বৃহস্পতিবার ১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্টল বরাদ্দের তথ্য চাওয়ায় মেয়র মহিউদ্দিনের ভাই বিএনপিনেতা মনির মৃর্ধার গালামনদ।
মু,হেলাল আহম্মেদ(রিপন)
প্রকাশ: ২ মার্চ, ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

স্টল বরাদ্দের  তথ্য চাওয়ায় মেয়র মহিউদ্দিনের ভাই  বিএনপিনেতা মনির মৃর্ধার গালামনদ।
পটুয়াখালী  জেলা প্রতিনিধিঃ পটুয়াখালী পৌর নিউমার্কেটে ২০২১ সালের সেপ্টেম্বরের শেষ দিকে মেয়র মহিউদ্দিন ও তার বন্ধু বর্তমান জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড, হাফিজুর রহমান হাফিজ  শহরের পৌর নিউমার্কেট বাজারে কিচেন মার্কেট করার ঘোষনা দেয়। এরপরে পৌরসভার পক্ষ থেকে  নিউমার্কেটের ব্যাবসায়ীদের ব্যাবসা প্রতিষ্ঠান স্থানান্তর করার জন্য দফায় দফায় বৈঠক করা হয়। তবে স্থান দ্রুত পরিবর্তন করাটা ব্যাবসায়ীদের জন্য সহজ ছিল না। 
তবে নিউমার্কেটের ব্যাবসায়ীদের সাথে পৌর কর্তৃপক্ষের আলোচনার একমাস শেষ হতে না হতেই হঠাৎ করেই ২০২১ সালের ৬ অক্টোবর ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে যায় নিউমার্কেটের মুদিমনোহরি, কসমেটিক, চালের আরদ সহ প্রায় শতাধিক ব্যাবসা প্রতিষ্ঠান। ভস্মিভূত হয়ে যায় অনেক পরিবারে স্বপ্ন। অনেকেই হাড়িয়ে ফেলেন তাদের শেষ সম্বলটুকু। এই ঘটনার কিছুদিন পরেই সেই স্থানে নির্মান কাজ শুরু হয় বহুতল ভবনের। আধুনিক মার্কেটের নামে মানুষের ভাঙ্গা স্বপ্ন দিয়ে গড়ে ওঠা সেই চারতলা মার্কেটের অল্প কিছু নির্মান কাজ শেষ করেই শুরু হয় স্টল বরাদ্দের কাজ। পাঁচ হাজার টাকার অফেরৎ যোগ্য মূল্যে ছাড়া হয় ফর্ম। এই ফর্ম থেকে লটারির মাধ্যমে নির্ধারিত হবে স্টল।
তবে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মার্কেটের প্রথম সারির স্টল দেয়া হবে লটারি ব্যাতিত তৎকালীন সময়ে এমন কথা দেন পৌর মেয়র। তবে মার্কেটের অনেকগুলো স্টল ভৌতিকভাবে বরাদ্দ পায় বর্তমান মেয়র মহিউদ্দিন আহমেদের আত্মীয়-স্বজনরা। যার মধ্যে রয়েছে তার আপন বড় ভাইয়ের ছেলে আদনান শাহরিয়ার আবিদ, মেয়রের চাচাতো ভাই পটুয়াখালী সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কমলাপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মনির হোসেন মৃধার স্ত্রী লিমা রহমান সহ আরো অনেকে।
এ বিষয়ে জানতে মেয়রের চাচাতো ভাইয়ের স্ত্রীর নামের বরাদ্দকৃত পৌর নিউমার্কেটের কিচেন মার্কেটের নিচ তলার ১০৪ নাম্বার তুলনা স্টোর্স নামের স্টলের প্রোপাইটরের ফোন নাম্বারে যোগাযোগ করলে ফোনটি রিসিভ করেন লিমা রহমানের স্বামী কমলাপুর ইউপি চেয়ারম্যান মনির। এসময় স্টলের বিষয়ে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বাজে ভাষায় গালমন্দ শুরু করেন। এছাড়াও তিনি সাংবাদিকদের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়ার হুমকি দেন।
 এসময় তিনি অনলাইন ভিত্তিক গণমাধ্যম বাংলা ইনসাইডার ও জাতীয় দৈনিক ঢাকার  সাংবাদিক রাকিবুল ইসলাম তনুকে বলেন, “মোবাইলে কিসের বক্তব্য দিমু আপনি আসেন। ব্লাকমেইল করতাছেন? সামনাসামনি আসেন।
 এ ব্যাডা আমি মনির চ্যেয়ারম্যান, তুই আমার সামনে আয়। তুই আমারে লইয়া বহুত কাউর করতেছো। আমিও তোমারে লইয়া কাউর করমু।
এছাড়াও বিডি২৪ লাইভ ও প্রতিদিনের কাগজ পত্রিকার আরেক গনমাধ্যম কর্মী স্বপ্নীল দাসকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। তিনি সাংবাদিকে স্বপ্নীলকে বলেন, “এই সাক্ষাৎকার নেয়ার দরকার কি আপনের? ভূয়া সাংবাদিকতা বাদ দেন এসব। সামনা সামনি হন, এসব মোবাইল ঠোবাইল বাদ দেন। আমি মনির চেয়ারম্যান, আমার সামনা সামনি আন মেয়া। আপনে চে**র বা** মেয়া। সামনা সামনি আন। ফাইজলামি চো*, ওইহানে বইয়া স্বপ্নীল চো*”
গনমাধ্যম কর্মীদের গালাগালি করার কারন জানতে মনিঈরের সাথে জাতীয় দৈনিক গণজাগরণ সাংবাদিক অপূর্ব সরকার যোগাযোগ করলে  তিনি বলেন, “আমি এই বিষয়ে আপনাদের কাছে জবাবদিহি কেন করবো। আপনাদের চাকরি করি না আমি। আমি ওর (সাংবাদিক তনুর) নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করমু”
স্টল বরাদ্দের বিষয়ে তুলনা স্টোরের প্রোপাইটার মনির চ্যেয়ারম্যানের স্ত্রীর লিমার বক্তব্যের জন্য তার সাথে যোগাযোগ করেন সাংবাদিক নয়ন মৃধা। আবারো ফোনটি রিসিভ করেন ইউপি চেয়ারম্যান মনির হোসেন। এসময় তিনি বলেন, “এখন পটুয়াখালী পৌরসভা নির্বাচন চলে। এই মুহুর্তে স্টল নিয়ে এতো কথা বলছেন কেন!”
এবিষয়ে তুলনা স্টোরের প্রোপাইটার লিমা রহমান জানান, চরপাড়া আমার ঘর ভাঙ্গা হয়েছে আর সে কারনেই নিউমার্কেটের কিচেন মার্কেটে স্টল পাই।
মূলত এই লিমা রহমান পটুয়াখালীর চরপাড়ায় সরকারি জমি দখল করে ঘড় উঠিয়ে ভাড়া দিতেন। নদী দখল মুক্ত করার অভিযানে ভেঙ্গে ফেলা হয় সেই ঘড়। তবে সেই ঘড়ের ক্ষতিপূরণ হিসেবে তিনি কিচেন মার্কেটে স্টল বরাদ্দ পেলেও ওই একই সরকারি জায়গাতে ঝুঁপড়ি ঘড়ে থাকা ছিন্নমূল ক্ষতিগ্রস্ত মানুষদের মাথা গোঁজার কোন ব্যাবস্থাই করেননি পৌর মেয়র মহিউদ্দিন।
আত্মিয়দের নামে একাধিক স্টল বরাদ্দের বিষয়ে পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ জানান, পটুয়াখালী পৌরসভা উন্নয়ন প্রকল্পের আওতায় নিউমার্কেটের কিচেন মার্কেট নির্মান করা হয়েছে। তবে এখনও শেষ হয়নি। ভাইয়ের ছেলে আবিদের নামে কোন স্টল বরাদ্ধ নাই। তাছাড়া আবিদ মানসিক প্রতিবন্ধী তার কথা কতটুকু কাউন্টাবল? পাল্টা প্রশ্ন করেন তিনি। এছাড়া কাউন্সিলর ও যুবলীগ সভাপতির স্ত্রীর ও তার চাচাত ভাইয়ের স্ত্রীর নামে বরাদ্দকৃত স্টলের ব্যপারে তিনি কোন সদত্তর দিতে পারেননি।
Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  সরাদেশ ঈদের আনন্দে মুখরিত   মাননীয় প্রধানমন্ত্রীর ঈদের শুভেচ্ছা বিনিময়, জনকল্যাণে অঙ্গীকার পুনর্ব্যক্ত আ. লীগের   এ মাসেই এমভি আবদুল্লাহর ২৩ নাবিককে উদ্ধার!   চাঁদপুরের ৪০ গ্রামে ঈদুল ফিতর আজ   কলাপাড়ায় অদম্য ৯৭ ব্যাচের ইফতার ও দোয়া অনুষ্ঠিত।।   পটুয়াখালীর দুমকীতে ঈদ ভিজিডির চাল আত্মসাৎ, অভিযোগ চেয়ারম্যান গোলাম মতূর্জার বিরুদ্ধে।   রাফাহতে হামলার তারিখ নির্ধারণ করেছে ইসরায়েল!   আবারও হাফেজ আবু রায়হানের বিশ্বজয়: উজ্জ্বল বাংলাদেশের মুখ   রোজায় মূল্যস্ফীতি বেড়ে এখন ৯.৮১ শতাংশ: বিবিএস   জাতীয় ঈদগাহ ঘিরে ৮ সড়কে যানচলাচল বন্ধ   ময়মনসিংহে সড়ক দুর্ঘটনা: একই পরিবারের ৩ জন সহ নিহত ৮   ৪৫ কোটি ডলারের রেমিট্যান্স পেল বাংলাদেশ   কলাপাড়ায় ৫ শতাধিক প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলায় “হাইস্কুলিয়ান ইফতার ২০২৪” অনুষ্ঠিত।   বঙ্গবন্ধু সেতুতে ১ দিনে আড়াই কোটি টাকার টোল আদায়   ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা, ১৮ জেলায় সতর্ক সংকেত   ইরানের হাজার হাজার ক্ষেপণাস্ত্র প্রস্তুত সরায়েলে হামলা করার জন্য   মোজাম্বিকে লাইসেন্সবিহীন ফেরি ডুবে শিশুসহ ৯৪ জনের মৃত্যু   মানুষ স্বস্তিতে ঘরে ফিরছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে   কে এন এফের ৩ সদস্যসহ আটক ৪   ঈদ-পরবর্তী ছুটিতে- পর্যটক বরণে প্রস্তুত কুয়াকাটা।