বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
আন্দোলনকারীদের সাথে বসতে আমরা রাজি আছি : আইনমন্ত্রী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসে শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী সারাদেশে সংঘর্ষে ঝরল ১১ প্রাণ রংপুরে আ.লীগ-ছাত্রলীগের শতাধিক নেতাকর্মীর পদত্যাগ কোটা সংস্কার আন্দোলন: মাদারীপুরে আন্দোলনকারীদের ওপর হামলা, পানিতে ডুবে একজনের মৃত্যু, পুলিশসহ আহত ৩০ নিজ দেশের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে সতর্ক করল যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: ওবায়দুল কাদের ‘কমপ্লিট শাটডাউন’ শান্তিপূর্ণভাবে পালনের আহ্বান আন্দোলনকারীদের ‘কমপ্লিট শাটডাউনে’ বন্ধ থাকছে মা‌র্কিন দূতাবাস ও ভারতীয় ভিসা সেন্টার পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন
জাতিসংঘে দেয়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতির প্রতিবাদ গ্রামীণ টেলিকমের
মো: ফয়জুল আলম সুজন
প্রকাশ: ২৪ নভেম্বর, ২০২৩, ৫:৩১ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

জাতিসংঘে দেয়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতির প্রতিবাদ গ্রামীণ টেলিকমের

নিউজ ডেস্ক: জাতিসংঘের কাছে দেয়া সরকারের বিবৃতির প্রতিবাদ জানিয়েছে গ্রামীণ টেলিকম। শুক্রবার গণমাধ্যমে পাঠানো প্রতিবাদপত্রে বলা হয়-চলতি বছরের ২১ এবং ২২ নভেম্বর বিভিন্ন পত্রিকা ও অনলাইন পোর্টালে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক বাংলাদেশে মানবাধিকারের বিষয়ে জাতিসংঘের তিন রাপোর্টইয়ার-এর বক্তব্যের প্রতিবাদে একটি প্রতিবাদ লিপি সংবাদমাধ্যমে প্রেরণ করেছে। সংশ্লিষ্ট সংবাদটিতে উল্লেখ করা হয়েছে যে, “ড. মুহাম্মদ ইউনূসের মামলাটি তার মালিকানাধীন একটি কোম্পানীর শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করার বিষয়ে আদালতের বিচারাধীন আছে।” তার মালিকানাধীন একটি কোম্পানী বলতে “গ্রামীণ টেলিকম”-কে বোঝানো হয়েছে। এই তথ্যটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। জাতিসংঘের কাছে দেয়া সরকারের এই বিবৃতিতে আমাদেরকে নিয়ে মিথ্যা তথ্য দেয়ার জন্য আমরা জোরালো প্রতিবাদ জানাচ্ছি।

উল্লেখ্য যে, গ্রামীণ টেলিকমসহ তার সৃষ্ট সকল প্রতিষ্ঠানের কোনো মালিকানা ড. মুহাম্মদ ইউনূসের কাছে নেই। প্রফেসর ইউনূস গ্রামীণ টেলিকমের অবৈতনিক চেয়ারম্যান। এর থেকে তিনি কোনো সম্মানী বা আর্থিক সুবিধা নেন না।

গ্রামীণ টেলিকম কোম্পানী আইন ১৯৯৪ এর ২৮ ধারা অনুযায়ী নিবন্ধিত নট ফর প্রফিট কোম্পানী। কোম্পানী আইন অনুযায়ী এর লভ্যাংশ বিতরণযোগ্য নয়। অলাভজনক কোম্পানী হওয়ায় এর অর্জিত মুনাফা বিতরণ করা হয় না। কারণ, এর কোনো শেয়ার হোল্ডার নেই।

এছাড়া দেশের ভিতরে বা বাহিরে ড. মুহাম্মদ ইউনূসের মালিকানায় কোনো কোম্পানী অদ্যবধি প্রতিষ্ঠিত হয়নি।

সঠিক তথ্যটি জাতিসংঘকে জানিয়ে দেয়ার জন্য আমরা পররাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ করছি।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  আন্দোলনকারীদের সাথে বসতে আমরা রাজি আছি : আইনমন্ত্রী   শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসে শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী   সারাদেশে সংঘর্ষে ঝরল ১১ প্রাণ   রংপুরে আ.লীগ-ছাত্রলীগের শতাধিক নেতাকর্মীর পদত্যাগ   কোটা সংস্কার আন্দোলন: মাদারীপুরে আন্দোলনকারীদের ওপর হামলা, পানিতে ডুবে একজনের মৃত্যু, পুলিশসহ আহত ৩০   নিজ দেশের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে সতর্ক করল যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া   কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: ওবায়দুল কাদের   ‘কমপ্লিট শাটডাউন’ শান্তিপূর্ণভাবে পালনের আহ্বান আন্দোলনকারীদের   ‘কমপ্লিট শাটডাউনে’ বন্ধ থাকছে মা‌র্কিন দূতাবাস ও ভারতীয় ভিসা সেন্টার   পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন   কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে গায়েবানা জানাযা   কোটা সংস্কারের নামে বিএনপি ও জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে লক্ষ্মীপুরে বিক্ষোভ   কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে বিএনপি জড়িত নয় : মির্জা ফখরুল   কোটা সংস্কার আইনি প্রক্রিয়ায় সমস্যা সমাধানের সুযোগ রয়েছে   অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল: প্রধানমন্ত্রী   হল না ছাড়ার সিদ্ধান্তে অনড় আন্দোলনরত শিক্ষার্থীরা   কলাপাড়ায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার।।    কলাপাড়ায় সমুদ্রগামী জেলেদের মাঝে লাইফ জ্যাকেট বিতরণ।   ইলিশ ও বিভিন্ন প্রজাতির সামুদ্রিক ৮০ মন মাছসহ একটি কাভার্ট ভ্যান ও একটি বাস জব্দ/   বাস ছিনতাইয়ের চেষ্টা, আতঙ্কে লাফিয়ে পড়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর