রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
টাঙ্গাইলের কালিহাতীতে প্রেসক্লাবের সভাপতি রঞ্জন কৃষ্ণ পন্ডিত সম্পাদক মিল্টন ইউক্রেনের স্বপ্ন ধ্বংস করতে পারবে না রাশিয়া : জেলেনস্কি রেকর্ড সংখ্যক পর্যটকের উপস্থিতিতে সরগরম কুয়াকাটা সৈকত।। কলাপাড়ায় অতিরিক্ত মূল্যে সার বিক্রি করায় পরিবেশককে জরিমানা।। উলিপুরে দৈনিক নাগরিক ভাবনা পত্রিকার ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পটুয়াখালীতে মিথ্যা বানোয়াট ও কাল্পনিক অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন। কাশিয়ানীতে র‍্যাব ৬ এর পক্ষ থেকে এস,এস,সিতে  জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা  ও বৃত্তি প্রদা... পটুয়াখালীর বাউফলে পতিতাবৃত্তির অভিযোগে ৩ নারীসহ ৪জন গ্রেফতার। ফকিরহাটে ২৪ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেপ্তার বাউফলে চেতনা নাশক স্প্রে জনমনে আতঙ্ক বিরাজ ৷
শীতে কাঁপছে পুরো দেশ, ছয় বিভাগে হতে পারে বৃষ্টি
মো: ফয়জুল আলম
প্রকাশ: ১৮ জানুয়ারি, ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

শীতে কাঁপছে পুরো দেশ, ছয় বিভাগে হতে পারে বৃষ্টি

নিউজ ডেস্কঃ দেশের ছয়টি বিভাগে আজ থেকে বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃষ্টির পরিমাণ স্থানভেদে কমবেশি হতে পারে। তবে শনিবারের মধ্যে বৃষ্টির প্রবণতা কমে আসবে। আবহাওয়াবিদরা বলছেন, বৃষ্টির কারণে শীতের অনুভূতিও অনেকটা কমে যাবে। তবে বৃষ্টি-পরবর্তী সময়ে আবারও শীতের অনুভূতি বাড়বে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনা ও বরিশালের অনেক জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে। পরের ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের স্থান কমে যাবে; বরিশাল ও চট্টগ্রামের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, এটি মৌসুমের স্বাভাবিক বৃষ্টিপাত।

তবে বৃষ্টির কারণে দেশে শীতের অনুভূতি অনেকটাই কমে যাবে। দেশের বেশির ভাগ স্থানে দিনের বেলায়ও কুয়াশা দেখা যাচ্ছে। ফলে সূর্যের তাপও কমে আসছে। এতে দিন ও রাতের তাপমাত্রায় পার্থক্য কমে যাচ্ছে।

অন্যদিকে বাতাসের কারণে শীতের অনুভূতি বাড়ছে। অর্থাৎ যেখানে ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রয়েছে, সেখানে ১০ ডিগ্রির শীত অনুভূত হচ্ছে। বৃষ্টির কারণে আকাশ পরিষ্কার হয়ে আসবে। বৃষ্টি শেষে দিনে সূর্যের তাপ পাওয়া যাবে। দিন ও রাতের তাপমাত্রায় ব্যবধান বাড়বে।

সব মিলিয়ে শীতের অনুভূতি কমবে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, গত মঙ্গলবার থেকে দেশের চারটি অঞ্চলে শৈত্যপ্রবাহ বিরাজ করেছে। বৃষ্টিপাত শুরু হলে শৈত্যপ্রবাহ বন্ধ হতে পারে। তবে বৃষ্টিপাতের ধারাবাহিকতা শেষ হলে ২৪ জানুয়ারি পর্যন্ত রাতের তাপমাত্রা আবারও কমতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যানুযায়ী, গতকাল ছয়টি জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে ছিল। জেলা ছয়টি হচ্ছে চুয়াডাঙ্গা, বরিশাল, বান্দরবান, মৌলভীবাজার (শ্রীমঙ্গল), পাবনা (ঈশ্বরদী) ও চট্টগ্রাম (সীতাকুণ্ড)।

সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বান্দরবানে ৯.৪ ডিগ্রি। এ ছাড়া ঈশ্বরদী, শ্রীমঙ্গল, সীতাকুণ্ড, চুয়াডাঙ্গা ও বরিশালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রির নিচে। দেশের অন্যত্র সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ থেকে ১২ ডিগ্রি। এদিন সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস।

 

 

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  টাঙ্গাইলের কালিহাতীতে প্রেসক্লাবের সভাপতি রঞ্জন কৃষ্ণ পন্ডিত সম্পাদক মিল্টন   ইউক্রেনের স্বপ্ন ধ্বংস করতে পারবে না রাশিয়া : জেলেনস্কি   রেকর্ড সংখ্যক পর্যটকের উপস্থিতিতে সরগরম কুয়াকাটা সৈকত।।   কলাপাড়ায় অতিরিক্ত মূল্যে সার বিক্রি করায় পরিবেশককে জরিমানা।।   উলিপুরে দৈনিক নাগরিক ভাবনা পত্রিকার ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত   পটুয়াখালীতে মিথ্যা বানোয়াট ও কাল্পনিক অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন।   কাশিয়ানীতে র‍্যাব ৬ এর পক্ষ থেকে এস,এস,সিতে  জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা  ও বৃত্তি প্রদান।   পটুয়াখালীর বাউফলে পতিতাবৃত্তির অভিযোগে ৩ নারীসহ ৪জন গ্রেফতার।   ফকিরহাটে ২৪ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেপ্তার   বাউফলে চেতনা নাশক স্প্রে জনমনে আতঙ্ক বিরাজ ৷   বিয়ে করার জন্য টিভি উপস্থাপককে অপহরণ তরুণীর, এরপর……………….   ‘গোপনে সমাহিত না করলে কারাগারেই সমাহিত করা হবে নাভালনিকে’   মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে নির্মিত হচ্ছে থ্রিডি অ্যানিমেশন সিনেমা   মিয়ানমারের গুলি ভালো লক্ষণ নয়: ড. ইউনূস   কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, নারী সহ আহত-৫।।   পটুয়াখালী পৌরসভার বিদ্যুৎ বিল বকেয়া ১০কোটি টাকা।   পৌরসভা নির্বাচনে তথ্য গোপন ও ঋণ খেলাপির মনোনয়ন পত্র বৈধ ঘোষণায় পটুয়াখালীতে তোলপাড়ঃ সংশ্লিষ্টদের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন।   তথ্যের বিনিময়ে রুশ কর্মকর্তাদের নাগরিকত্বের প্রস্তাব   ইসরায়েলের বিমান হামলা সিরিয়ায়, নিহত ২   পকেটমার পেশায় নিয়োগ, বেতন ৮০ হাজার টাকা!