শনিবার ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
এই সরকার একটা অভয়দ সরকার বলে মন্তব্য করেছেন ডাঃ মাহবুবুর রহমান লিটন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মুখে যা বলেন তা তিনি করে দেখান'।।  বই মেলায় আসছে সাংবাদিক শিহাব আহম্মেদ এর বই ❝অসমাপ্ত সেই তুমি❞ টেকনাফে বিজিবি'র পৃথক অভিযান, ২ লক্ষাধিক ইয়াবা জব্দ। কাশিয়ানীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার। কাশিয়ানীতে নকল সার কারখানার সন্ধান। আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক কল্যাণ সংস্থার কাশিয়ান উপজেলা শাখার উদ্বোধন।  তুমব্রু সীমান্তে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে বিজিবি মহাপরিচালক। ময়মনসিংহের ত্রিশাল উপজেলা সড়ক দুর্ঘটনায় নিহত-২। পটুয়াখালীতে কলেজের উপ-অধ্যক্ষ নিয়োগে প্রক্রিয়ায় জটিলতা,ভুক্তভোগীর ক্ষোপ প্রকাশ। 
বরগুনার বেতাগীতে যৌতুকের টাকা না পাওয়ায় স্ত্রীকে হত‍্যা!!
মাহমুদ হাসান তাপস বরগুনা।
প্রকাশ: ২৩ জানুয়ারি, ২০২৩, ১:৩৪ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরগুনার বেতাগীতে যৌতুকের টাকা না পাওয়ায় স্ত্রীকে হত‍্যা!!
নিউজ ডেস্কঃ বছর পাঁচেক আগে মাসুদ খানের সাথে বিথী আক্তারের বিয়ে হয়। বিয়ের পর থেকে বিথীকে তার স্বামী ও শ্বাশুড়ি যৌতুকের জন্য নির্যাতন করতেন। ঘটনার দিন সকালে স্বামী ও শ্বাশুড়ির সাথে যৌতুকের টাকা নিয়ে বিথীর কথা কাটাকাটি হয়। এরপর দুপুরে ঘরের দোতলায় আড়াঁর সাথে ফাঁস দেয়া অবস্থায় তাকে শ্বশুরবাড়ির লোকজনেরা উদ্ধার করে। এ অবস্থায় বিথীকে বরগুনা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎক তাকে মৃত ঘোষণা করেন। এরপর বিথীর মরদেহ রেখে তার স্বামী এবং শ্বশুর শ্বাশুড়ি পালিয়ে যায়।
শনিবার (২১ জানুয়ারি) বিকেলে নিহত গৃহবধূর মা লিমা বেগম মুঠোফোনে সোনালী নিউজকে বলেন, ঘটনার আগের দিন, মেয়ে দিথীর সাথে মোবাইল ফোনে কথা হয়। “মেয়ে কেঁদে কেঁদে আমাকে বলে, স্বামী মাসুদ আমাকে বেধড়ক মারধর করেছেন, আজকের মধ্যে ৪০ হাজার টাকা না দিলে আমাকে মেরে ফেলবে বলে হুমকি দিচ্ছে। ‘আমাকে এই বাড়ি থেকে নিয়ে যাও মা’ এমনটা বলে কেঁদে উঠলে, স্বামী মাসুদ ফোনটি হাত থেকে নিয়ে যায়”।
এরপর থেকেই ফোন বন্ধ, আর কথা হয় নাই মেয়েটির সাথে । পরদিন ১২ জানুয়ারি দুপুরে শুনতে পাই আমার মেয়ে আত্মহত্যা করেছে। কিন্তু আমার মেয়ে একটি ছোট সন্তান রেখে আত্মহত্যা করতে পারে না। তাকে পরিকল্পিতভাবে হত্যা করে স্বামী মাসুদ। পরে আত্মহত্যার নাটক সাজানো হয়েছে। ৪০ হাজার টাকার জন্যই মেয়েকে হত্যা করেছে।
বরগুনার বেতাগীতে গৃহবধু বিথী আক্তারের (২৪) ঝুলন্ত লাশ উদ্ধারের ঘটনায় স্বামী মো. মাসুদ খানকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে তাকে উপজেলা সরিষামুড়ি ইউনিয়নের গাবতলী গ্রাম থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মাসুদ খান ওই গ্রামের রসূল খানের ছেলে। এর আগে শুক্রবার সন্ধ্যায় মাসুদ খানকে প্রধান আসামী করে মামলা দায়ের করেন নিহতের মা লিমা বেগম। এতে সহযোগী হিসেবে বিথীর শ্বাশুড়ি ফজিলা বেগম ও শ্বশুর রসূল খানের নাম উল্লেখ করা হয়েছে। গতকাল শনিবার (১৪ জানুয়ারি) সকালে মাসুদকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।
বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন এসব তথ্য নিশ্চিত করেন।
এদিকে নিহত বিথীর বাবা আনয়ার হোসেনের দাবী যৌতুকের টাকা না দেয়ায় বিথীর স্বামী ও শ্বাশুড়ি মিলে তাকে পিটিয়ে শ্বাসরোধ করে হত্যা করে লাশ ফাঁসিতে ঝুলিয়ে দিয়ে আত্মহত্যা বলে চালিয়ে দিতে চাইছে।
আনোয়ার হোসেন বলেন, বিয়ের পর থেকেই যৌতুকের জন্য আমার মেয়েকে তারা সব সময় নির্যাতন করতো। কিছুদিন আগে ফ্রিজের জন্য চাপ দিলে আমি ১০ হাজার টাকা দেই। এরপর আবার বিথীর শ্বাশুড়ি টিউবওয়েল বসানোর জন্য আমার কাছ থেকে ৪০ হাজার টাকা এনে দেবার জন্য চাপ দেয়। আমার মেয়ে বাবার বাড়ি থেকে এই টাকা এনে দিতে পারবে না জানালে তাদের মাঝে ঝগড়া হয়। এরই একপর্যায়ে আমার মেয়েকে ঘরের দরজা লাগিয়ে তার স্বামী আর শ্বাশুড়ি মিলে পিটিয়ে ও গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করে।
গাবতলী গ্রামের বাসিন্দা মোতালেব হোসেন বলেন, কোনো স্বামী তার স্ত্রীকে হত্যা না করলে আত্মহত্যার পর লাশ হাসপাতালে রেখেই পালিয়ে যেতে পারে না।
এলাকার একাধিক ব্যাক্তি বলেন, বর্তমান সময়ে এমন ঘটনা বিরল। আমরা এর সুষ্ঠু বিচারের দাবি জানাই।
মামলার তদন্তকারী কর্মকর্তা উপ পরিদর্শক শুভ বাড়ৈ বলেন, নিহত বিথীর মৃতদেহে একাধিক স্থানে আঘাতের চিহ্ন দেখা গেছে। তাতে প্রাথমিকভাবে নিশ্চিত যে তাকে মারাত্মকভাবে নির্যাতন করা হয়েছে।
এ বিষয়ে বেতাগী থানার ওসি মো. আনোয়ার হোসন বলেন, মামলায় অভিযুক্ত নিহত বিথীর স্বামী মাসুদকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার অপেক্ষায় আছি। রিপোর্টের উপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।
Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  এই সরকার একটা অভয়দ সরকার বলে মন্তব্য করেছেন ডাঃ মাহবুবুর রহমান লিটন।   বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মুখে যা বলেন তা তিনি করে দেখান’।।    বই মেলায় আসছে সাংবাদিক শিহাব আহম্মেদ এর বই ❝অসমাপ্ত সেই তুমি❞   টেকনাফে বিজিবি’র পৃথক অভিযান, ২ লক্ষাধিক ইয়াবা জব্দ।   কাশিয়ানীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার।   কাশিয়ানীতে নকল সার কারখানার সন্ধান।   আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক কল্যাণ সংস্থার কাশিয়ান উপজেলা শাখার উদ্বোধন।    তুমব্রু সীমান্তে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে বিজিবি মহাপরিচালক।   ময়মনসিংহের ত্রিশাল উপজেলা সড়ক দুর্ঘটনায় নিহত-২।   পটুয়াখালীতে কলেজের উপ-অধ্যক্ষ নিয়োগে প্রক্রিয়ায় জটিলতা,ভুক্তভোগীর ক্ষোপ প্রকাশ।    পায়রা বন্দরে পায়রা প্রিপারেটি স্কুলের উদ্বোধন।   ঠাকুরগাঁও-৩ আসনে লাঙ্গল বিজয়ী।   ঢাবির ৪ শিক্ষার্থীকে স্থায়ী ও ১০৯ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার।   জমজমের পানির নামে কী বিক্রি হচ্ছে বায়তুল মোকাররমে।   চকরিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কে সিংহ রাসেলের মৃ,ত্যু, চিকিৎসাধীন টুম্পা।   কক্সবাজারে হত্যা মামলার আসামি গ্রেফতার।   স্থানীয় জনগোষ্ঠীর কর্মসংস্থান তৈরি করছে সরকারের ইজিপিপি প্রকল্প- দুর্যোগ অধিদপ্তরের মহাপরিচালক   হত্যা মামলায় বাবা মা ও ছেলের যাবজ্জীবন কারাদণ্ড।   ময়মনসিংহ সিটি কর্পোরেশন নগর ভবন নির্মাণ শীর্ষক প্রকল্প এলাকা পরিদর্শন।   নব গোপালগঞ্জ জেলায় যোগদানকৃত জেলা প্রশাসকের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত।