শুক্রবার ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সাকিবের নিষেধাজ্ঞার শেষ দিন আজ
প্রকাশ: ২৯ অক্টোবর, ২০২০, ১২:২৪ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

সাকিবের নিষেধাজ্ঞার শেষ দিন আজ

গত বছরের ২৯ অক্টোবর। এ দিনটি ছিল বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের জন্য বেদনার দিন। সেদিন দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি। কিন্তু কপাল ভালো এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। ফলে আজ শেষ হয়ে যাচ্ছে নিষেধাজ্ঞার সেই সময়টা। আবারও সব ধরনের ক্রিকেট খেলার জন্য উন্মুক্ত সাকিব। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে আবারও দল নির্বাচনের জন্য পাওয়া যাবে।

তিন বার বাজিকরের কাছ থেকে প্রস্তাব পেয়েও আইসিসি বা বিসিবিকে জানাননি সাকিব। সেই অপরাধে গত বছর শাস্তি পেয়েছিলেন তিনি। সেটা ছিল বাংলাদেশের জন্য একটা বজ্রাঘাতের মতো ব্যাপার। ২০২০ সালে বাংলাদেশের এক গাদা ম্যাচ খেলার কথা ছিল। সেই সময়টা সাকিবকে ছাড়া পাড়ি দেওয়ার সম্ভাবনাই আতঙ্কিত করেছিল সবাইকে। অবশ্য সাকিবকে ছাড়া খুব বেশি ম্যাচ খেলতে হয়নি বাংলাদেশকে। করোনা এসে সবাইকেই মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছে।

সাকিব অক্টোবরে নিষিদ্ধ হওয়ার আগে শেষ ম্যাচ খেলেছিলেন ২১ সেপ্টেম্বর; আফগানিস্তানের বিপক্ষে। সে ম্যাচেও ৭০ রানের ইনিংস খেলেছিলেন। এরপর বাংলাদেশ ভারত, পাকিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে ৭টি টি-টোয়েন্টি, ৪টি টেস্ট এবং ৩টি ওয়ানডে ম্যাচ খেলেছে। ১১ মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল বাংলাদেশ। এরপর থেকে করোনার কারণে খেলাধুলা একেবারেই স্থগিত হয়ে আছে।

এখন বাংলাদেশ প্রস্তুতি নিচ্ছে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার। কিছু ঘরোয়া ম্যাচ হয়ে গেছে। একটা ঘরোয়া টি-টোয়েন্টি হবে সামনে। ৪ নভেম্বর হয়তো দেশে ফিরবেন সাকিব। এর মধ্যে বিকেএসপিতে অনুশীলন করে যাওয়া এই অলরাউন্ডারও হয়তো ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে খেলায় ফিরবেন। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে সিরিজে সম্ভবত দেখা যাবে তাকে।

তবে মাঠের বাইরে থাকলেও গত একটি বছর তার জীবন থেমে থাকেনি। এই সময় দ্বিতীয় কন্যাসন্তানের বাবা হয়েছেন। নিজের নামে ফাউন্ডেশন খুলে করোনার ধাক্কায় বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছেন। ফেরার প্রস্তুতি নিতে দেশে এসে করে গেছেন বিজ্ঞাপনের শুটিংও।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  নাটোর আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থীদের নিরঙ্কুশ বিজয়   কারাগারে মারা গেছেন লেখক মুসতাক   কৃষক দলের কমিটি প্রস্তুত সম্মেলন সফল করতে   সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, ৭ জনের মরদেহ উদ্ধার   জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সিদ্ধান্ত মানুষ মেনে নেবে না : ফখরুল   হাইকোর্টে তলব ড. ইউনূসকে, লিখিত আদেশ প্রকাশ   সিরিয়ায় যুক্তরাষ্ট্রের বিমান হামলা বাইডেনের নির্দেশে   অবৈধ বাংলাদেশিদের বৈধ করতে যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান-মোমেন   ৪২তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা বিকেলে   ঢাবিতে বিক্ষোভ মিছিল,, কারাগারে লেখক মুশতাকের মৃত্যু   ৩৬ বছর পর গ্রেফতার ভাবীকে ভাগিয়ে বিয়ে!!   বোনকে বাঁচাতে গিয়ে ভগ্নীপতির হাতে প্রাণ গেল শ্যালকের!   বাড্ডায় মুফতি হান্নান ২০০৪ সালের ২০ আগস্ট রাতে গ্রেনেড হামলার পরিকল্পনা করা হয়।   তামিমা সুলতানা তাম্মি প্রথম ঘরের মেয়ের কোনো খোঁজখবরই নিতেন না।   দুই আসামিসহ গ্রেফতার ৭ তাহিরপুরে হত্যা মামলার   জাতীয় কবি কাজি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার দাবিতে অবস্থান কর্মসূচি   করোনায় মৃত স্বজনহীনদের পাশে দাঁড়ানো মানবপ্রেমিকদের সংবর্ধনা জানালো পুনাক   লক্ষীপুরে শ্রেষ্ঠ সম্মাননা পেলেন রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি) আনোয়ার হোসেন   কোস্টগার্ডের বিসিজি কৈখালী স্টেশানের একটি টহল দলের অভিযানে এক মাদক ব্যবসায়ী আটক।   সড়ক দুর্ঘটনায় বরিশালে নিহত ২, আহত ৫