহত ১৭   মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি সরকার : মাননীয় প্রধানমন্ত্রী   ফেসবুক লাইভে দেখালেন অস্ত্রাগার : চাকরি হারালেন পুলিশ সুপার   এবার আপত্তিকর ভিডিও ভাইরাল আ.লীগ নেতার   হবিগঞ্জে বাসচাপায় পিকআপ ভ্যানের চালক-হেলপার নিহত   সড়ক দুর্ঘটনায় নিহত কণ্ঠশিল্পী পাগল হাসান   কিশোর গ্যাংয়ের দু’পক্ষের সংঘর্ষ: নিহত যুবক   ট্রাকচাপায় নিহত ১৪ জনের ৬ জন একই পরিবারের   যেকোনো আক্রমণ মোকাবিলায় প্রস্তুত ইরান