শনিবার ৩রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৩রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
পটুয়াখালীতে শিশুদের নিয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা  সম্পন্ন। উখিয়ায় প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে প্রেমিকার অনশন। বিজ্ঞান শিক্ষার প্রসার ঘটাতে শিক্ষকদের ভূমিকা অপরিহার্য...কেন্দ্র সচিব আবদুর রহিম।।  লক্ষ্মীপুরে অটোরিকশায় ওড়না পেঁচিয়ে স্কুলছাত্রীর মৃত্যু। পেকুয়ায় ছেলের সাথে অভিমান করে মায়ের আত্মহত্যা। ঢাকা সাংবাদিক ইউনিয়ন নির্বাচনে শহিদ-খুরশীদ পরিষদ বিজয়ী। পটুয়াখালীতে বিশ্বতামাক দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।  কলাপাড়ায় শ্বাসনালীতে মারবেল আটকে শিশুর মৃত্যু। উখিয়ায় ছেলের হাতে পিতা খুন!! কলাপাড়ায় স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী গ্রেফতার।
মধুতে মেশানো হচ্ছে রং-চিনি-ফিটকিরি।
ইসরাত জাহান কনিকাঃ-
প্রকাশ: ৬ জানুয়ারি, ২০২৩, ৩:১৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

মধুতে মেশানো হচ্ছে রং-চিনি-ফিটকিরি।

সময় নিউজ বিডিঃ- আধা লিটার খাঁটি মধুর সঙ্গে চিনি, ফিটকিরি, পানি আর রং মিশিয়ে দুই লিটার মিশ্রণ তৈরি করা হয়।

এরপর মিশ্রণটি চড়া বিক্রি করা হয় খাঁটি মধু বলে। এভাবেই ক্রেতাদের ঠকিয়ে আসছিলেন নুর ইসলাম মুকুল নামে এক অসাধু ব্যবসায়ী।
অবশেষে খবর পেয়ে সিলগালা করে দেওয়া হয়েছে তার ভেজাল মধু তৈরির কারখানাটি। সেই সঙ্গে তাকে না পেলেও তার ওই কারখানার কারিগর শাহাজাহান গাজীকে (৩৫) এক মাসের কারাদ- দেওয়া হয়েছে। জব্দ করে নষ্ট করা হয়েছে ১০ মণ ভেজাল মধু।
সাতক্ষীরার পিটিআই মাঠ সংলগ্ন এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এ অভিযান চালায়।
সাতক্ষীরা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোকলেছুর রহমান জানান, পিটিআই মাঠের পূর্বপাশে একটি কারখানা রয়েছে নুর ইসলাম মুকুলের। মাস খানেক আগে তিনি নওশের আলী নামে এক ব্যক্তির কাছ থেকে ঘরটি ভাড়া নেন। এরপর ওই ঘরে ভেজাল মধু তৈরি করতেন তিনি ও তার নিয়োগ দেওয়া কর্মীরা। তারা প্রথমে চিনি ও পানির সঙ্গে ফিটকিরি মেশাতেন। পরে রঙের সঙ্গে স্বাদ বাড়ানোর রাসায়নিক দ্রব্য মেশাতেন। এরপর আধা লিটার খাঁটি মধুর সঙ্গে এসব মিশ্রণ মিশিয়ে দুই লিটার মিশ্রণ তৈরি করা হতো। এরপর চড়া দামে বিক্রি করা হতো খাঁটি মধু হিসেবে।
মোকলেছুর রহমান আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে ওই কারখানায় অভিযান চালানো হয়। অভিযানের খবর পেয়ে আগেই পালিয়ে যান মূলহোতা নুর ইসলাম মুকুল। এসময় আটক করা হয় কারিগর শাহাজাহান গাজীকে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ নেওয়াজ তানভীর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে শাহাজাহান গাজীকে এক মাসের বিনাশ্রম কারাদ- দেন এবং ১০ মণ ভেজাল মধুসহ কারখানা সিলগালা করে দেন।
তিনি আরও জানান, ভেজাল মধুর নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। নুর ইসলাম মুকুলের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  পটুয়াখালীতে শিশুদের নিয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা  সম্পন্ন।   উখিয়ায় প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে প্রেমিকার অনশন।   বিজ্ঞান শিক্ষার প্রসার ঘটাতে শিক্ষকদের ভূমিকা অপরিহার্য…কেন্দ্র সচিব আবদুর রহিম।।    লক্ষ্মীপুরে অটোরিকশায় ওড়না পেঁচিয়ে স্কুলছাত্রীর মৃত্যু।   পেকুয়ায় ছেলের সাথে অভিমান করে মায়ের আত্মহত্যা।   ঢাকা সাংবাদিক ইউনিয়ন নির্বাচনে শহিদ-খুরশীদ পরিষদ বিজয়ী।   পটুয়াখালীতে বিশ্বতামাক দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।    কলাপাড়ায় শ্বাসনালীতে মারবেল আটকে শিশুর মৃত্যু।   উখিয়ায় ছেলের হাতে পিতা খুন!!   কলাপাড়ায় স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী গ্রেফতার।   মোল্লাহাটে উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক আইন শৃঙ্খলা, সমন্বয়, ভোক্তা অধিকার এবং বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নমেন্টের প্রস্তুতি সভা অনুষ্ঠিত।   টেকনাফে র‍্যাবের পৃথক অভিযান ৯ লাখ জব্দ, গ্রেপ্তার ৫।   লক্ষ্মীপুরে ছাত্রলীগ নেতা জসিম হত্যায় ৮ আসামির মৃত্যুদণ্ড।   চকরিয়ায় বাসচাপায় আহত সহপাঠীর মৃত্যুর খবরে সড়কে শিক্ষার্থীরা।   কলাপাড়ায় নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি পালিত।।    রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে আছে ওআইসি- ক্যাম্পে ওআইসি প্রধান।   লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত- ১,আহত -৩   আর্জেন্টিনায় যাচ্ছে উখিয়া ক্যাম্পের ৭ রোহিঙ্গা   সিরাজগঞ্জে যুবকের পেট থেকে বের হলো ১৫ টি কলম।   সৈকতে ডুবে যাওয়া পর্যটক’কে আহত অবস্থায় উদ্বার করলেন কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ।।