শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
পটুয়াখালীর গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবীতে তিন সংগঠনের নেতৃত্বে মানববন্ধন পালিত। বাংলাদেশি নির্যাতিত সংখ্যালঘুরা ভারতে নাগরিকত্ব পাবে ফুটবল খেলার মাঠে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাকরন তীব্র খরা থেকে বাঁচতে অঝোরে কেঁদে আল্লাহর কাছে ক্ষমা চাইলেন মুসল্লিরা উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালি উওোলনের দায় ১ জনকে ১ লক্ষ টাকা জরিমানা কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে ভাতিজীর টাকা নিয়ে উধাও চাচা। গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য। পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার! ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার
কলাপাড়ায় আশ্রায়ন-২ প্রকল্পের ঘর তদন্ত কমিটির পরিদর্শন।।
মোয়াজ্জেম হোসেন, কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।
প্রকাশ: ২৮ জুলাই, ২০২১, ১:০৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

কলাপাড়ায় আশ্রায়ন-২ প্রকল্পের ঘর তদন্ত কমিটির পরিদর্শন।।
সময় নিউজ বিডিঃ  পটুয়াখালীর কলাপাড়ায় মুজিবশতবর্ষ উপলক্ষে আশ্রায়ন-২ প্রকল্পের প্রদানকৃত ঘর পরিদর্শন করেছে জেলা প্রশাসনের তদন্ত টিম। মঙ্গলবার বেলা এগারোটায় উপজেলার বিভিন্ন ইউনিয়নে তিন ভাগে ভাগ হয়ে তারা এসব ঘর পরিদর্শন করেন।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো.হুমায়ুন কবির, কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মো.শহীদুল হক, জেলা ডি আর ও কর্মকর্তা , সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.ইসমাঈল রহমান, সহকারী কমিশনার ভূমি জগৎ বন্ধু মন্ডল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.হুমায়ূন কবির, ধানখালী ইউপি চেয়ারম্যান রিয়াজ উদ্দিন তালুকদার, মিঠাগঞ্জ ইউপি চেয়ারম্যান হেমায়েত উদ্দিন হিরন প্রমুখ।
উল্লেখ্য দৈনিক যুগান্তর পত্রিকায় মুজিব শতবর্ষের আশ্রায়ন-২ প্রকল্পের ঘর নির্মাণে অনিয়মের অভিযোগ শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ায় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে। তারই ধারাবাহিকতায় পটুয়াখালী জেলা প্রশাসক চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন। অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক), জেলা ডি আর ও কর্মকর্তা, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট’র সমন্বয়ে গঠিত তদন্ত কমিটির কর্মকর্তারা তিনটি ভাগ হয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়ন’র শতাধিক ঘর পরিদর্শন করেন।
এ সময় গরীব অসহায় ভূমিহীনদের প্রদানকৃত এসব ঘর পাইয়ে দেয়ার নামে টাকা নেওয়া হয়েছে কিনা। এবং এসব ঘরে অবকাঠামোগত কোন সমস্যা হয়েছে কিনা সে বিষয়ে ঘুরে দেখেন। এবং ঘরে অবস্থানরত সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর নেন।
পরিদর্শন শেষে শেষ বিকেলে উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি), উপজেলা এলজিইডি প্রকৌশলী কর্মকর্তা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান এবং কলাপাড়ায় কর্মরত প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের লিখিত বক্তব্য গ্রহণ করা হয়।
ধানখালী ইউপির চেয়ারম্যান মো.রিয়াজ উদ্দিন তালুকদার জানান,বঙ্গবন্ধুর নামের ঘরে দূর্নীতি করে কেউ রেহাই পাবেনা। তিনি তার ইউনিয়নে শতভাগ স্বচ্ছতার সাথে এ কার্যক্রম হয়েছে বলে জানিয়েছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মো.শহীদুল হক জানান, কলাপাড়া উপজেলায় প্রথম এবং দ্বিতীয় পর্যায়ে ৫৬০টি ঘর প্রদান করা হয়েছে। তিনি আরও জানান, অসহায়, স্বামী পরিত্যক্তা, এবং গৃহহীন গরীব মানুষকে অগ্রাধিকার ভিক্তিতে ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে এ ঘরগুলো বরাদ্দ দেয়া হয়েছে।
পরিদর্শন শেষে জেলা প্রশাসক হুমায়ুন কবির বলেন, মুজিব শতবর্ষের আশ্রায়ন-২ প্রকল্পের বরাদ্দকৃত ৬৫০টির মধ্যে ১০২ট ঘর পরিদর্শন করা হয়েছে। তিনি আরও জানান, সংশ্লিষ্ট সকলের লিখিত বক্তব্য গ্রহণ করা হয়েছে।
Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  পটুয়াখালীর গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবীতে তিন সংগঠনের নেতৃত্বে মানববন্ধন পালিত।   বাংলাদেশি নির্যাতিত সংখ্যালঘুরা ভারতে নাগরিকত্ব পাবে   ফুটবল খেলার মাঠে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাকরন   তীব্র খরা থেকে বাঁচতে অঝোরে কেঁদে আল্লাহর কাছে ক্ষমা চাইলেন মুসল্লিরা   উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা   ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালি উওোলনের দায় ১ জনকে ১ লক্ষ টাকা জরিমানা   কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে ভাতিজীর টাকা নিয়ে উধাও চাচা।   গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য।   পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার!   ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার   পটুয়াখালীর গলাচিপায় ইউএনও এবং মৎস অফিসার মদতে ওসিকে ম্যানেজ, বৈশাখীর মেলায় জুয়ার আসর।   ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী   তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।।   অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি।   কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন   কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা।   সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণ ও দায়িত্বশীল মৎস্য আহরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।।   পটুখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।   গাজায় ইসরায়েলি হামলা: নিহত ছাড়ালো ৩৪ হাজার   আফগানিস্তানে ভারী বর্ষণ : নিহত আরও ২৯ জন