বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে সৌদি আরবের রাস্তাঘাট ভারতে হিন্দু-মুসলিম উত্তেজনা বাড়ছে লোকসভা নির্বাচন ঘিরে খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তনই আ.লীগের লক্ষ্য: মাননীয় প্রধানমন্ত্রী আজ মহান মে দিবস বিমানের খাবার নিয়ে অসন্তোষ মাননীয় প্রধানমন্ত্রীর, দুইদিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গা-যশোরে কুয়াকাটায় নানা কর্মসূচিতে মহান মে দিবস পালিত।। কলাপাড়ায় বজ্রপাতে দরিদ্র কৃষকের তিনটি গরু মৃত্যু। শ্রমিকদের কল্যাণে নিরন্তর কাজ করে যাচ্ছে সরকার: রাষ্ট্রপতি কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই নারীকে পিটিয়ে জখম
কক্সবাজার পৌর নির্বাচন,বিএনপি-জামায়াতের ২০ নেতা ভোটের মাঠে।
কায়সার হামিদ মানিক,কক্সবাজার।
প্রকাশ: ২০ মে, ২০২৩, ১২:০৮ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

কক্সবাজার পৌর নির্বাচন,বিএনপি-জামায়াতের ২০ নেতা ভোটের মাঠে।

নিউজ ডেস্কঃ  কক্সবাজার পৌরসভা নির্বাচনে যাচাই-বাছাই শেষে ৬ মেয়র প্রার্থীসহ ৮৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ১২টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬২ জন এবং চারটি সংরক্ষিত নারী ওয়ার্ডে ১৬ জন প্রার্থী রয়েছেন।

সারা দেশে বিএনপি আনুষ্ঠানিকভাবে নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিলেও কক্সবাজারে বিএনপি ও তার অঙ্গসংগঠনের ১৮ নেতা কাউন্সিলর প্রার্থী হয়েছেন। একই সঙ্গে জামায়াতের এক নেতা মেয়র ও এক নেতা কাউন্সিলর প্রার্থী হয়েছেন।

নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে জামায়াতের কোনো প্রতিক্রিয়া না থাকলেও বিএনপির ১৮ নেতা স্থায়ীভাবে বহিষ্কার হতে পারে বলে জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির মৎস্যবিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল। তিনি বলেন, বিএনপি কোনো নির্বাচনে অংশ নিচ্ছে না। এ পরিস্থিতিতে কক্সবাজার পৌরসভার নির্বাচনে যারা প্রার্থী হয়েছেন, তাদের ২৫ মে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনের মধ্যে তা প্রত্যাহার করার আহ্বান করেন। অন্যথায় গাজীপুর সিটি নির্বাচনের মতো নেতাদের স্থায়ী বহিষ্কারের আশঙ্কা আছে।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর নির্বাচনে বৈধ হওয়া বিএনপির ১৮ নেতার মধ্যে রয়েছেন ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী জেলা মহিলা দলের সভানেত্রী ও বর্তমান কাউন্সিলর নাছিমা আকতার বকুল। ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জেলা বিএনপির সদস্য ও বর্তমান কাউন্সিলর এসআইএম আক্তার কামাল আজাদ, ২ নম্বর ওয়ার্ডে জেলা যুবদল নেতা শাহেদুল আলম ও শহর মৎস্যজীবী দলের সভাপতি এম জাফর আলম হেলালী, ৩ নম্বর ওয়ার্ডে জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, ৪ নম্বর ওয়ার্ডে জেলা যুবদলের সদস্য মিজানুল করিম, শহর যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য আবদুল্লাহ আল মামুন রিয়াদ ও পৌর বিএনপির নেতা ও সাবেক কাউন্সিলর সিরাজুল হক, ৬ নম্বর ওয়ার্ডে জেলা যুবদলের সদস্য বর্তমান কাউন্সিলর ওমর সিদ্দিক ও শহর যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য মোহাম্মদ শাহজাহান, ৭ নম্বর ওয়ার্ডে জেলা কৃষক দলের আহ্বায়ক বর্তমান কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, শহর শ্রমিক দলের সাধারণ সম্পাদক সরওয়ার ওসমান টিপু, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহেদুল হক ও কক্সবাজার সিটি কলেজ ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক শামশুল আলম, ১০ নম্বর ওয়ার্ডে শহর শ্রমিক দলের সভাপতি আবছার কামাল, ১১ নম্বর ওয়ার্ডে শহর যুবদলের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম ও ছাত্রদল নেতা মো. মাইন উদ্দীন এবং ১২ নম্বর ওয়াডে জেলা যুবদল নেতা শহিদুল ইসলাম শহিদ।

একই সঙ্গে জামায়াত নেতা সরওয়ার কামাল মেয়র প্রার্থী ও আমিনুল ইসলাম হাসান ৩ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন জানান, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ মে এবং প্রতীক বরাদ্দ ২৬ মে। ভোটগ্রহণ হবে ১২ জুন। কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডের বর্তমান ভোটার সংখ্যা ৯৪ হাজার ৮০২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৭৯ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৯২৩ জন।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে সৌদি আরবের রাস্তাঘাট   ভারতে হিন্দু-মুসলিম উত্তেজনা বাড়ছে লোকসভা নির্বাচন ঘিরে   খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তনই আ.লীগের লক্ষ্য: মাননীয় প্রধানমন্ত্রী   আজ মহান মে দিবস   বিমানের খাবার নিয়ে অসন্তোষ মাননীয় প্রধানমন্ত্রীর, দুইদিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ   দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গা-যশোরে   কুয়াকাটায় নানা কর্মসূচিতে মহান মে দিবস পালিত।।   কলাপাড়ায় বজ্রপাতে দরিদ্র কৃষকের তিনটি গরু মৃত্যু।   শ্রমিকদের কল্যাণে নিরন্তর কাজ করে যাচ্ছে সরকার: রাষ্ট্রপতি   কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই নারীকে পিটিয়ে জখম   শিক্ষার্থীদের ধরে রাখতে স্কুলে সুইমিংপুলের ব্যবস্থা   পটুয়াখালীর ভুরিয়া ইউনিয়নে রুবেল মোল্লা ও কমলাপুরে সালাম মৃধা চেয়ারম্যান বিজয়ী।   কুয়াকাটা খালের দুই পাড়ে সৌন্দর্য বর্ধনের উদ্যোগ, নকসা প্রনয়নে কর্মশালা।   পটুয়াখালীর দুমকীতে মাহফিলের কমিটি নিয়ে দু’পক্ষে মারামারি,গুরুতর আহত ১৫ জন।   দুুপুরের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ের আভাস   ১৯ জনের যাবজ্জীবন,হত্যা মামলার ২১ বছর পর রায়   দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায়   অতিরিক্ত দাবদাহে কুয়াকাটায় অসুস্থ দুই শিক্ষার্থী   বড় চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা   কলাপাড়ায় বালুবাহী বলগেট থেকে নদীতে পড়ে শ্রমিক নিখোজ