শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈশ্বরগঞ্জে জমি লিখে না দেওয়ায় বৃদ্ধ পিতা-মাতার উপর সন্তানদের অমানবিক নির্যাতন।
ময়মনসিংহ প্রতিনিধি।
প্রকাশ: ২ মার্চ, ২০২১, ১১:২৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ঈশ্বরগঞ্জে জমি লিখে না দেওয়ায় বৃদ্ধ পিতা-মাতার উপর সন্তানদের অমানবিক নির্যাতন।

সময় নিউজ বিডিঃ  ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জমি লিখে না দেওয়ায় বৃদ্ধ-পিতা-মাতার উপর সন্তানদের অমানবিক নির্যাতন চলানো হয়। জমি, বসত ভিটে ও গাছপালা বিক্রি করে না দেওয়ায় বৃদ্ধ বাবা-মাকে পালাক্রমে মুগুড় দিয়ে পিটানো ছাড়াও মানসিক নির্যাতনের অভিযোগ উঠেছে পাঁচ ছেলে ও দুই মেয়ের বিরুদ্ধে।

 

তাদের মধ্যে এক ছেলে পিটায় ও অন্যরা মানসিক নির্যাতন করে বাড়ি থেকে চলে যাওয়ার হুমকি দিয়ে আসছে। এ নিয়ে আজ মঙ্গলবার থানায় অভিযোগ ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে নালিশ করেছেন ওই বৃদ্ধ দম্পত্তি। পরে ইউএনও পুলিশ নিয়ে ঘটনাস্থলে গেলেও সন্তানেরা পালিয়ে যায়। এ ধরনের ঘটনা ঘটেছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ফানুর গ্রামে।
স্থানীয় সূত্র ও লিখিত অভিযোগে জানা যায়, ওই গ্রামের আব্দুল আজিজ শেখ (৭৫) ও হালিমা খাতুন (৭০) দম্পত্তির রয়েছে ৫ ছেলে ও ২ মেয়ে। সকল ছেলে মেয়েই বিয়েসাদী করে আলাদা বসবাস করছেন। এ অবস্থায় বাবা-মা বসবাস করে যে ভিটেতে তা এবং গাছপালা ও আনুষঙ্গিক জিনিসপত্র বিক্রি করে টাকা ভাগ ভাটোয়ারা করে দেওয়ার জন্য বেশ কয়েক বছর ধরে চাপ দিয়ে আসছেন। তাদের কথা না মানায় বৃদ্ধ বাবা-মাকে ভরপোষণও প্রায় ছেড়ে দিয়েছেন অনেকেই।
বৃদ্ধ বাবা আব্দুল আজিজ শেখ জানান, দুই মেয়ে ও পাঁচ ছেলের মধ্যে এক ছেলে ভর-পোষণ করে আসলেও বড় ছেলে হযরত আলীর কথায় এখন আর তাদের দেকভাল কেউ করে না। শর্ত জুড়ে দেয় তারা যেখানে বসবাস করছে সেই ভিটে ও সকল কিছু বিক্রি করে তাদের ভাগ করে দিলেই তারা পালাক্রমে দেখ-ভাল করবে। তখন আর কোনো অসুবিধা হবে না। কিন্তু এ ধরনের কথায় তিনি রাজি না হওয়ায় ছেলে হযরত মাঝে মধ্যে দুইজনকেই মুগড় দিয়ে পেটায়। আর অন্য ছেলেরা গালাগালি করে অনেকে সময় টেনে-হিঁচড়ে ঘর থেকে বের হয়ে যেতে বলে। তাছাড়া নিজের ফসলি জমি থেকে যা উৎপাদন হয়েছিল তাও দেওয়া বন্ধ করে দিয়েছে।
এতে বেশ কিছু দিন ধরে অনাহারে অর্ধাহারে থাকতে হচ্ছে তাদের। সমাজের লোকজনকে বিচার দিলেও কোনো কাজে আসেনি। এ অবস্থায় আজ মঙ্গলবার সকালে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেনের কাছে এসে মৌখিকভাবে নালিশ করেন ও পরে থানায় সন্তানদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন।
ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন জানান, নালিশ পেয়ে তিনি পুলিশসহ বৃদ্ধ দম্পত্তির বাড়িতে যান। খবর পেয়ে সকল ছেলে মেয়ে পালিয়ে যায়। পরে স্থানীয় চেয়ারম্যান ও এলাকার লোকজনকে দায়িত্ব দেন সন্তানদের ডেকে এনে বৃদ্ধ বাবা-মাকে দেকবাল ছাড়া ভর-পোষণ করার জন্য। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
ঈশ্বরগঞ্জ থানার ওসি আব্দুল কাদের মিয়া সন্তানদের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করেন। বিষয়টি এলাকায় ব‍্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  গরম বাড়াচ্ছে জলীয় বাষ্প , অস্বস্তি চরমে   মারা গেলেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস   মন্দিরে আগুন, সন্দেহের জেরে গণপিটুনি: নিহত ২ ভাই   ইসরায়েলের ৩টি ড্রোন ধ্বংস করল ইরান   নির্বাচন ঘিরে ভারতের কোচবিহারের সংঘর্ষ   যারা নুন-ভাত নিয়ে ভাবতো তারা এখন মাছ-মাংসের চিন্তা করে: মাননীয় প্রধানমন্ত্রী   পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ আটক ২৩ জন   মিয়ানমার থেকে ১৩ বিজিপি সদস্য আবারও পালিয়ে এলেন   প্রভাব খাটিয়ে আর পরিবেশের ক্ষতি করার সুযোগ নেই   প্যারিস অলিম্পিকের আগে শত শত অভিবাসীকে সরিয়ে নিচ্ছে পুলিশ   আইনের প্রতি শ্রদ্ধাশীল নয় বিএনপি : ওবায়দুল কাদের   ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা: নিহত ১৭   মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি সরকার : মাননীয় প্রধানমন্ত্রী   ফেসবুক লাইভে দেখালেন অস্ত্রাগার : চাকরি হারালেন পুলিশ সুপার   এবার আপত্তিকর ভিডিও ভাইরাল আ.লীগ নেতার   হবিগঞ্জে বাসচাপায় পিকআপ ভ্যানের চালক-হেলপার নিহত   সড়ক দুর্ঘটনায় নিহত কণ্ঠশিল্পী পাগল হাসান   কিশোর গ্যাংয়ের দু’পক্ষের সংঘর্ষ: নিহত যুবক   ট্রাকচাপায় নিহত ১৪ জনের ৬ জন একই পরিবারের   যেকোনো আক্রমণ মোকাবিলায় প্রস্তুত ইরান