মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।। অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি। কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা। সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণ ও দায়িত্বশীল মৎস্য আহরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।। পটুখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত। গাজায় ইসরায়েলি হামলা: নিহত ছাড়ালো ৩৪ হাজার আফগানিস্তানে ভারী বর্ষণ : নিহত আরও ২৯ জন তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বাড়বে তাপমাত্রা
বরগুনায় বছরে প্রথমদিনে নতুন বই পেয়ে আদর্শিক জীবন গড়তে শপথ গ্রহণ।
মাহমুদ হাসান তাপস বরগুনা।
প্রকাশ: ১ জানুয়ারি, ২০২৩, ১১:৫৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরগুনায় বছরে প্রথমদিনে নতুন বই পেয়ে আদর্শিক জীবন গড়তে শপথ গ্রহণ।
নিউজ ডেস্কঃ  শিক্ষা দিয়ে গড়বো দেশ-শেখ হাসিনার বাংলাদেশ, এই স্লোগানকে সামনে রেখে  বই বিতরন অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন জেলা প্রশাসক হাবিবুর রহমান। এসময় তিনি শিশুদের শপথ আদর্শিক জীবন গড়তে শপথ পাঠ গ্রহণ।
আজ ০১ জানুয়ারী ২০২৩ রবিবার বরগুনা ইউ টি টি সি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে বই বিতরন করা হয়। এতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হাবিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবির, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুর রাজ্জাক, বরগুনা উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলাম সহ প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ও অভিবাভকবৃন্দ।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মো. কাওসার হোসেন।
বরগুনা জেলায় নতুন বসরের শুরুতে শুধুই প্রাক-প্রাথমিক ১ম ও ২য় শ্রেনীর বই পেয়েছে শিশু শিক্ষার্থীরা। জেলায় মোট বইয়ের চাহিদা রয়েছে ৫৪৮৫১৫ তার মধ্যে বই পৌঁছে ২৭৫৯৭০টি। জেলায় মোট বিতরণ হয়েছে ২৬৪১৭৫ টি বই।
বরগুনা জেলায় মোট ৭৯৮ টি স:প্রা:বিদ্যালয় তার মধ্যে সদর উপজেলায় ২৪০টি সরকারি  প্রাথমিক বিদ্যালয় রয়েছে। জেলার সকল প্রাক-প্রাথমিক, ১ম ও ২য় শ্রেণীর শিক্ষার্থীদের জন্য বই যথা সময়েই এসে পৌঁছেছে।
জেলা প্রাথমিক  শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক বলেন বই বিতরণ অনুষ্ঠানে প্রাক, ১ম ও ২য় শ্রেনীর বই এসে পৌঁছেছে বাকি বই গুলোও আজকেই আসবে। আমরা এই সপ্তাহের মধ্যে সকল শিক্ষার্থীদের হাতে বই তুলে দিবো।
বই বিতরন অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম বলেন, বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়েছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আমরা তাকে ধন্যবাদ জানাই।
জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, একই দিনে সমস্ত বাংলাদেশে বিনা মূল্যে বই বিতরন করা হয়, যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ম্যাডাম আছে বলেই সম্ভব হয়। এরকম বই বিতরন অন্য কোন দেশে সম্ভব না, যা আমাদের প্রধানমন্ত্রী করে দেখিয়েছেন।
বক্তব্যের শুরুতেই জেলা প্রশাসক হাবিবুর রহমান মঞ্চ ছেড়ে উঠে এসে শিক্ষার্থীদের মধ‍্যে যান এবং সকল শিক্ষার্থীদের অঙ্গিকার করান যে আমরা কখনো কোন মিথ্যা কথা বলবো না এবং মা বাবা সহ শিক্ষকদের সম্মান করবো, দেশের সকল আইন মেনে চলবো।
তিনি আরো বলেন, এই দেশকে উপহার দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যার জন্ম না হলে হয়তো আমরা এই দেশ পেতাম না।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, আজ আমরা পড়া লেখা করতে পারছি, স্কুলে এসে বসতে পেরেছি, বছরের শুরুতেই বই পাচ্ছি, আমরা স্বাধীন ভাবে কথা বলতে পারছি এগুলো সবই সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার এর জন্য।
বক্তব্য শেষে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন জেলা হাবিবুর রহমান।
Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী   তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।।   অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি।   কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন   কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা।   সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণ ও দায়িত্বশীল মৎস্য আহরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।।   পটুখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।   গাজায় ইসরায়েলি হামলা: নিহত ছাড়ালো ৩৪ হাজার   আফগানিস্তানে ভারী বর্ষণ : নিহত আরও ২৯ জন   তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বাড়বে তাপমাত্রা   মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী   নারায়ণগঞ্জে শ্রমিক বিক্ষোভ: বকেয়া বেতনের দাবি   পৌনে ৮ কোটি টাকা মিলল পাগলা মসজিদের দানবাক্সে   দেশের বিভিন্ন অঞ্চলে বইছে তীব্র তাপপ্রবাহ   নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত   ঈদের পরপরই দাম বেড়েছে তেল আটা পেঁয়াজের   পথহারা পথিক বিএনপি : ওবায়দুল কাদের   বাংলাদেশি শ্রমিকরা মালয়েশিয়ায় শোষণের শিকার : জাতিসংঘ   এবার রেকর্ড: পাগলা মসজিদের দানবাক্সে ২৭ বস্তা টাকা   কলাপাড়ায় বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।।