বুধবার ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
 চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহ একাদশ
প্রকাশ: ২৬ অক্টোবর, ২০২০, ১০:৪৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

 চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহ একাদশ

গ্রুপ পর্বের দুই ম্যাচে হারের বদলা নেওয়া হলো সেই সঙ্গে চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে বাড়ি ফেরা- রোববারের ফাইনাল থেকে এই দুই আনন্দ নিয়ে ফিরল মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ।

নাজমুল হোসেন একাদশের ১৭৩ রান তারা সহজেই টপকে যায়। ফাইনাল জিতে ৭ উইকেটে। মামুলি ধরনের এই স্কোরে ৬৯ বলে ৬৮ রান তুলে দলকে জয়ের কাছে পৌছে দিয়ে আউট হন লিটন দাস। টুর্নামেন্টে এই প্রথম বড় কোন রান পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ একাদশের এই ওপেনার।

৫৫ বলে অপরাজিত ৫৩ রান করে ইমরুল কায়েস দলের জয়টা আরো সহজ করে দেন। ১ বাউন্ডারি ও ছয় ছক্কায় সাজানো ছিল ইমরুলের এই ইনিংস। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ১১ বলে হার না মানা ২৩ রান করে চ্যাম্পিয়নের হাসি নিয়ে মাঠ ছাড়েন।

ফাইনালে হারার পর্ব মূলত তৈরি হয় নাজমুল হোসেন একাদশের ব্যাটিংয়েই। বৃষ্টির কারণে দুদিন কাভারে ঢাকা থাকা মিরপুরের উইকেটে ইরফান সুক্কুর ছাড়া দলের বাকি সবাই ব্যর্থ। প্রথম উইকেটে হারানো শুরু করা নাজমুল একাদশ কোটার পুরো ওভারও খেলতে পারেনি। স্কোরবোর্ডে তিন অঙ্কের আগেই শুরুর পাঁচ ব্যাটসম্যান আউট। ৬৪ রানে হাওয়া ৫ উইকেট! সেই স্কোর ১৭৩ রানে পৌছালো মূলত ইরফান সুক্কুরের অনবদ্য ব্যাটিংয়ে। দলের ১৭৩ রানের মধ্যে তার একার যোগাড়ই ৭৫ রান।

৭৭ বলে ২ ছক্কা ও ৮ বাউন্ডারিতে ইরফান সুক্কুরের ৭৫ রানের ইনিংস জানিয়ে দিলো জাতীয় দলে ডাক পাওয়াটা এখন তার সময়ের ব্যাপার মাত্র। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফর্ম দেখিয়েছে তার ব্যাট। দল যখনই বিপদে পড়েছে, ব্যাট হাতে বুক চিতিয়ে দাড়িয়েছেন এই তরুণ।

আরেক তরুণ ক্রিকেটার সুমন খানও এই টুর্নামেন্টে নিজেকে চেনালেন। ফাইনালের সেরা বোলার সুমন খান। শুরুর স্পেলেই নাজমুল একাদশের ব্যাটিং স্মম্ভ গুটিয়ে দেন এই পেসার। তুলে নেন তিন উইকেট। আর শেষের স্পেলে এসে আরো দুই উইকেট। ১০ ওভাওে ৩৮ রানে ৫ উইকেট শিকারি সুমন খান জানিয়ে দিলেন, তিনিও ‘বড় ম্যাচের’ খেলোয়াড়!

দলের সিনিয়র বোলার রুবেল হোসেন পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফর্ম দেখালেন। ফাইনালে ৮ ওভারে ২ মেডেনসহ মাত্র ২৭ রানে ২ উইকেট তুলে নেন রুবেল।

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নাজমুল একাদশ মাত্র ১৬৫ রানের সঞ্চয় নিয়েও হারিয়েছিল তামিম ইকবাল একাদশকে। শেষের দিকের বোলিংয়ে সেই ম্যাচ নাটকীয় ভঙ্গিতে জিতিয়ে দেন তাসকিন আহমেদ। কিন্তু ফাইনালে তাসকিন দলের সবচেয়ে খরুচে বোলার। ৭ ওভারে ৪৫ রান খরচায় সাফল্যহীন।

সংক্ষিপ্ত স্কোর:

নাজমুল হোসেন একাদশ: ১৭৩/১০ (৪৭.১ ওভারে, সৌম্য ৫, সাইফ ৪, নাজমুল ৩২, মুশফিক ১২, আফিফ ০, তৌহিদ হৃদয় ২৬, ইরফান সুক্কুর ৭৫, সুমন খান ৫/৩৮, রুবেল হোসেন ২/২৭)।

মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ: ১৭৭/৩(২৯.৪ ওভারে, লিটন দাসন ৬৮, ইমরুল ৫৩*, মাহমুদউল্লাহ ২৩*)।

ফল: মাহমুদউল্লাহ রিয়াদ ৭ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ফাইনাল: সুমন খান।

সেরা’র পদক জিতলেন যারা-

ফাইনালের সেরা ব্যাটসম্যান: ইরফান সুক্কুর।

ফাইনালের সেরা বোলার: সুমন খান

ফাইনালের সেরা ফিল্ডার: নুরুল হাসান সোহান।

ফাইনালের সেরা খেলোয়াড়: সুমন খান।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড়: মুশফিকুর রহিম।

টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান: ইরফান সুক্কুর।

টুর্নামেন্টের সেরা বোলার: রুবেল হোসেন।

টুর্নামেন্টের সেরা ফিল্ডার: নুরুল হাসান সোহান।

টুর্নামেন্টের সেরা প্রত্যাবর্তন: তাসকিন আহমেদ।

টুর্নামেন্টের প্রতিশ্রুতিশীল খেলোয়াড়: রিশাদ আহমেদ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুল ইসলাম রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  আবারো বস্তিতে আগুন।   লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি হবে।   আজ সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী।   কোভিশিল্ড: অক্সফোর্ডের ভ্যাকসিন ভারতে মিলবে হাজার রুপিতে, বাংলাদেশে কত দাম হবে?   ফ্রিল্যান্সারদের পরিচয়পত্র কার্যক্রমের যাত্রা বুধবার, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী   আংশিক মন্ত্রিসভা ঘোষণা করলেন বাইডেন   ট্রাম্পের ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে শুরু   মুষ্টিমেয় ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ না দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর   এখন বিএনপির প্রধান কাজই হচ্ছে দেশের জনগণকে ধোকা দেয়া! – এনামুল হক শামীম।   কলাপাড়ায় দুই ভূয়া ডাক্তার গ্রেফতার ও অর্থদণ্ড!!   যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস না ৩০ বছর সাজা, সিদ্ধান্ত ১ ডিসেম্বর   অতিথি পাখির বাসার ভাড়া দিচ্ছে সরকার!   সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক মুনীরুজ্জামান আর নেই!   ভাইয়ের হাতে ভাই খুন!   ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন সাংসদ ফরিদুল হক খান   সাততলা বস্তিতে আগুন, পুড়েছে ঘর-দোকান দু-ই   বাংলাদেশ-ভারত ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে: পররাষ্ট্রমন্ত্রী   আমেরিকা নির্বাচন ২০২০: ডোনাল্ড ট্রাম্প বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করতে রাজি হয়েছেন   বোয়ালখালীতে জগদ্ধাত্রী পূজা উপলক্ষে আলোচনা সভা।   মাস্ক না পরায় ৬৩ জনকে জরিমানা ১৮ হাজার!!