শনিবার ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
আন্দোলনকারীদের সাথে বসতে আমরা রাজি আছি : আইনমন্ত্রী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসে শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী সারাদেশে সংঘর্ষে ঝরল ১১ প্রাণ রংপুরে আ.লীগ-ছাত্রলীগের শতাধিক নেতাকর্মীর পদত্যাগ কোটা সংস্কার আন্দোলন: মাদারীপুরে আন্দোলনকারীদের ওপর হামলা, পানিতে ডুবে একজনের মৃত্যু, পুলিশসহ আহত ৩০ নিজ দেশের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে সতর্ক করল যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: ওবায়দুল কাদের ‘কমপ্লিট শাটডাউন’ শান্তিপূর্ণভাবে পালনের আহ্বান আন্দোলনকারীদের ‘কমপ্লিট শাটডাউনে’ বন্ধ থাকছে মা‌র্কিন দূতাবাস ও ভারতীয় ভিসা সেন্টার পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন
পিটিআই সমর্থকদের বিজয় উদযাপন
মোঃ সাইদুল ইসলাম ইমু
প্রকাশ: ১০ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

পিটিআই সমর্থকদের বিজয় উদযাপন

নিউজ ডেস্ক: একের পর এক চমক দিয়ে যাচ্ছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। সরাসরি অংশ নিতে না পারলেও দলটির সমর্থন নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা স্বতন্ত্র প্রার্থীরাই এবারের নির্বাচনে সবচেয়ে বেশি আসনে জয় পেয়েছেন। বিষয়টি একটি বড় চমক হয়ে এসেছে পুরো পাকিস্তানের জন্য। এরই মধ্যে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে জেলে বসেই দলের নেতা-কর্মী-সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন ইমরান, বিজয় উদযাপন করতে বলেছেন। খবর আল জাজিরা।

নির্বাচনী ফল ঘোষণায় বিলম্ব সত্ত্বেও শুক্রবার রাতের মধ্যেই পিটিআই সমর্থিত প্রার্থীদের সংখ্যাগরিষ্ঠতা অর্জনের খবর পাওয়া যায়। এর পরপরই সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে তৈরি ইমরান খানের একটি বক্তব্য প্রচারিত হয়। এতে তিনি বলেন, বৃহস্পতিবারের জাতীয় নির্বাচনে জাতি নজিরবিহীনভাবে ঘুরে দাঁড়িয়েছে। এ নির্বাচনে পিটিআই বিজয়ী হয়েছে।

পাকিস্তানি জনগণকে উদ্দেশ্য করে ইমরান খান বলেন, আপনারা ইতিহাস গড়েছেন। আমি আপনাদের নিয়ে গর্বিত। এখন আর কেউ আমাদের দাবিয়ে রাখতে পারবে না। আপনাদের চিন্তা করার কোনো কারণ নেই। আপনারা বিজয় উদ্যাপন করুন। আপনারা নিজেদের ভোটের শক্তি দেখেছেন। এবার নিজেদের ভোট রক্ষার জন্য প্রস্তুত থাকুন।

বক্তব্যে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা নওয়াজ শরিফের সমালোচনা করে ইমরান খান বলেন, পাকিস্তানের কোনো নাগরিকই তাকে মেনে নেবে না। এ সময় ভোট জালিয়াতির অভিযোগও করেন তিনি।

পাকিস্তানের জাতীয় নির্বাচনে ২৬৬টি আসনে ভোট অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সন্ত্রাসী হামলায় এক প্রার্থীর মৃত্যুর ঘটনায় একটি আসনে নির্বাচন স্থগিত করা হয়। ফলে নির্ধারিত ৮ ফেব্রুয়ারি ২৬৫টি আসনে ভোট গ্রহণ করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৫১ আসনের ফল পাওয়া গেছে। এর মধ্যে ১০১ আসনে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা, যাদের বেশিরভাগই পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থী। দ্বিতীয় স্থানে থাকা পিএমএল-এন ৭০ আসনে জয় পেয়েছে। ৫১টি আসনে জয় নিয়ে তৃতীয় অবস্থানে পিপিপি। এ ছাড়া এমকিউএমসহ অন্যান্য দল ২৯টি আসনে জয়ী হয়েছে। উল্লেখ্য, এককভাবে কোনো দলকে সরকার গঠন করতে হলে ১৩৩টি আসনে জয়ী হতে হবে।

এদিকে দলীয়ভাবে চাপের মুখে থাকা পিএমএল-এন ও পিপিপির বড় দুই মুখ নওয়াজ শরিফ ও বিলাওয়াল ভুট্টো উভয়েই স্বতন্ত্র প্রার্থীদের কাছে নাস্তানাবুদ হয়েছেন। হেরেছেন নিজ নিজ আসনে। তবে নওয়াজ দুটি আসনের একটিতে জয়লাভ করেছেন।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  আন্দোলনকারীদের সাথে বসতে আমরা রাজি আছি : আইনমন্ত্রী   শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসে শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী   সারাদেশে সংঘর্ষে ঝরল ১১ প্রাণ   রংপুরে আ.লীগ-ছাত্রলীগের শতাধিক নেতাকর্মীর পদত্যাগ   কোটা সংস্কার আন্দোলন: মাদারীপুরে আন্দোলনকারীদের ওপর হামলা, পানিতে ডুবে একজনের মৃত্যু, পুলিশসহ আহত ৩০   নিজ দেশের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে সতর্ক করল যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া   কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: ওবায়দুল কাদের   ‘কমপ্লিট শাটডাউন’ শান্তিপূর্ণভাবে পালনের আহ্বান আন্দোলনকারীদের   ‘কমপ্লিট শাটডাউনে’ বন্ধ থাকছে মা‌র্কিন দূতাবাস ও ভারতীয় ভিসা সেন্টার   পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন   কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে গায়েবানা জানাযা   কোটা সংস্কারের নামে বিএনপি ও জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে লক্ষ্মীপুরে বিক্ষোভ   কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে বিএনপি জড়িত নয় : মির্জা ফখরুল   কোটা সংস্কার আইনি প্রক্রিয়ায় সমস্যা সমাধানের সুযোগ রয়েছে   অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল: প্রধানমন্ত্রী   হল না ছাড়ার সিদ্ধান্তে অনড় আন্দোলনরত শিক্ষার্থীরা   কলাপাড়ায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার।।    কলাপাড়ায় সমুদ্রগামী জেলেদের মাঝে লাইফ জ্যাকেট বিতরণ।   ইলিশ ও বিভিন্ন প্রজাতির সামুদ্রিক ৮০ মন মাছসহ একটি কাভার্ট ভ্যান ও একটি বাস জব্দ/   বাস ছিনতাইয়ের চেষ্টা, আতঙ্কে লাফিয়ে পড়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর