বৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
পকেটমার পেশায় নিয়োগ, বেতন ৮০ হাজার টাকা! ফিলিস্তিনিদের বাস্তুচ্যুতি বিশ্বের দীর্ঘস্থায়ী অমানবিক অবিচার : চীন কাশিয়ানীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত। পটুয়াখালীর মির্জাগঞ্জে নিজ পৈত্রিক সম্পত্তি সুরক্ষা চেয়ে বৃদ্ধ মিনারা বেগমের সংবাদ সম্মেলন। কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন।। কলাপাড়ায় ১০টাকায় অসহায়দের জন্য বিদ্যানন্দের ‘রোজার বাজার। কলাপাড়ায় মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রা... ফরিদগঞ্জ বর্ণমালা কিন্ডারগার্টেন'র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ 'দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কে স্মার্ট মন্ত্রণালয় হিসেবে গড়ে তুলতে চেষ্টা করেছি' কলাপাড়ায় স্বামী - স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।।
দুমকীতে যোগ্যতা না থাকলেও বিশ্ববিদ্যালয়  শিক্ষক ভিসি,রেজিস্টার সহ শিক্ষকদের করছেন ব্লাক মেইল।
মু,হেলাল আহম্মেদ(রিপন) পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ
প্রকাশ: ১৫ জুন, ২০২৩, ১:২৬ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

দুমকীতে যোগ্যতা না থাকলেও বিশ্ববিদ্যালয়  শিক্ষক ভিসি,রেজিস্টার সহ শিক্ষকদের করছেন ব্লাক মেইল।
নিউজ ডেস্কঃ  পটুয়াখালীর দুমকী  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) এর ল্যাংগুয়েজ এন্ড কমিউনিকেশন বিভাগের শিক্ষক প্রফেসর মোঃ মেহেদী হাসান এখন বিশ্ববিদ্যালয় রিতি মতো ব্লাকমেইল শিক্ষক হিসেবে পরিচিতি পেয়েছেন।
তবে তিনি নিজেই যোগ্যতা না থাকলেও অর্থের বিনিময়ে নিয়োগ পেয়েছেন অবৈধভাবে। বিশ্ববিদ্যালয় শিক্ষক নিয়োগের যে যোগ্যতা নির্ধারন করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল সে অনুযায়ী মেহেদী হাসানের সিজিপিএ অনেক কম। তবে সাম্প্রতিক সময়  বিশ্ববিদ্যালয়ের ভিসি, রেজিস্ট্রার সহ বেশ কয়েকজন শিক্ষকের ছবি এবং নাম দিয়ে তাদের গলায় ফাঁসির রশি দিয়ে পোষ্টার ছাপিয়ে রিতি মতো আলোচনায় এসেছেন এই শিক্ষক।অবশ্য এ কারনে অভিযুক্ত শিক্ষককে সাময়িক ভাবে বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এ ব্যপারে অনুসন্ধানে জানাযায়, ২০১০ সালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রভাষক (নন টেকনিক্যাল) পদে চাকুরী পান মেহেদী হাসান।তবে বিশ্ববিদ্যালয়ের
নিয়োগের যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এতে প্রার্থীর যোগ্যতা হিসেবে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট অনুষদে ডিগ্রির অধিকারী হতে হবে। শিক্ষা জীবনে সকল স্তরে প্রথম বিভাগ/শ্রেনী থাকতে হবে। পাশপাশি প্রার্থির জিপিএ/সিজিপিএ ৪ এর জন্য কমপক্ষে ৩.৭৫ হতে হবে। তবে শিক্ষক মেহেদী হাসান এর সিজিপিএ ২.৯৫। এর পরও তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছেন।
এদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে নিয়োগ পাওয়ার পর থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষকদের তিনি ব্লাকমেইলিং করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি
বিশ্ববিদ্যালয়ের ভিসি, রেজিস্ট্রার সহ বেশ কয়েকজন শিক্ষকের ছবি ব্যবহার করে তিনি তাদের ফাঁসির দাবী তুলে পোষ্টার ছাপিয়েছেন। যাতে দাবী করা হয় ‘২০১৮ সালের ১৪ মে বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী দেবাশিষ এই বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে নিয়োগ না পাওয়ায় আত্মহত্যা করেছেন। এ হত্যাকান্ডে জরিত খুনিদের ফাঁসির দাবী করে তিনজন শিক্ষকের ছবি এবং বিশ্ববিদ্যালয়ের বর্তমান ভিসি ও রেজিস্ট্রারের ছবি ব্যবহার করে পোষ্টার ছাপানো হয়। পোষ্টারে হত্যাকারীদে আশ্রয় প্রশ্রয়দাতা বর্তমান ভিসি ও রেজিস্ট্রারের পদত্যাগ দাবী করা হয়।
অনুসন্ধানে জানাযায়, মূলত বিশ্ববিদ্যালয় প্রশাসনকে চাপে ফেলতেই গোপনে এমন একটি পোষ্টার ছাপিয়ে তা বিশ্ববিদ্যালয়ে লাগানোর পরিকল্পনা করছিলেন প্রফেসর মেহেদী হাসান। এ জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মোঃ মুকিত কে আগে থেকেই বলেছিলেন তার (মেহেদী হাসান) কিছু পোষ্টার আসবে সেগুলো যেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে লাগিয়ে দেন।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মোঃ মুকিত বলেন, সেদিন রাতে আমাকে মেহেদী স্যার বলেছিল বিশ্ববিদ্যালয়ের গাড়ীতে একটি প্যাকেট আসবে আপনি উপজেলার গেট থেকে প্যাকেটটি নামিয়ে নিবেন। আমি ব্যস্ত থাকায় আমার এক নিরাপত্তা কর্মীকে দিয়ে প্যাকেটটি ববিশ্ববিদ্যালয়ের গেটে নামিয়ে রাখি। সকালে যখন প্যাকেটটি খুলি তখন দেখি বিশ্ববিদ্যালয়ে ভিসি স্যার এবং রেজিস্ট্রার স্যারের ছবি দিয়ে পাশপাশি তিনজন শিক্ষকের ছবিতে ফাঁসির রশি দিয়ে পোষ্টার করা হয়েছে। আমি বিশ্ববিদ্যালয়ে চাকুরী করে এমন একটি পোষ্টার লাগাতে পারি না। তাতক্ষনিক ভাবে আমি রেজিস্ট্রার স্যারকে জানাই। রেজিস্ট্রার স্যার পোষ্টার দেখার পর জানতে চাইলে আমি তাকে পুরো বিষয়টি বলি।
এ সময় যে নিরাপত্তাকর্মী পোষ্টার গাড়ি থেকে নামিয়েছেন, গাড়ীর চালক এবং বরিশালের যে প্রেস থেকে পোষ্টার ছাপানো হয়েছে তার বিষয় প্রশাসন কথা বলেছে এবং বিষয়টি তখন প্রমান হয় যে মেহেদী স্যার পোষ্টার গুলো আনিয়েছেন।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রফেসর ড. সন্তোষ কুমার বসু এর কাছে জানতে চাইলে তিনি বলেন ,২০১৮ সালে যখন দেবাষীশ আত্মহত্যা করে সে সময় আমি কোন দায়িত্বে ছিলাম না এবং আমি দেশের বাহিরে অবস্থান করছিলাম। কি কারনে আমার ছবি ব্যবহার করে পোষ্টার ছাপানো হয়েছে তা হয়তো (মেহেদী হাসান) সে বলতে পারবে। এ ছাড়া প্রফেসর মেহেদী হাসান যে পোষ্টার গুলো ছাপিয়েছেন, তা নিয়ে আসার জন্য বিশ্ববিদ্যালয়ের ড্রাইভারকে নির্দেশনা দেয় এবং পোষ্টার নামানো ও লাগানোর জন্য নিরাপত্তা কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছেন, এ বিষয় গুলো প্রাথমিক ভাবে প্রমানিত। এ কারনে  গত ২৮ মে ভিসি স্যারের নির্দেশ মোতাবেক বিশ্ববিদ্যালয়ের ল্যাংগুয়েজ এন্ড কমিউনিকেশন বিভাগের প্রফেসর মোঃ মেহেদী হাসান কে সরকারী কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ১২(১) এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্মচারী সাধারণ আচরন ও শৃঙ্খলা বিধিমালা ৯(১) মোতাবেক চাকুরী হতে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়।
এদিকে শিক্ষক হিসেবে নিয়োগ পেতে মেহেদী হাসান এর যোগ্যতা না থাকলেও নিয়োগ পাওয়ার বিষয় জানতে চাইলে রেজিস্ট্রার প্রফেসর ড. সন্তোষ কুমার বসু বলেন, ‘তাকে যখন নিয়োগ দেয়া হয়েছিল তখন যারা দায়িত্বে ছিলেন তারা এ বিষয়ে বলতে পারবেন। তবে এ বিষয় অভিযোগ পেলে আমরা বিষয়টি খতিয়ে দেখবো।
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.স্বদেশ চন্দ্র সামন্ত বলেন‘দেবাশীষ আত্মহত্যার বিষয় কারো কোন অভিযোগ নেই। আমি সে সময় (২০১৮ সালে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হিসেবে দায়িত্বে ছিলাম। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগের সাথে রেজিস্ট্রার কোন ভাবেই জরিত থাকে না।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েের
অভিযুক্ত শিক্ষক (সাময়িক বরাখাস্ত) প্রফেসর মেহেদী হাসান বলেন, ‘আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। আমি পোষ্টার ছাপানোর সাথে জরিত নই। আর বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে সাময়িক বরখাস্তের যে চিঠি দিয়েছে তাতে পোষ্টার ছাপানোর বিষয়টি স্পস্ট ভাবে উল্লেখ করা হয়নি।
তবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার জন্য বিজ্ঞপ্তিতে যে সিজিপিএ’র মানদন্ড দেয়া হয়েছিল তার থেকে মেহেদী হাসান এর সিজিপিএ অনেক কম হলেও তিনি কিভাবে নিয়োগ পেয়েছেন। এমন প্রশ্নে মেহেদী হাসান বলেন, বিশ্ববিদ্যালয় প্রাশাসন আমাকে যোগ্য মনে করেছে বিধায় নিয়োগ দিয়েছে।  এ ব্যপারে তারাই ভাল বলতে পারবেন  বলে জানান  তিনি।
Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  পকেটমার পেশায় নিয়োগ, বেতন ৮০ হাজার টাকা!   ফিলিস্তিনিদের বাস্তুচ্যুতি বিশ্বের দীর্ঘস্থায়ী অমানবিক অবিচার : চীন   কাশিয়ানীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।   পটুয়াখালীর মির্জাগঞ্জে নিজ পৈত্রিক সম্পত্তি সুরক্ষা চেয়ে বৃদ্ধ মিনারা বেগমের সংবাদ সম্মেলন।   কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন।।   কলাপাড়ায় ১০টাকায় অসহায়দের জন্য বিদ্যানন্দের ‘রোজার বাজার।   কলাপাড়ায় মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী।   ফরিদগঞ্জ বর্ণমালা কিন্ডারগার্টেন’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কে স্মার্ট মন্ত্রণালয় হিসেবে গড়ে তুলতে চেষ্টা করেছি’   কলাপাড়ায় স্বামী – স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।।   কলাপাড়ায় ইনজুরি প্রিভেনশন কমিটির সভা অনুষ্ঠিত।।   একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী   খিলক্ষেত কাঁচাবাজার আগুনে পুড়ল   ১২০ টাকায় পুলিশে নিয়োগের প্রতিশ্রুতি দিলেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার   বরগুনা ও পটুয়াখালী সড়কে আমতলীর ফেরির কারণেই মরণ ফাঁদে পরিনত।   হত্যা মামলায় মা-ছেলেসহ ৫ জনের মৃত্যুদণ্ড   কলাপাড়ায় বিমান বন্দর নির্মাণের সম্ভব্য স্থান পরিদর্শন।।   এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে   দেশের স্বার্থে আরও বেশি সংখ্যায় সন্তান চান পুতিন   সাংবাদিক ইলিয়াস গ্রেপ্তার