রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
টাঙ্গাইলের কালিহাতীতে প্রেসক্লাবের সভাপতি রঞ্জন কৃষ্ণ পন্ডিত সম্পাদক মিল্টন ইউক্রেনের স্বপ্ন ধ্বংস করতে পারবে না রাশিয়া : জেলেনস্কি রেকর্ড সংখ্যক পর্যটকের উপস্থিতিতে সরগরম কুয়াকাটা সৈকত।। কলাপাড়ায় অতিরিক্ত মূল্যে সার বিক্রি করায় পরিবেশককে জরিমানা।। উলিপুরে দৈনিক নাগরিক ভাবনা পত্রিকার ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পটুয়াখালীতে মিথ্যা বানোয়াট ও কাল্পনিক অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন। কাশিয়ানীতে র‍্যাব ৬ এর পক্ষ থেকে এস,এস,সিতে  জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা  ও বৃত্তি প্রদা... পটুয়াখালীর বাউফলে পতিতাবৃত্তির অভিযোগে ৩ নারীসহ ৪জন গ্রেফতার। ফকিরহাটে ২৪ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেপ্তার বাউফলে চেতনা নাশক স্প্রে জনমনে আতঙ্ক বিরাজ ৷
পটুয়াখালীতে ডা্ক্তারের ভুল চিকিৎসায় পাঁচ বছরের শিশু আলী বাবরের হাত পঙ্গু।
মু,হেলাল আহম্মেদ(রিপন) পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ
প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

পটুয়াখালীতে ডা্ক্তারের ভুল চিকিৎসায় পাঁচ বছরের শিশু আলী বাবরের হাত পঙ্গু।
নিউজ ডেস্কঃ  পটুয়াখালীতে সরকারি মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডাঃ মোহাম্মদ সেলিম মাতব্বর (রাশেদ) এর ব্যক্তিগত চেম্বারে ভুল চিকিৎসায় আলী বাবর নামে পাঁচ বছর বয়সী এক শিশুর বাম হাত বাঁকা হয়ে গেছে বলে সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযোগ করেছে ভুক্তভোগীর পিতা মাতা।
অদ্য ২৪শে ফেব্রুয়ারী শুক্রবার সকালে বিচারের দাবীতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে পটুয়াখালী জেলা প্রেসক্লাব কার্যালয় সংবাদ সম্মেলন করেছেন শিশু বাবরের পিতা সিকদার নোমান।
এ ঘটনায় বিচার চেয়ে ভুক্তভোগী শিশুর পিতা সিকদার নোমান ওই চিকিৎসকের বিরুদ্ধে পটুয়াখালী সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে।
সংবাদ সম্মেলনে দশমিনা উপজেলার আরজবাগী এলাকার স্থায়ী বাসিন্ধা সিকদার নোমান, ও তার স্ত্রী রাবেয়া বেগম এবং ৫ বছরের শিশু পুত্র আলী বাবর এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবে। সিকদার নোমান সংবাদ সম্মেলনে জানান, ‘গত ১৭ জানুয়ারী আমার ছেলে পাঁ পিছলে পরে গিয়ে তার বাম হাত ভেঙ্গে যায়। আমি প্রথমে দশমিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসি। হাসপাতালের জরুরী বিভাগ থেকে বলা হয় এই চিকিৎসা এখানে হবে না, আপনারা ডাক্তার সেলিম মাতব্বর এর ব্যক্তিগত চেম্বার চাঁদনী ফার্মেসীতে নিয়ে যান।
এসময় আমরা দ্রুত সেখানে নিয়ে গেলে ডাক্তার সেলিম মাতব্বর জানান, এটি খুব জটিল কেস ইমেডিয়েটলি অপারেশন করতে হবে। এ জন্য তিনি আমার কাছে ৬০ হাজার টাকার প্রস্তাব  রাখেন। আমি তাৎক্ষনিক আমার বিভিন্ন আত্নীয় স্বজনের কাছ থেকে ধার করে ডাক্তারকে নগদ ৪০ হাজার টাকা পরিশোধ করি। এবং ২৪ জানুয়ারী হাতের প্লাস্টার খোলার দিন বাকী ২০ হাজার টাকা পরিশোধ করি। তবে আমার ছেলে হাতের অপারেশন যেভাবে করার কথা ডাক্তার সেভাবে করেনি বলে আমার বিশ্বাষ।গত ৩০ জানুয়ারী ডাক্তারের চেম্বারে আমার ছেলেকে নিয়ে গেলে তিনি পুনরায় এক্সরে করে এবং আরও কিছু ঔষধ পত্র দিয়ে বাড়ী পাঠওয়ে দেন। কিন্তু বাড়ি ফিরে আমার সন্তান ব্যথায় ডাক চিৎকার করতে থাকে এতে এলাকাবাসী আমার ছেলেকে দেখতে আসে। আমি ২রা ফেব্রুয়ারী ঢাকার জাতীয় পঙ্গু হাসপাতাল ও পূর্নবাসন কেন্দ্রের ডাঃ তানভীর মাহমুদ এর দশমিনা চেম্বারে দেখালে তিনি রিপোর্ট দেখে দ্রুত আমার ছেলেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ব বিদ্যালয়ের অর্থোপেডিকস বিভাগের সাবেক অধ্যাপক ও চেয়ারম্যান ডাঃ এ এফ এম রুহাল হক কে দেখাতে বলেন। আমি গত ৪ঠা ফেব্রুয়ারী ঢাকায় তাকে দেখালে তিনি সকল চিকিৎসাপত্র দেখে জানান, ডাঃ সেলিম মাতব্বর এর চিকিৎসা ব্যবস্থা মোটেই সঠিক ছিল না। এমন অবস্থায় আমার সন্তানের বাম হাতটি পঙ্গু হয়ে গেছে। আমি এর বিচার চাই। এ ঘটনায় আমি আদালতে ইতিমধ্যে একটি  মামলা করেছি।
আমি সাংবাদিকদের মাধ্যমে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করে বলছি এমন অমানবিক কাজের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানাই।
উক্ত ঘটনার ব্যপারে পটুয়াখালী সরকারি  মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডাঃ সেলিম মাতব্বর এর মুঠোফোনে ফোন করে জানতে চাইলে তিনি বলেন, আমি যতটুক বই পত্র পড়েছি তাতে আমি কোন ভুল চিকিৎসা দেইনি। আর যে সব ডাক্তাররা আমার চিকিৎসার ব্যপারে বলেছে আমি ভুল চিকিৎসা করেছি তারা কি কোন লিখিত দিয়েছে কিনা ? আমি সুনেছি মামলা হয়েছে, তবে মামলার কাগজ পত্র এখনও হাতে পাইনি। কাগজপত্র পেলে আদালতে হাজির হয়ে আমি আমার বক্তব্য উপস্থাপন করবো বলে জানান।
Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  টাঙ্গাইলের কালিহাতীতে প্রেসক্লাবের সভাপতি রঞ্জন কৃষ্ণ পন্ডিত সম্পাদক মিল্টন   ইউক্রেনের স্বপ্ন ধ্বংস করতে পারবে না রাশিয়া : জেলেনস্কি   রেকর্ড সংখ্যক পর্যটকের উপস্থিতিতে সরগরম কুয়াকাটা সৈকত।।   কলাপাড়ায় অতিরিক্ত মূল্যে সার বিক্রি করায় পরিবেশককে জরিমানা।।   উলিপুরে দৈনিক নাগরিক ভাবনা পত্রিকার ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত   পটুয়াখালীতে মিথ্যা বানোয়াট ও কাল্পনিক অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন।   কাশিয়ানীতে র‍্যাব ৬ এর পক্ষ থেকে এস,এস,সিতে  জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা  ও বৃত্তি প্রদান।   পটুয়াখালীর বাউফলে পতিতাবৃত্তির অভিযোগে ৩ নারীসহ ৪জন গ্রেফতার।   ফকিরহাটে ২৪ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেপ্তার   বাউফলে চেতনা নাশক স্প্রে জনমনে আতঙ্ক বিরাজ ৷   বিয়ে করার জন্য টিভি উপস্থাপককে অপহরণ তরুণীর, এরপর……………….   ‘গোপনে সমাহিত না করলে কারাগারেই সমাহিত করা হবে নাভালনিকে’   মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে নির্মিত হচ্ছে থ্রিডি অ্যানিমেশন সিনেমা   মিয়ানমারের গুলি ভালো লক্ষণ নয়: ড. ইউনূস   কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, নারী সহ আহত-৫।।   পটুয়াখালী পৌরসভার বিদ্যুৎ বিল বকেয়া ১০কোটি টাকা।   পৌরসভা নির্বাচনে তথ্য গোপন ও ঋণ খেলাপির মনোনয়ন পত্র বৈধ ঘোষণায় পটুয়াখালীতে তোলপাড়ঃ সংশ্লিষ্টদের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন।   তথ্যের বিনিময়ে রুশ কর্মকর্তাদের নাগরিকত্বের প্রস্তাব   ইসরায়েলের বিমান হামলা সিরিয়ায়, নিহত ২   পকেটমার পেশায় নিয়োগ, বেতন ৮০ হাজার টাকা!