শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
বাংলাদেশ অবঃ সরকারি কর্মচারী কল্যাণ সমিতির ত্রিবার্ষিক নির্বাচন টেকনাফে অপহরণকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার: প্রধানকে খুঁজছে পুলিশ ময়মনসিংহের ত্রিশালে বাস সিএনজি সংঘর্ষে নিহত তিন। রাজার সঙ্গে ভুটান সফরে গেলেন তথ্য প্রতিমন্ত্রী পটুয়াখালীতে গরুর মাংস ৬৫০টাকায় এবং ডিমের হালি ৩৬ টাকা,দুধের লিঃ৬৫ টাকায় মিলছে। কলাপাড়ায় সক্রিয় জাল টাকা সরবরাহ চক্রের সদস্যরা ।। মুক্তিপণ দিয়ে ফেরত এলো টেকনাফে অপহৃত ১০ জন গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০ শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি
কক্সবাজার পৌর নির্বাচনে ৭৭ প্রার্থীর প্রতীক বরাদ্দ ও প্রচারণা শুক্রবার থেকে
কায়সার হামিদ মানিক,কক্সবাজার।
প্রকাশ: ২৫ মে, ২০২৩, ১১:৫৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

কক্সবাজার পৌর নির্বাচনে ৭৭ প্রার্থীর প্রতীক বরাদ্দ ও প্রচারণা শুক্রবার থেকে

নিউজ ডেস্কঃ  কক্সবাজার পৌরসভা নির্বাচনে শুক্রবার ২৬ মে সকাল ১০ টা থেকে জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। একইদিন বেলা ২ টা থেকে প্রার্থীরা তাঁদের প্রচারণা শুরু করবেন। বৃহস্পতিবার ২৫ মে ৭৭ জনের চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এসএম শাহাদাত হোসেন। এর আগে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে বৃহস্পতিবার সম্মিলিত নাগরিক ফোরামের মনোনীত স্বতন্ত্র মেয়র প্রার্থী সরওয়ার কামাল এবং ৫ জন সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন।
কক্সবাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এসএম শাহাদাত হোসেন জানান, কাউন্সিলর পদে যাঁরা মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন তাঁরা হলেন-৩ নম্বর ওয়ার্ডে আবুল হোসেন, ৬ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ শাহজাহান, ১১ নম্বর ওয়ার্ডে সাইফুল ইসলাম ও রিদুয়ান রশিদ এবং ১২ নম্বর ওয়ার্ডে শামীম আহমদ।
মনোনয়নপত্র প্রত্যাহারের পর মেয়র পদে ৫ জন, ৪ টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১৬ জন এবং ১২ টি সাধারণ ওয়ার্ডে ৫৬ জন সহ মোট ৭৭ জন চুড়ান্ত প্রার্থী তালিকায় রয়েছেন।
মেয়র পদে যাঁরা চুড়ান্ত তালিকায় রয়েছেন মাসেদুল হক রাশেদ (স্বতন্ত্র), জোসনা হক (স্বতন্ত্র), মো: মাহবুবুর রহমান চৌধুরী (আওয়ামী লীগ) জগদীশ বড়ুয়া (স্বতন্ত্র) এবং মো. জাহেদুর রহমান (ইসলামী আন্দোলন)। মোট ৫ জন।
সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১ (১, ২ ও ৩) নম্বর ওয়ার্ডে প্রার্থীরা হলেন শাহেনা আকতার ও ফাতেমা বেগম। মোট ২ জন। সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২ (৪, ৫ ও ৬) নম্বর এ প্রার্থীরা হলেন ইয়াছমিন আকতার, রোকেয়া আক্তার কেয়া, জেসমিন আক্তার, হেলেনাজ তাহেরা, সাবেকুন্নাহার ও চম্পা উদ্দীন। মোট ৬ জন। সংরক্ষিত মহিলা ওয়ার্ড ৩ (৭, ৮ ও ৯) এ প্রার্থীরা হলেন মমতাজ বেগম, সুমা দাশ, রোমেনা আফাজ, জাহেদা আক্তার, ছালেহা আক্তার ও শাহীনা আক্তার শাহীন। মোট ৬ জন। সংরক্ষিত মহিলা ওয়ার্ড ৪ (১০, ১১ ও ১২) এ প্রার্থীরা হলেন কোহিনুর ইসলাম ও নাছিমা আকতার। মোট ২ জন।
সাধারণ ওয়ার্ড নম্বর ১ এ প্রার্থীরা হলেন জাহিদুল ইসলাম, মো. রিয়াজ উদ্দিন, এসআইএম আকতার কামাল আজাদ, মো. আতিক উল্লাহ, রাহামত উল্লাহ, আবদুল মান্নান। মোট ৬ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ১০২৭৩ জন। সাধারণ ওয়ার্ড নম্বর ২ এ প্রার্থীরা হলেন এম. জাফর আলম হেলালী, মো. সাহাব উদ্দীন, শাহেদুল আলম, ফাতেমা শারমিন ও মিজানুর রহমান। মোট ৫ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৯১৬২ জন। সাধারণ ওয়ার্ড নম্বর ৩ এ প্রার্থীরা হলেন করিম উল্লাহ, মিঠুন কান্তি দাশ, আমিনুল ইসলাম, আবু আদনান ও মোহাম্মদ আমিনুল ইসলাম। মোট ৫ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৬১৭৫ জন। সাধারণ ওয়ার্ড নম্বর ৪ এ প্রার্থীরা হলেন আবদু গফফার, মো. আবদুল মাজেদ, এহেছান উল্লাহ, মিজানুল করিম, মো. দিদারুল ইসলাম, আবদুল্লাহ আল মামুন রিয়াদ, শামশুল আলম, ওমর ফারুক ও সিরাজুল হক। মোট ৯ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৮২৭৬ জন। সাধারণ ওয়ার্ড নম্বর ৫ এ প্রার্থীরা হলেন সাহাব উদ্দিন, মামুনুর রশিদ, মো. তাহের আলম, গোলাম আরীফ লিটন ও মো. জীবন। মোট ৫ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭৮২৬ জন। সাধারণ ওয়ার্ড নম্বর ৬ এ প্রার্থীরা হলেন মো. জাবেদ মোস্তফা, ফজল করিম, ওমর সিদ্দিক ও জসিম উদ্দিন। মোট ৪ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭২৫৩ জন। সাধারণ ওয়ার্ড নম্বর ৭ এ প্রার্থীরা হলেন ওসমান সরওয়ার টিপু, শামশুল আলম, আশরাফুল হুদা ছিদ্দিকী জামসেদ, মো. সাফায়াত কামাল সৌরভ, মো. জাহেদুল ইসলাম ও জাফর আলম। মোট ৬ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ১০১১১ জন। সাধারণ ওয়ার্ড নম্বর ৮ এ প্রার্থীরা হলেন বেলাল হোসেন, রাজ বিহারী দাশ ও উজ্জল কর। মোট ৩ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭২৫৩ জন। সাধারণ ওয়ার্ড নম্বর ৯ এ প্রার্থীরা হলেন হলেন জাহেদুল ইসলাম জাহেদ, মো. হেলাল উদ্দীন ও আবু ওবায়েদ্দীন নাছের। মোট ৩ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭৩৪৬ জন। সাধারণ ওয়ার্ড নম্বর ১০ এ প্রার্থীরা হলেন হলেন সালাহ উদ্দিন সেতু ও আবছার কামাল। মোট ২ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭০৩৮ জন। সাধারণ ওয়ার্ড নম্বর ১১ এ প্রার্থীরা হলেন হলেন নুর মোহাম্মদ, মো. সেলিম রেজা, নজরুল ইসলাম ও মো. মহিন উদ্দীন। মোট ৪ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৬০০৫ জন। সাধারণ ওয়ার্ড নম্বর ১২ এ প্রার্থীরা হলেন হলেন এমএ মনজুর, মো. এনামুল কবির, মো. শহিদুল ইসলাম শহীদ ও দিদারুল করিম। মোট ৪ জন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭১৮৪ জন।
আগামী ১২ জুন সোমবার ইভিএম পদ্ধতিতে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। কক্সবাজার পৌরসভায় মোট ৯৫ হাজার ৩৮৬ জন ভোটার রয়েছেন।

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  বাংলাদেশ অবঃ সরকারি কর্মচারী কল্যাণ সমিতির ত্রিবার্ষিক নির্বাচন   টেকনাফে অপহরণকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার: প্রধানকে খুঁজছে পুলিশ   ময়মনসিংহের ত্রিশালে বাস সিএনজি সংঘর্ষে নিহত তিন।   রাজার সঙ্গে ভুটান সফরে গেলেন তথ্য প্রতিমন্ত্রী   পটুয়াখালীতে গরুর মাংস ৬৫০টাকায় এবং ডিমের হালি ৩৬ টাকা,দুধের লিঃ৬৫ টাকায় মিলছে।   কলাপাড়ায় সক্রিয় জাল টাকা সরবরাহ চক্রের সদস্যরা ।।   মুক্তিপণ দিয়ে ফেরত এলো টেকনাফে অপহৃত ১০ জন   গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০   শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস   লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি   সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ   যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত   বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার   সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ   কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত।   স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা।   ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির অনুমোদন   গাজায় বেসামরিক নাগরিকদের মৃত্যুর সংখ্যা অত্যধিক বেশি: যুক্তরাষ্ট্র   খুব অস্বাস্থ্যকর বাতাস নিয়ে দূষণে ২য় ঢাকা   ফ্লোরিডায় শিশুদের সোশ্যাল মিডিয়া ব্যবহার নিষিদ্ধ:ফ্লোরিডার গভর্নর