মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
কক্সবাজারে উন্মুক্ত স্থানে থার্টি ফার্স্ট নাইট পালনে নিষেধাজ্ঞা।
কায়সার হামিদ মানিক,কক্সবাজার প্রতিনিধি।
প্রকাশ: ৩০ ডিসেম্বর, ২০২২, ১০:৪৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

কক্সবাজারে উন্মুক্ত স্থানে থার্টি ফার্স্ট নাইট পালনে নিষেধাজ্ঞা।

নিউজ ডেস্কঃ  একদিন পরই ক্যালেন্ডারের পাতা থেকে বিদায় নিচ্ছে ২০২২ সাল। পুরাতন বছরকে বিদায় জানিয়ে নতুন বছরকে স্বাগত জানাতে তাই বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকতের শহর কক্সবাজারে বেড়াতে এসেছেন হাজারো পর্যটক। তাদের মধ্যে একটি বড় একটি অংশের লক্ষ্য ‘থার্টি ফার্স্ট নাইট’ পালন করা। কিন্তু কক্সবাজার জেলা প্রশাসন সরাসরি জানিয়ে দিয়েছে উন্মুক্ত জায়গায় কোনো ব্যান্ড, নাচ-গান কিংবা গণজমায়েত করে হৈ-হুল্লোড় করা যাবে না।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ান।

আবু সুফিয়ান বলেন, ‘সরকারি নির্দেশনা মতে সৈকতের উন্মুক্ত স্থানে থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে কনসার্ট, গান বাজনা করা যাবে না। ৩১ ডিসেম্বর (শনিবার) সন্ধ্যা ৬টা থেকে পরদিন ১ জানুয়ারি (রোববার) সন্ধ্যা ৬টা পর্যন্ত উন্মুক্ত স্থানে হৈ-হুল্লোড় নিষিদ্ধ থাকবে। তবে হোটেল কর্তৃপক্ষ চাইলে অতিথিদের জন্য নববর্ষ উদযাপনের আয়োজন করতে পারে। তবে এক্ষেত্রে কোনো পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান বা মিডিয়া যুক্ত থাকলে অবশ্যই প্রশাসন থেকে অনুমতি নিতে হবে।

এদিকে থার্টি ফার্স্ট নাইট উদযাপনে প্রশাসনের নিষেধাজ্ঞায় হতাশার কথা জানিয়েছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে সৈকতে আসা পর্যটকেরা।

ঢাকা থেকে আসা পর্যটক সাইমুম শাহীন বলেন, ‘বিশ্বের দীর্ঘতম সৈকতে থার্টি ফার্স্ট নাইট উদযাপনে নিষেধাজ্ঞার বিষয়টি দুঃখজনক। নিরাপত্তা জোরদার রেখে অনুমতি দেয়া উচিত ছিল।

কুমিল্লা থেকে আসা পর্যটক আহাদ-ঝুমুর দম্পতি বলেন, ‘সৈকতে ২০২২ সালকে বিদায় জানিয়ে নতুন বছরকে বরণ করবো আশা নিয়ে সৈকতে এসেছি। কিন্তু এখানে আসার পর জানতে পারলাম সৈকতে কোনো নাচ-গান কিংবা কনসার্টের আসর হবে না। একটু খারাপ লাগছে।’

পর্যটন সংশ্লিষ্টরা বলছেন, বছরের শেষ সূর্যকে বিদায় জানাতে প্রতিবছর কক্সবাজার সৈকতে পর্যটকসহ স্থানীয়দের সমাগম ঘটে। এবারও ২ লাখ পর্যটক কক্সবাজারে অবস্থানের সম্ভাবনা রয়েছে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজারের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান বলেন, ‘১২০ কিলোমিটারের দীর্ঘতম সৈকতের কোথাও কনসার্ট, নাচগান বা আতশবাজির আয়োজন করা যাবে না। স্বাভাবিক অবস্থায় বালুচরে দাঁড়িয়ে সূর্যাস্তসহ সমুদ্র উপভোগ করা যাবে। পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে সবসময় কাজ করে যাচ্ছে ট্যুরিস্ট পুলিশ।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  ভারতে নিখোঁজ এমপির মেসেজ ঘিরে জট পাকাচ্ছে ‘সন্দেহ’   রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় আমরা জড়িত নই: ইসরায়েল   উপজেলা পরিষদে নির্বাচন দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শুরু   এভারেস্ট জয়ী বাংলাদেশির পৃথিবীর চতুর্থ উচ্চতম পবর্তশৃঙ্গ জয়   কলাপাড়ায় শুরু হয়েছে মাসব্যাপী তাঁত শিল্প মেলা।    বাণিজ্য প্রতিমন্ত্রীকে কঠোরভাবে বাজার তদারকির নির্দেশ প্রধানমন্ত্রীর   ইরানে পাঁচ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা   ইরানের প্রেসিডেন্ট নিহতের ঘটনায় শোকের ছায়া বিশ্বজুড়ে   হেলিকপ্টার দুর্ঘটনা, রাইসিসহ তার সঙ্গীদের বেঁচে থাকার সম্ভাবনা কম   ভারতে লোকসভা নির্বাচনে পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু   রামপুরা সড়ক অবরোধ করেছে অটোরিকশাচালকরা, তীব্র যানজট   স্বরাষ্ট্রমন্ত্রী মনে করেন ফিরে আসবেন এমপি আনার   রাঙামাটিতে চলছে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস অবরোধ   সমুদ্রে মাছ শিকারে নিষেধাজ্ঞা, তীরে ফিরছেন জেলেরা   পটুয়াখালীর  দুমকিতে লাঙ্গলে সিল পেটানোর ভিডিও ভাইরাল!   পটুয়াখালীর দুমকী উপজেলা নির্বাচনে ভোটের লড়াইয়ে মাঠে এগিয়ে কাওসার আমিন মাল্টা!   কিরগিজস্তান থেকে বিশেষ ফ্লাইটে ফিরলেন ১৪০ পাকিস্তানি শিক্ষার্থী, আরও ফেরার অপেক্ষায়   পাকিস্তানে ব্রেকফেল করে ট্রাক খাদে, একই পরিবারের ১৪ জন নিহত   মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আপ্রাণ চেষ্টা করছে সরকার: প্রধানমন্ত্রী   চিকিৎসার জন্য ভারতে গিয়ে নিখোঁজ এমপি আনার, খুঁজে পেতে ডিবিতে মেয়ে