মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
পটুয়াখালীতে নির্বাচন-পরবর্তী সহিংসতায় চেয়ারম্যান ও নারীসহ ৮ আ.লীগ নেতাকর্মী আহত।
মু,হেলাল আহম্মেদ(রিপন)
প্রকাশ: ১০ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

পটুয়াখালীতে নির্বাচন-পরবর্তী সহিংসতায় চেয়ারম্যান ও নারীসহ ৮ আ.লীগ নেতাকর্মী  আহত।
নিউজ ডেস্কঃ নির্বাচনী সহিংসতার জের ধরে পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে আ.লীগের মনোনীত প্রার্থী নির্বাচনে জয়ী হবার পরই একই দলের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের উপর একের পর এক রক্তক্ষয়ী হামলার ঘটনা চলমান রেখেছে। নির্বাচনের পর থেকে এ পর্যন্ত মহিপুর উপজেলার ৭নং লতাচাপলী ইউনিয়নের ৮ জনকে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে। সর্বশেষ হামলার শিকার হয়েছে লতাচাপলী ইউনিয়নের চেয়ারম্যান মো: আনসার উদ্দিন মোল্লা (৫৫)  ও তার স্ত্রী খাদিজা বেগম (৪৫)। আহত দু’জনই বর্তমানে বরিশাল শের-ই বাংলায় চিকিৎসা মহাবিদ্যালয় ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 
এ হামলার ঘটনার পর থেকেই পটুয়াখালী-৪ আসনের অনান্য ইউনিয়নে নেতা কর্মীদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে। বাকি আহতদের মধ্যে কেউ স্থানীয় চিকিৎসায় কেউ বা উন্নত চিকিৎসা সেবা নিয়েছে।
স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৪ আসনে নৌকার মনোনীত প্রার্থী সাবেক ছাত্রলীগ-যুবলীগ নেতা অধ্যক্ষ মো: মহিব্বুর রহমান মহিব নির্বাচিত হয়। একই দলের প্রতিদ্বন্দ্বী ঈগল মার্কা স্বতন্ত্র প্রার্থী ছিলেন তিনবারের এমপি ও সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার। আ.লীগের কেন্দ্রীয় ঘোষণা ছিল, দল থেকে কাউকে মনোনয়ন দেয়া হলেও দলের নেতাকর্মীরা স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে। সেই নিয়ম মেনে এলাকার স্থানীয় নেতাকর্মীদের নিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচন করেন লতাচাপলী ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মো: আনসার উদ্দিন মোল্লা। তিনি বলেন, এমপি থাকা অবস্থায় ইউনিয়ন পর্যায়ে যোগাযোগ তেমন ভালো না রাখায় দলের নিয়ম মেন স্বতন্ত্র প্রার্থীর পক্ষে অবস্থান নেয়। তার ইউনিয়ন থেকে নৌকার পক্ষে নির্বাচনে অংশ নেয় তরুণ দল ও ছাত্র দলের নেতা নজরুল ফকির (৪২) ও তার সাঙ্গপাঙ্গরা। বর্তমানে ছাত্রলীগের তকমা লাগিয়ে নজরুল ফকিরের নেতৃত্বে শাহিন, সুমন, রিয়াজ, রুবেল, রাজু ও ইসমাইলসহ ২০/২২ জন মিলে এলাকায় সন্ত্রাসীর রাজত্ব কায়েম করছে। বুধবার সন্ধ্যায় মাগরিবের নামাজের পর গ্রামের বাড়ি থেকে শহরের বাড়িতে মোটরসাইকেলযোগে যাবার পথে আলিপুর বাজার সংলগ্ন অগ্রণী ব্যাংকের সামনে পৌঁছামাত্রই ওৎ পেতে থাকা ওই সকল ব্যক্তিরা হাতুড়ী দিয়ে হামলা চালায়। হাতুড়ী ও রডের আঘাতে ইউপি চেয়ারম্যান ও আ.লীগ নেতা আনসার উদ্দিন মোল্লার বাম-ডান পায়ের ৩-২ স্থান ভেঙ্গে যায়। এবং ডান কাঁধ, বাহু ও পিঠে মারাক্তক জখম হয়। অপরদিকে হাতুড়ীর আঘাতে খাদিজা বেগমের বাম পা ভেঙ্গে যায়। হামলাকারীদের বিরুদ্ধে একাধিক মাদক মামলাসহ নানা অপরাধে অভিযুক্ত বলে জানান তিনি।
মোটরসাইকেল চালক মো: সোহেল রানা বলেন, এটা পরিকল্পিত হামলা। কারণ হঠাৎ হামলা করা হয়েছে। প্রথমে তার শরীরে তারপর পায়ে আঘাত করেছে। জ্যাকেট পরে থাকায় শরীরে বেশি আঘাত না পেলেও পায়ে প্রচন্ড আঘাত পেয়েছে। এ সময় মোটরসাইকেল থেকে তিনি পড়ে যায়। তখন হামলাকারীরা চেয়ারম্যান ও তার স্ত্রীকে বেদম মারধর করেছে। হামলাকারীরা মোটরসাইকেলটিও ভাংচুর করেছে বলে জানান তিনি।
অনুসন্ধানকালে বেড়িয়ে এসেছে, নির্বাচনের ২ দিন পর দুপুরে আলিপুর চৌ রাস্থায় হামালার শিকার হয়েছিল আহত আনসার উদ্দিন মোল্লার ছোট ভাই মো: মোশারেফ মোল্লা (৪০)। এর দু’দিন পর ন্যাশনাল ব্যাংকের সামনে হামলার শিকার হয় ইউপি শ্রমিক লীগের সদস্য মো: মালেক হাওলাদার (৫৫),  আলীপুর বাজারে বসেই হামলার শিকার হয় জাহিদ হাওলাদার (২০),। পর্যায়ক্রমে বটতলা নামক স্থানে হামলার শিকার হয় মো: আসাদ মোল্লা (২৩), অপু গাজী (২৬) ও তার মা, ইসমাইল মাঝি (২৫)। এছাড়া মাস কয়েক আগে আলীপুর বাজারে বসে হালিম হাওলাদারের পায়ের রগ কেটে দেয়া হয়। অপর এক সূত্রে জানা যায়, পটুয়াখালী-৪ আসনের কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলায় ১৮ ইউনিয়নের মধ্যে ১৬ ইউপি চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী ঈগলের সমর্থক ছিলেন। এ সব ইউনিয়নে টানটান উত্তেজনা বিরাজ করছে। পটুয়াখালী-৪ আসনজুড়ে নানা অপরাধমূলক কার্যক্রমের অনুসন্ধান চলছে।
Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  ভারতে নিখোঁজ এমপির মেসেজ ঘিরে জট পাকাচ্ছে ‘সন্দেহ’   রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় আমরা জড়িত নই: ইসরায়েল   উপজেলা পরিষদে নির্বাচন দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শুরু   এভারেস্ট জয়ী বাংলাদেশির পৃথিবীর চতুর্থ উচ্চতম পবর্তশৃঙ্গ জয়   কলাপাড়ায় শুরু হয়েছে মাসব্যাপী তাঁত শিল্প মেলা।    বাণিজ্য প্রতিমন্ত্রীকে কঠোরভাবে বাজার তদারকির নির্দেশ প্রধানমন্ত্রীর   ইরানে পাঁচ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা   ইরানের প্রেসিডেন্ট নিহতের ঘটনায় শোকের ছায়া বিশ্বজুড়ে   হেলিকপ্টার দুর্ঘটনা, রাইসিসহ তার সঙ্গীদের বেঁচে থাকার সম্ভাবনা কম   ভারতে লোকসভা নির্বাচনে পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু   রামপুরা সড়ক অবরোধ করেছে অটোরিকশাচালকরা, তীব্র যানজট   স্বরাষ্ট্রমন্ত্রী মনে করেন ফিরে আসবেন এমপি আনার   রাঙামাটিতে চলছে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস অবরোধ   সমুদ্রে মাছ শিকারে নিষেধাজ্ঞা, তীরে ফিরছেন জেলেরা   পটুয়াখালীর  দুমকিতে লাঙ্গলে সিল পেটানোর ভিডিও ভাইরাল!   পটুয়াখালীর দুমকী উপজেলা নির্বাচনে ভোটের লড়াইয়ে মাঠে এগিয়ে কাওসার আমিন মাল্টা!   কিরগিজস্তান থেকে বিশেষ ফ্লাইটে ফিরলেন ১৪০ পাকিস্তানি শিক্ষার্থী, আরও ফেরার অপেক্ষায়   পাকিস্তানে ব্রেকফেল করে ট্রাক খাদে, একই পরিবারের ১৪ জন নিহত   মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আপ্রাণ চেষ্টা করছে সরকার: প্রধানমন্ত্রী   চিকিৎসার জন্য ভারতে গিয়ে নিখোঁজ এমপি আনার, খুঁজে পেতে ডিবিতে মেয়ে