বুধবার ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
শিক্ষার্থীদের ধরে রাখতে স্কুলে সুইমিংপুলের ব্যবস্থা পটুয়াখালীর ভুরিয়া ইউনিয়নে রুবেল মোল্লা ও কমলাপুরে সালাম মৃধা চেয়ারম্যান বিজয়ী। কুয়াকাটা খালের দুই পাড়ে সৌন্দর্য বর্ধনের উদ্যোগ, নকসা প্রনয়নে কর্মশালা। পটুয়াখালীর দুমকীতে মাহফিলের কমিটি নিয়ে দু'পক্ষে মারামারি,গুরুতর আহত ১৫ জন। দুুপুরের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ের আভাস ১৯ জনের যাবজ্জীবন,হত্যা মামলার ২১ বছর পর রায় দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় অতিরিক্ত দাবদাহে কুয়াকাটায় অসুস্থ দুই শিক্ষার্থী বড় চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা কলাপাড়ায় বালুবাহী বলগেট থেকে নদীতে পড়ে শ্রমিক নিখোজ
২ কোটি টাকা নিয়ে উধাও পূবালী ব্যাংকের ম্যানেজার
মোঃ ফয়জুল আলম
প্রকাশ: ১৬ এপ্রিল, ২০২৪, ৬:১৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

২ কোটি টাকা নিয়ে উধাও পূবালী ব্যাংকের ম্যানেজার

নিউজ ডেস্কঃ এবার ঈদের দুইদিন আগে উধাও হয়ে গেছেন পূবালী ব্যাংক চাঁদপুর নতুন বাজার শাখার ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দী। যাওয়ার সময় নিয়ে গেছেন এক গ্রাহকের ১ কোটি ৭৬ লাখ টাকা। এ বিষয়ে চাঁদপুর সদর মডেল থানায় অভিযোগ দিয়েছে ভুক্তভোগী। আর কোনো গ্রাহকের টাকা নিয়েছেন কিনা তদন্ত করে দেখছে পুলিশ। এদিকে ব্যাংক কর্তৃপক্ষ থানায় একটি নিখোঁজ ডায়েরি করেছে।

জানা গেছে, ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দীর গ্রামের বাড়ি চাঁদপুরের কচুয়া উপজেলার ঘাগড়া গ্রামে। তিনি সপরিবারে দেশের বাইরে চলে গেছেন। চলতি বছরের ১৪ জানুয়ারি চাঁদপুর নতুন বাজার শাখায় যোগ দেন তিনি। এর আগে তিনি কুমিল্লার দাউদকান্দি শাখায় ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।

গত ৮ এপ্রিল গ্রাহকের টাকা নিয়ে উধাও হয়ে যায় গেলে ৯ এপ্রিল থানায় নিখোঁজ ডায়েরি করে ব্যাংক কর্তৃপক্ষ। আকবর হোসেন লিটন নামের এক গ্রাহকের ১ কোটি ৭৬ লাখ টাকা ৮ এপ্রিল ব্যাংকে জামা দেয়ার কথা থাকলেও টাকা ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎ করেন ওই ব্যাংক ম্যানেজার।

এ ব্যাপারে ভুক্তভোগী গ্রাহক আকবর হোসেন বলেন, আমার টাকা ব্যাংকে জমা না দিয়ে নিজের কাছে রেখেছে। তিনি যে চলে যাবেন তা তো আর আমি জানি না। তিনি বৃহস্পতিবার আমাকে টাকা দেয়ার কথা। কিন্তু তিনি আর সেদিন অফিসে আসেননি। সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করেও তার সাথে আর দেখা হয়নি।

একজন ব্যাংক ম্যানেজারের এমন উধাও হওয়ার খবরে গ্রাহকদের মাঝে তৈরি হয়েছে আতঙ্ক। আকবর হোসেন এর নিকট আত্মীয় জাহিদুল ইসলাম রোমান বলেন, যেহেতু কর্মকর্তা তাদের, ব্যাংক কর্তৃপক্ষ দায়দায়িত্ব না এড়িয়ে তারা এই বিষয়ে ভূমিকা নিতে পারে। যেভাবে মানুষের আস্থা ফিরিয়ে আনতে পারে সে রকম কার্যক্রম করাই জরুরি।

না হলে পূবালী ব্যাংকের প্রতি মানুষের আস্থা নষ্ট হয়ে যাবে। মানুষ আর এ ব্যাংকে ব্যাংকিং করতে চাইবে না। শুধু এ ব্যাংকই নয় টোটাল ব্যাংক খাতেই একটা প্রভাব পড়বে। আস্থাহীনতা তৈরি হবে। যদি ব্যাংক ম্যানেজারই টাকা নিয়ে উধাও হয়ে যায় তাহলে মানুষ ব্যাংকের প্রতি আস্থা কীভাবে রাখবে?

এদিকে দায়িত্বে থাকা বর্তমান ম্যানেজার মো. হুমায়ুন কবির বলছেন, ওই ম্যানেজার না আসাতে আমাকে এই ব্যাংকের দায়িত্ব দেয়া হয়েছে। তার সাথে আমাদের কোনো যোগাযোগ নেই। ইর্ন্টানাল কোনো ধরনের অনিয়ম হয়েছে কিনা তা এখনও বোঝা যাচ্ছে না। তবে ম্যানেজারকে না পাওয়ায় থানায় একটি নিখোঁজ ডায়েরি করা হয়েছে।

এদিকে মামলা তদন্ত কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, ব্যাংকিং কার্যক্রম শুরু হওয়ার পর তদন্ত শুরু করেছে পুলিশ। তবে এখনও নিখোঁজ ব্যাংক কর্মকর্তার বিষয়ে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করা হচ্ছে।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  শিক্ষার্থীদের ধরে রাখতে স্কুলে সুইমিংপুলের ব্যবস্থা   পটুয়াখালীর ভুরিয়া ইউনিয়নে রুবেল মোল্লা ও কমলাপুরে সালাম মৃধা চেয়ারম্যান বিজয়ী।   কুয়াকাটা খালের দুই পাড়ে সৌন্দর্য বর্ধনের উদ্যোগ, নকসা প্রনয়নে কর্মশালা।   পটুয়াখালীর দুমকীতে মাহফিলের কমিটি নিয়ে দু’পক্ষে মারামারি,গুরুতর আহত ১৫ জন।   দুুপুরের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ের আভাস   ১৯ জনের যাবজ্জীবন,হত্যা মামলার ২১ বছর পর রায়   দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায়   অতিরিক্ত দাবদাহে কুয়াকাটায় অসুস্থ দুই শিক্ষার্থী   বড় চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা   কলাপাড়ায় বালুবাহী বলগেট থেকে নদীতে পড়ে শ্রমিক নিখোজ   কলাপাড়ায় হতদরিদ্র ৩০ শিক্ষার্থীকে টিউশন ফি প্রদান।।   কলাপাড়ায় বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত   ৬ দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত   হজ ফ্লাইট শুরু ৯ মে থেকে।   রাতের মধ্যে দুই বিভাগে বৃষ্টি হতে পারে   গাজা উপকূলে অস্থায়ী বন্দর নির্মাণ কাজ শুরু করেছে যুক্তরাষ্ট্র   কলাপাড়ায় সূর্যমুখী হাইসান ৩৩ ফসলের মাঠ পরিদর্শন, ফসল কর্তন ও মাঠ দিবস পালিত।।   পটুয়াখালীর বাউফলে ট্রাক ড্রাইভার আল আমিন হত্যাকান্ড, বাউফলে ব্যবসায়ীর কাছ থেকে ছিনতাইকৃত রড গুদামঘড় থেকে উদ্ধার।   মহিপুরে বিপুল পরিমান নিষিদ্ধ শাপলাপাতা, হাঙ্গর ও পিতম্বরী মাছ সহ ট্রলার জব্দ   তীব্র গরম থেকে মুক্তি পেতে কুয়াকাটায় ইস্তিসকার নামাজ আদায়।