রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
পটুয়াখালীর বাউফলে প্রতিক বরাদ্দের পর পরই জমে উঠেছে উপজেলা পরিষদ  নির্বাচন।  টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জাগতিক পাপ মোচন ও বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কুয়াকাটা সৈকতে সনাতনীদের গঙ্গাস্নান।। রাঙ্গাবালী ইউপি চেয়ারম্যানের পদত্যাগ নিয়ে ইউএনওর নাটক,প্রার্থীর সঙ্গে ইউএনওর সখ্যতায় প্রতিদ্বন্দ্বী ... উন্নয়ন পরিকল্পনা হতে হবে পরিবেশবান্ধব, ব্যয় সাশ্রয়ী : মাননীয় প্রধানমন্ত্রী এপ্রিলে সড়কে ঝরেছে ৬৩২ প্রাণ নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে সংগীতশিল্পীসহ নিহত ২ বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু আফগানিস্তানে ভারী বৃষ্টির পর আকস্মিক বন্যা, নিহত অন্তত ৬০ আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে ইসরায়েল
৬ দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত
মোঃ ফয়জুল আলম
প্রকাশ: ২৮ এপ্রিল, ২০২৪, ১২:৪৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

৬ দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত

নিউজ ডেস্কঃ এবার বাংলাদেশসহ ছয়টি দেশে প্রায় এক লাখ টন পেঁয়াজ রপ্তানি অনুমতি দিয়েছে ভারত। এক সংবাদ বিবৃতিতে ভারতীয় সরকার এই তথ্য জানিয়েছে। খবর ইকোনমিক টাইমেসর। বাংলাদেশ ছাড়া বাকি পাঁচটি দেশ হলো সংযুক্ত আরব আমিরাত, ভুটান, বাহরাইন, মরিশাস ও শ্রীলঙ্কা।

এসব দেশে মোট ৯৯ হাজার ১৫০ মেট্রিক টন পেঁয়াজ রপ্তানির অনুমোদন দেওয়া হয়েছে। তবে কোন দেশে কী পরিমাণ পেঁয়াজ রপ্তানি করা হবে তা জানায়নি ভারত। ইতিমধ্যে এই রপ্তানি প্রক্রিয়া সহজ করতে ভারতীয় জাতীয় সমবায় রপ্তানি লিমিটেডকে (এনসিইএল) দায়িত্ব দেওয়া হয়েছে।

সংস্থাটি প্রতিযোগিতামূলক দরে একটি ই-প্ল্যাটফর্মের মাধ্যমে ভারতের স্থানীয় উৎপাদকদের কাছ থেকে এসব পেঁয়াজ সংগ্রহ করবে। এরপর এসব পেঁয়াজ আলোচনার ভিত্তিতে  নির্ধারিত প্রতিষ্ঠান বা গন্তব্য দেশের মনোনীত সংস্থার কাছে সরবরাহ করা হবে। তবে এ জন্য শতভাগ অগ্রিম অর্থ পরিশোধ করতে হবে।

এদিকে ভারতে সবচেয়ে বেশি পেঁয়াজ উৎপাদন হয়ে মহারাষ্ট্র প্রদেশে। এই প্রদেশ থেকেই রপ্তানির জন্য এবারের পেঁয়াজ সংগ্রহ করা হবে। এ ছাড়া মধ্যপ্রাচ্য ও কয়েকটি ইউরোপীয় দেশের বাজারে রপ্তানির জন্য বিশেষভাবে উৎপাদন করা দুই হাজার মেট্রিক টন সাদা পেঁয়াজ রপ্তানির অনুমতি দিয়েছে ভারতীয় সরকার।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  পটুয়াখালীর বাউফলে প্রতিক বরাদ্দের পর পরই জমে উঠেছে উপজেলা পরিষদ  নির্বাচন।    টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   জাগতিক পাপ মোচন ও বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কুয়াকাটা সৈকতে সনাতনীদের গঙ্গাস্নান।।   উন্নয়ন পরিকল্পনা হতে হবে পরিবেশবান্ধব, ব্যয় সাশ্রয়ী : মাননীয় প্রধানমন্ত্রী   এপ্রিলে সড়কে ঝরেছে ৬৩২ প্রাণ   নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে সংগীতশিল্পীসহ নিহত ২   বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু   আফগানিস্তানে ভারী বৃষ্টির পর আকস্মিক বন্যা, নিহত অন্তত ৬০   আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে ইসরায়েল   রাজধানীতে সকালেই ঝোড়ো বৃষ্টি   চালক ঘুমিয়ে পড়ায় দোকানে লরি, নিহত ২   মারা গেছেন হায়দার আকবর খান রনো   কলাপাড়ায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা।   সেনাবাহিনীতে যোগ দিতে পারবেন ইউক্রেনে কারাবন্দিরা   শিক্ষার্থী ভিসায় কঠিন শর্ত আরোপ অস্ট্রেলিয়ার   ইসরায়েলকে শাসালেন বাইডেন   আজ ড. ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী   ৪১৯ যাত্রী ঢাকা ছাড়লো হজের প্রথম ফ্লাইট   পাঁচ ঘণ্টা পর ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক   আবারও মিয়ানমারে গোলাগুলি, কাঁপল টেকনাফ সীমান্ত