সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ত্রিশাল উপজেলা পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদে আনোয়ার সাদাত নির্বাচিত
মোঃ আব্দুল কাদের ( ত্রিশাল প্রতিনিধি )।
প্রকাশ: ৩০ মে, ২০২৪, ৮:১৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ত্রিশাল উপজেলা পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদে আনোয়ার সাদাত নির্বাচিত

নিউজ ডেস্কঃ ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় বেসরকারি ভাবে চেয়ারম্যান পদে নিবার্চিত হয়েছেন বিএনপির সাবেক এমপি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল খালেকের ছেলে মুহাম্মদ আনোয়ার সাদাত। তিনি উপজেলা যুবলীগের সভাপতি জাহিদুল ইসলামকে ৭ হাজার ৪৭৯ ভোটের ব্যবধানে পরাজিত করেন। মুহাম্মদ আনোয়ার সাদাত কাপ পিরিচ প্রতীক নিয়ে পেয়েছেন ৩৯ হাজার ৩৬৬ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও সাবেক এমপি আব্দুল মতিন সরকারের সন্তান জাহিদুল ইসলাম জুয়েল সরকার পেয়েছেন ৩১ হাজার ৮৮৭ ভোট।

বুধবার ( ২৯ মে) রাতে উপজেলা পরিষদ হলরুমে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন ত্রিশাল উপজেলা নিবার্হী অফিসার ও নিবার্চন রিটানিং অফিসার জুয়েল আহমেদ এবং উপজেলা নিবার্চন অফিসার ও সহকারী রিটানিং অফিসার মাহমুদুল হাসান।

এছাড়া চেয়ারম্যান পদে সাবেক উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের সন্তান বিএনপি থেকে বহিস্কৃত নেতা মাজহারুল ইসলাম জুয়েল দোয়াদ কলম প্রতীক নিয়ে পেয়েছেন ২৫ হাজার ৯১৬ ভোট, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন মোটর সাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ২২ হাজার ৪০৮ ভোট এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম মোঃ শামছুদ্দীন আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ১৬ হাজার ৯৭৯ ভোট।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বেসরকারি ভাবে টিউবওয়েল প্রতীক নিয়ে নিবার্চিত হয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইব্রাহিম খলিল নয়ন। তিনি পেয়েছেন ৫৩ হাজার ৫১৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির আকন্দ তালা প্রতীক নিয়ে পেয়েছেন ৪৪ হাজার ৭৬৯ ভোট। এছাড়া হাফেজ মীর মোঃ সারোয়ার চশমা প্রতীকে পেয়েছেন ৩৩হাজার ৯০০ ভোট এবং প্রীতিময় মোদক উড়োজাহাজ প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৩৪২ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বেসরকারি ভাবে নিবার্চিত হয়েছেন উপজেলা যুবমহিলালীগের সভাপতি শিরিন ইসলাম চায়না। তিনি পেয়েছেন ৭১ হাজার ৫৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা খানম রুমা পদ্মফুল প্রতীক নিয়ে পেয়েছেন ২৪ হাজার ৮০৪ ভোট। এছাড়া সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফুন্নাহার বিউটি হাঁস প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৭৯৭ ভোট ।

উল্লেখ্য, ত্রিশাল উপজেলা পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদে মোট ৫জন, ভাইস চেয়ারম্যান( পুরুষ ) পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রাথী প্রতিদ্বন্দীতা করেন। উপজেলায় ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নের মোট ১২৫টি ভোট কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭৪ হাজার ৯৯৪ ( পুরুষ—১৯০৫৫৬, মহিলা—১৮৪৪৩৮)। উপজেলা পরিষদ নিবার্চনে মোট ভোট প্রদান করেছে ১ লাখ ৪১ হাজার ৮২৮ জন ভোটার( বৈধ ভোট ১৩৬৫৫৬, অবৈধ ভোট ৫২৭২)। ত্রিশাল উপজেলা প্রদত্ত ভোটের শতকরা হার ৩৭.২৪% ভোট।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  ঈদ উদযাপনে নাগরিকদের যে পরামর্শ দিলো পুলিশ   ঈদ ঘিরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ১৩ কি.মি জুড়ে দীর্ঘ যানজট   কাভার্ডভ্যানের পেছনে ট্রাকের ধাক্কা, সড়কেই ঝরল ২ প্রাণ   কলাপাড়ায় শিক্ষকদের ০৫ দিনের অকুপেশনাল স্কিল কোর্স সম্পন্ন।।   কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে ১০ ফুট লম্বা মৃত্যু ডলফিন।   কলাপাড়ায় ডোবায় ভেসে আসলো জীবিত ডলফিন   লক্ষ্মীপুরে ছাত্রলীগ নেতা সজীব হত্যা মামলার আসামিদের গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ   ঈদে বাল্কহেড চলাচল বন্ধ থাকবে ১১ দিন   ‘ঈদযাত্রায় মহাসড়কে ফিটনেসবিহীন যান চালালেই ব্যবস্থা’   টাঙ্গাইলে পিকআপভ্যান-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২   রাজধানীর ২০ হাটে আজ থেকে শুরু কোরবানির পশু বিক্রি   পটুয়াখালীতে অটোরিকশায় ওড়না পেচিয়ে এইচ এসসি পরীক্ষার্থীর মৃত্যু।    ৬৫ দিনের নিষেধাজ্ঞা সফল করতে মৎস্যজীবিদের  সচেতনতায় কোষ্টগার্ডের   প্রচারাভিযান।।   কলাপাড়ায় ব্রীজের দাবীতে মানববন্ধন ও সমাবেশ।।   মহিপুরে আবাসিক হোটেল থেকে সাবেক বন কর্মকর্তার মরদেহ উদ্ধার।।   গোয়েন্দা নজরদারিতে টিকিট কালোবাজারিরা: র‍্যাব   রোহিঙ্গাদের তৃতীয় দেশে পাঠানো সমাধান নয়: মার্কিন কর্মকর্তা ম্যাকেঞ্জি   আবারও মর্টারশেলের শব্দে কাঁপছে টেকনাফ সীমান্ত   সাবেক স্ত্রীকে নিয়ে হোটেলে পুলিশ সদস্য, বিশেষ অঙ্গে ব্লেডের আঘাত!   সিএনজি স্ট্যান্ডে চাঁদাবাজি, লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কারাগারে