বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালি উওোলনের দায় ১ জনকে ১ লক্ষ টাকা জরিমানা কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে ভাতিজীর টাকা নিয়ে উধাও চাচা। গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য। পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার! ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার পটুয়াখালীর গলাচিপায় ইউএনও এবং মৎস অফিসার মদতে ওসিকে ম্যানেজ, বৈশাখীর মেলায় জুয়ার আসর। ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।। অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি।
স্বাস্হ্যসেবার মানোন্নয়নে ভাটিয়াপাড়া এসবি মেমোরিয়াল হাসপাতালে  মতবিনিময় সভা। 
আশরাফুজ্জামান স্টাফ রিপোর্টারঃ
প্রকাশ: ১৫ জানুয়ারি, ২০২৩, ১১:২৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

স্বাস্হ্যসেবার মানোন্নয়নে ভাটিয়াপাড়া এসবি মেমোরিয়াল হাসপাতালে  মতবিনিময় সভা। 
নিউজ ডেস্কঃ  স্বাস্থ্যই সুস্বাস্থ্যের অধিকারী ” চিকিৎসা নীন সুস্থ থাকুন, সেবার মানোন্নয়নে করতে এসবি মেমোরিয়াল হাসপাতাল কর্তৃপক্ষ গ্রাম ডাক্তারদের সঙ্গে বিশেষ মতবিনিময় সভা করে।
রবিবার (১৫ জানুয়ারি) দুপুর ২টায় গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া গোলচত্বর সংলগ্ন এসবি মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার হল রুমে এ মতবিনিময় সভা হয়েছে।কাজী মোঃ জাহিদ এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপজেলা গ্রাম ডাঃ এর সভাপতি মোঃ আইয়ুব হোসেন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমবিবিএস বিসিএস (স্বাস্থ্য)  কনসালটেন্ট গাইনী ডাঃ রাজীব রায়, বিশেষ অতিথি ডাঃ মোহাম্মদ বিন মিজান- এমবিবিএস বিসিএস (স্বাস্থ্য), এমবিবিএস গাইনী প্রসূতি আট্রাসনোগ্রাফি বিশেষজ্ঞ ডাঃ নওশিন হাবিবা,উপজেলা পল্লী ডাঃ সমিতির উপদেষ্টা মোঃ ইয়াকুব আলী, এম,এম কাসেদ সহ প্রমূখ। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সাবেক ইউপি চেয়ারম্যান মশিউর রহমান খান। সভার সভাপতি ও প্রধান অতিথি   এবং বিশেষ বক্তরা তাদের বক্তব্যের মধ্যে স্বাস্থ্যসেবার মান নিয়ে বিশেষ গুরুত্ব আরোপ করে এসবি মেমোরিয়াল হাসপাতালের জরুরি বিভাগ থেকে শুরু করে প্রতিটি স্বাস্থ্য খাতে প্রত্যাশা সম্পর্কে বক্তব্য প্রদান করেন। প্রধান অতিথি  তিনি বলেন সেবামূলক খাতসমূহের মধ্যে স্বাস্থ্য খাত হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ, স্বাস্থ্যসেবা বাণিজ্যখাতে পরিণত না হয়ে জনমূখী হয় সেজন্য হাসপাতাল কর্তৃপক্ষকে দৃষ্টি দেয়ার জন্য আহ্বান জানান। হাসপাতালের বর্তমান সেবা সম্পর্কে বক্তব্য প্রদান করেন আর-ও মো, ডাঃ এহসানুল কবির, তাছাড়া হাসপাতালের ডাক্তার, নার্স ও অন্যান্য কর্মকর্তা এবং কর্মচারীর উপস্থিতি নিশ্চিত করা, প্রয়োজনে নিয়মিত রোগীর আনা-নেওয়ার জন্য ফ্রি সার্ভিস এ্যাম্বুলেন্স ব্যবহার, অসহায় রোগীদের চিকিৎসার জন্য বিশেষ সুযোগ সুবিধা প্রদান সহ নির্ধারিত পোশাকের ব্যবস্থা করা, ডিউটি রোস্টার দৃশ্যমান করা; প্রত্যেক ওয়ার্ডের বাথরুম/অগোসলখানাগুলো নিয়মিত পরিষ্কারের মাধ্যমে “পুরুষ / মহিলা” আলাদাভাবে চিহ্নিত করা, নিজস্ব একটি ওয়েব পোর্টাল চালু করা, তথ্যকেন্দ্র অথবা হেল্পডেস্ক স্থাপন করা ইত্যাদি স্বাস্থ্যসেবা সম্পর্কিত এসবি মেমোরিয়াল হাসপাতাল পর্যবেক্ষণ। মুক্ত আলোচনায় উপস্থিত গ্রাম ডাক্তার ও কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ হাসপাতালের সেবা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির জন্য সহযোগিতা কামনা করেন। মতবিনিময় সভায় অন্যান্য বক্তরা বলেন হাসপাতালে সেবার মান পূর্বের তুলনায় উন্নত হয়েছে এবং যে সীমাবদ্ধতা রয়েছে সকলের প্রচেষ্টায় সমাধান সম্ভব হবে।
মতবিনিময় সভায় উপস্থিত  সকলকে এসবি মেমোরিয়াল হাসপাতাল এর মাকিল পক্ষ বাবলু ফকির ও সামাদ ফকির ধন্যবাদ জ্ঞাপন করেন।
আলোচনা সভায় উপজেলায় বসবাসরত মানুষের স্বাস্থ্য সেবার মানোন্নয়নের লক্ষ্যে কিভাবে  হাসপাতাল একতাবদ্ধভাবে কাজ করতে পারে সে বিষয়ে আলোচনা হয়। চিকিৎসা সেবা, প্যাথলজি ল্যাবরেটরী সেবা এবং অপারেশন সেবা দেয়ার পেছনে  কিরকম প্রতিবন্ধকতা আছে এবং তা উত্তরণের ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার ব্যাপারেও আলোচনা হয়।  নিরাময়যোগ্য” বিভিন্ন রোগের প্রাদুর্ভাব, পরবর্তী বিরূপ প্রতিক্রিয়া সংক্রান্ত তথ্য, চিকিৎসা জন্য অবশ্যই  হাসপাতালে অবহিতকরণের নির্দেশনা দেয়া হয়। অতঃপর বজ্র‍্য ব্যবস্থাপনাসহ  হাসপাতালের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্যে আলোচনায় অঙ্গীকার করা হয়। সবার মিলিত প্রচেষ্টায়ই এক সময় “ এসবি মেমোরিয়াল হাসপাতালের “স্বাস্থ্য কাঠামো” সমগ্র উপজেলা পর্যায়ে স্বাস্থ্য কাঠামো গঠনে রোল মডেলে পরিণত হবে এই আশাবাদ ব্যক্ত করে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করা হয়। পেশাদার এবং দেশপ্রেমের মনোভাব নিয়ে সেবা প্রদানের জন্য উপস্থিত ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারীদের আহ্বান জানান।
Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা   ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালি উওোলনের দায় ১ জনকে ১ লক্ষ টাকা জরিমানা   কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে ভাতিজীর টাকা নিয়ে উধাও চাচা।   গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য।   পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার!   ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার   পটুয়াখালীর গলাচিপায় ইউএনও এবং মৎস অফিসার মদতে ওসিকে ম্যানেজ, বৈশাখীর মেলায় জুয়ার আসর।   ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী   তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।।   অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি।   কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন   কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা।   সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণ ও দায়িত্বশীল মৎস্য আহরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।।   পটুখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।   গাজায় ইসরায়েলি হামলা: নিহত ছাড়ালো ৩৪ হাজার   আফগানিস্তানে ভারী বর্ষণ : নিহত আরও ২৯ জন   তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বাড়বে তাপমাত্রা   মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী   নারায়ণগঞ্জে শ্রমিক বিক্ষোভ: বকেয়া বেতনের দাবি   পৌনে ৮ কোটি টাকা মিলল পাগলা মসজিদের দানবাক্সে