বৃহস্পতিবার ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
কাশিয়ানীতে মায়ের সাথে অভিমান করে অনার্স পড়ুয়া শিক্ষার্থীর আত্মহত্যা। পটুয়াখালীর বাউফলে ভূয়া চিকিৎসকের ১বছরের কারাদন্ড!! কমলাপুর ইউপি চেয়ারম্যান মনির এ কি বললেন, নির্বাচনের সময় স্টল নিয়ে এতো কথা কেন হবে। রোজায় আল-আকসায় নামাজ পড়তে দেওয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের ফিলিস্তিনিদের ভবিষ্যৎ নিয়ে ম্যাক্রোঁর সঙ্গে আলোচনায় কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ইলিনয়সে ব্যালটে নিষিদ্ধ ট্রাম্প লক্ষ্মীপুরের জকশিন বাজারে আগুনে পুড়েছে ১০টি দোকান আগামী সপ্তাহে বাড়তে পারে মন্ত্রিসভা মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৮ সিনেমায় তিনি গ্যাংস্টার, বাড়িতেও মিলল ৭২ অবৈধ আগ্নেয়াস্ত্র
পটুয়াখালীর মহিপুরে বাল্যবিবাহ ও ভূয়া কাবিননামা করায় ভুয়া কাজীর বিরুদ্ধে আদালতে জ্বালজ্বালিয়াতীর মামলা।
ছগির খান পটুয়াখালী প্রতিনিধি।
প্রকাশ: ২৭ সেপ্টেম্বর, ২০২৩, ১১:৪৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

পটুয়াখালীর মহিপুরে বাল্যবিবাহ ও ভূয়া কাবিননামা করায় ভুয়া কাজীর বিরুদ্ধে আদালতে জ্বালজ্বালিয়াতীর মামলা।

নিউজ ডেস্কঃ  কলাপাড়ার মহিপুরের সদর ইউনিয়নের কাজী মাওলানা আবুল কালাম আজাদ দীর্ঘ চার বছর যাবত প্যারালাইস রোগে আক্রান্ত হয়ে অসুস্থ থাকায়, কাজী পরিচয় ধারী ভুয়া কাজী মাওলানা মাহতাব উদ্দিন এর বিরুদ্ধে বাল্যবিবাহ ও ভুয়া কাবিননামা সৃষ্টির অভিযোগে কলাপাড়া বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে CR মামলা নং ১১১৭/২০২৩ দায়ের হয় ।

 

 

মামলায় মহিপুর ইউনিয়নের কাজী মাওলানা আবুল কালাম কেও আসামি করা হয়, এ ব্যাপারে কাজী পরিচয়ধারী মাওলানা মোঃ মাহতাব উদ্দিন এর সাথে কথা বললে তিনি এই ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আমার ভুল হয়ে গেছে আমি বুঝতে পারিনি , এ ব্যাপারে কালাম কাজীর সাথে কথা বলতে চাইলে, তার স্ত্রী বলেন কাজী সাহেব অসুস্থ তার কথা বলতে কষ্ট হয়, সে কথা বলতে পারবেন না।
অভিযোগ সূত্রে জানা গেছে,কাজী মাওলানা আবুল কালাম দীর্ঘ চার বছর যাবত অসুস্থ থাকায়, নিয়োগপ্রাপ্ত কাজী ছাড়াই চলছে বিবাহ নিবন্ধন, বিবাহ নিবন্ধনের কাগজ নিয়ে চলছে নানা রকম টালবাহানা, এবং প্রতারণার শিকার হচ্ছেন অনেক নবদম্পতি। জরুরি প্রয়োজনে টাকার বিনিময়েও পাচ্ছেন না কাবিননামা। এমন একাধিক অভিযোগ পাওয়া গেছে মাওলানা আবুল কালাম কাজীর সহকারী কাজী পরিচয়ধারী মাওলানা মোঃ মাহাতাব উদ্দিনের বিরুদ্ধে। কিন্তু কোন রকম বৈধতা ছাড়াই এই মাহাতাব উদ্দিন প্রায় দীর্ঘ চার বছর যাবত অবৈধভাবে করে যাচ্ছেন বিবাহ নিবন্ধন।
ভুক্তভোগী ও মামলার বাদী মীর মুয়াজ্জেমের পিতা সিদ্দিক মীর বলেন আমার ছেলের বয়স ১৮ বছর, ছেলে ও মেয়ের পূর্ন বয়স না হওয়া সত্ত্বেও কাজীর সহকারী মাহাতাবউদ্দিন বাল্যবিয়ে সংঘটিত করেন,জ্বালজ্বালিয়াতী করে ভুয়া কাবিননামা সৃষ্টি করে আমাকে প্রতারিত ও হয়রানীর স্বীকার করেন। ভবিষ্যতে আমার মতো অন্য কারো সাথে এই ধরনের প্রতারনা ও জ্বালজ্বালিয়াতী করে হয়রানী করতে না পারে তার কঠিন শাস্তির দাবী জানাই। তার বিরুদ্ধে আদালতে মামলার চলমান রয়েছে।
আর এক ভুক্তভোগী মোঃ আব্দুল্লাহ জানান এই ভূয়া কাজী পরিচয়ধারী মাহাতাব উদ্দিন আমার এক লক্ষ টাকার কাবিননামা জ্বালজ্বালিয়াতীর মাধ্যমে তিন লক্ষ টাকা লিখে ভূয়া কাবিননামা সৃষ্টি করে মেয়ে পক্ষকে দেয়, যার কারণে আমার অনেক হয়রানির শিকার হতে হয়েছে। আমি এই মাওলানা মাহতাব উদ্দিন এর কঠিন শাস্তির দাবি জানাচ্ছি।
আর এক ভুক্তভোগী মোঃ ফোরকান খান বলেন, আমার বোনের বিয়ে হয়েছে মহিপুর কাজী অফিসে ২০১৯ সালে, কাবিনের নকল কপি আনতে গেলে কালাম কাজী অসুস্থ থাকার কারণে, তার সহকারি মাহাতাব উদ্দিন এর কাছে যেতে বলে, মাহতাব উদ্দিন এর কাছে গেলে সে বলে এক হাজার টাকা লাগবে যদিও সরকার নির্ধারিত নকল ফি ৫০ টাকা তবুও আমি এক হাজার টাকা দিতে রাজি হই, সে আজ দেবো কাল দেবো বলে আমাকে অনেক দিন ঘুরায়, এবং অনেক টালবাহানা করে, সর্বশেষ আমাকে বলে, আপনার বোনের কাবিননাম আমি দিতে পারবো না আমার নামে মামলা হয়েছে, আরও একাধিক অভিযোগ পাওয়া গেছে এই মাহাতাব উদ্দিনের বিরুদ্ধে। জেলা রেজিস্টারের প্রধান সহকারীর সাথে কথা বললে তিনি জানান আমরা এরকম একটি অভিযোগ পেয়েছি অভিযোগ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  কাশিয়ানীতে মায়ের সাথে অভিমান করে অনার্স পড়ুয়া শিক্ষার্থীর আত্মহত্যা।   পটুয়াখালীর বাউফলে ভূয়া চিকিৎসকের ১বছরের কারাদন্ড!!   কমলাপুর ইউপি চেয়ারম্যান মনির এ কি বললেন, নির্বাচনের সময় স্টল নিয়ে এতো কথা কেন হবে।   রোজায় আল-আকসায় নামাজ পড়তে দেওয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের   ফিলিস্তিনিদের ভবিষ্যৎ নিয়ে ম্যাক্রোঁর সঙ্গে আলোচনায় কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি   ইলিনয়সে ব্যালটে নিষিদ্ধ ট্রাম্প   লক্ষ্মীপুরের জকশিন বাজারে আগুনে পুড়েছে ১০টি দোকান   আগামী সপ্তাহে বাড়তে পারে মন্ত্রিসভা   মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৮   সিনেমায় তিনি গ্যাংস্টার, বাড়িতেও মিলল ৭২ অবৈধ আগ্নেয়াস্ত্র   গাজায় যুদ্ধ নিয়ে আলোচনা করতে ফ্রান্সে যাচ্ছেন কাতারের আমির   প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ   কলাপাড়ায় প্যানেল মেয়র স্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন তাহিরা ফাইটার।।   কলাপাড়ায় ইউপি সদস্যকে পিটিয়ে জখম।।   পটুয়াখালীতে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত!   দিল্লির জামা মসজিদের নতুন ইমাম ঘোষণা   আগামী সোমবার গাজায় যুদ্ধ বন্ধের আশা বাইডেনের   রিহ্যাব নির্বাচনের ভোটগ্রহণ শুরু   পুলিশ সপ্তাহ উদ্বোধন   আর্জেন্টাইন তারকা দিবালার হ্যাটট্রিক ছয় বছর পর