শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রকল্পের আওতায় ইমাম-মুয়াজ্জিনরা সরকারিভাবে মাসিক সম্মানী পাবেন।
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টার।।
প্রকাশ: ২৩ জানুয়ারি, ২০২৩, ১০:৩৫ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

প্রকল্পের আওতায় ইমাম-মুয়াজ্জিনরা সরকারিভাবে মাসিক সম্মানী পাবেন।

নিউজ ডেস্কঃ ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান সংসদে জানিয়েছেন, বর্তমানে একটি প্রকল্পের আওতায় ৫৬ হাজার ৬০৭ জন ইমাম ও মুয়াজ্জিন প্রতি মাসে সম্মানী পাচ্ছেন। আরেকটি প্রকল্পের আওতায় ১ হাজার ১২৮ জন ইমাম ও মুয়াজ্জিনের সরকারিভাবে সম্মানী প্রদান করার প্রক্রিয়া চলমান। পর্যায়ক্রমে প্রকল্পের আওতায় মসজিদের সব ইমাম ও মুয়াজ্জিনকে সরকারিভাবে মাসিক সম্মানী প্রদানের তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের ২১তম অধিবেশনে রবিবারের বৈঠকে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য এ. কে. এম. রহমতুল্লাহর (ঢাকা-১১) লিখিত প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান।

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান জানান, বর্তমানে সারাদেশে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পে ৫৬,৬০৭ জন ইমাম ও মুয়াজ্জিন এই কার্যক্রমে কর্মরত আছেন। তাদের প্রতি মাসে পাঁচ হাজার টাকা হারে সম্মানী প্রদান করা হয়। সারাদেশের প্রতিটি মসজিদে ভবিষ্যতে গণশিক্ষা কার্যক্রম চালু হলে তাদের প্রকল্পের আওতায় সম্মানী প্রদান করা হবে।

এছাড়া প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় ১ জন ইমাম ও ১ জন মুয়াজ্জিনকে বর্তমানে পর্যায়ক্রমে সম্মানীর ভিত্তিতে নিয়োগ করা হচ্ছে।এখানে ১১২৮ জন ইমাম ও মুয়াজ্জিনের সরকারীভাবে সম্মানী প্রদান করার প্রক্রিয়া চলমান রয়েছে।

তিনি আরো জানান, রাজধানী ঢাকার বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এবং চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদ ও জমিয়াতুল ফালাহ মসজিদে ৩ জন খতিব, ৬ জন পেশ ইমাম ও ৬ জন মুয়াজ্জিনের বেতন ভাতা রাজস্ব খাতভুক্ত সরকারিভাবে প্রদান করা হয়ে থাকে।

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  গরম বাড়াচ্ছে জলীয় বাষ্প , অস্বস্তি চরমে   মারা গেলেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস   মন্দিরে আগুন, সন্দেহের জেরে গণপিটুনি: নিহত ২ ভাই   ইসরায়েলের ৩টি ড্রোন ধ্বংস করল ইরান   নির্বাচন ঘিরে ভারতের কোচবিহারের সংঘর্ষ   যারা নুন-ভাত নিয়ে ভাবতো তারা এখন মাছ-মাংসের চিন্তা করে: মাননীয় প্রধানমন্ত্রী   পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ আটক ২৩ জন   মিয়ানমার থেকে ১৩ বিজিপি সদস্য আবারও পালিয়ে এলেন   প্রভাব খাটিয়ে আর পরিবেশের ক্ষতি করার সুযোগ নেই   প্যারিস অলিম্পিকের আগে শত শত অভিবাসীকে সরিয়ে নিচ্ছে পুলিশ   আইনের প্রতি শ্রদ্ধাশীল নয় বিএনপি : ওবায়দুল কাদের   ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা: নিহত ১৭   মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি সরকার : মাননীয় প্রধানমন্ত্রী   ফেসবুক লাইভে দেখালেন অস্ত্রাগার : চাকরি হারালেন পুলিশ সুপার   এবার আপত্তিকর ভিডিও ভাইরাল আ.লীগ নেতার   হবিগঞ্জে বাসচাপায় পিকআপ ভ্যানের চালক-হেলপার নিহত   সড়ক দুর্ঘটনায় নিহত কণ্ঠশিল্পী পাগল হাসান   কিশোর গ্যাংয়ের দু’পক্ষের সংঘর্ষ: নিহত যুবক   ট্রাকচাপায় নিহত ১৪ জনের ৬ জন একই পরিবারের   যেকোনো আক্রমণ মোকাবিলায় প্রস্তুত ইরান