শনিবার ৩রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৩রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
পটুয়াখালীতে শিশুদের নিয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা  সম্পন্ন। উখিয়ায় প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে প্রেমিকার অনশন। বিজ্ঞান শিক্ষার প্রসার ঘটাতে শিক্ষকদের ভূমিকা অপরিহার্য...কেন্দ্র সচিব আবদুর রহিম।।  লক্ষ্মীপুরে অটোরিকশায় ওড়না পেঁচিয়ে স্কুলছাত্রীর মৃত্যু। পেকুয়ায় ছেলের সাথে অভিমান করে মায়ের আত্মহত্যা। ঢাকা সাংবাদিক ইউনিয়ন নির্বাচনে শহিদ-খুরশীদ পরিষদ বিজয়ী। পটুয়াখালীতে বিশ্বতামাক দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।  কলাপাড়ায় শ্বাসনালীতে মারবেল আটকে শিশুর মৃত্যু। উখিয়ায় ছেলের হাতে পিতা খুন!! কলাপাড়ায় স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী গ্রেফতার।
রাকিবের নেতৃত্বেই গোপালগঞ্জে শিক্ষার্থীকে গণধর্ষণ হয়েছে- র‍্যাব
মোঃ রাসেল সরকার, ঢাকা প্রতিনিধি।
প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১১:২০ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

রাকিবের নেতৃত্বেই গোপালগঞ্জে শিক্ষার্থীকে গণধর্ষণ হয়েছে- র‍্যাব

নিউজ ডেস্কঃ  গোপালগঞ্জে রাকিব মিয়া ওরফে ইমনের নেতৃত্বে স্থানীয়ভাবে একটি অপরাধ চক্র গড়ে উঠেছে। এরা নারীঘটিত, মাদক বিক্রি-সেবন, জুয়াসহ বিভিন্ন ধরনের অপকর্মে লিপ্ত। গোপালগঞ্জ সদরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে গণধর্ষণের চাঞ্চল্যকর ও আলোচিত ঘটনা তার নেতৃত্বেই ঘটেছে বলে র‍্যাবের প্রাথমিক তদন্তে বেরিয়ে এসেছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে কারওয়ানবাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আইন ও গণমাধ্যম শাখার প্রধান কমান্ডার খন্দকার আল মঈন এ কথা বলেন।

তিনি বলেন, শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) গোপালগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে রাকিব মিয়া ওরফে ইমন, পিয়াস ফকির, প্রদীপ বিশ্বাস, মো. নাহিদ রায়হান, মো. হেলাল এবং তূর্য মোহন্তকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত রাকিবের নেতৃত্বে স্থানীয় একটি অপরাধ চক্র আছে। তারা সবাই গোপালগঞ্জ ও আশপাশের এলাকার স্থায়ী বাসিন্দা। এদের তূর্য মোহন্ত ছাড়া সবাই প্রায় ৮/১০ বছর যাবত নবীনবাগ এলাকায় বিভিন্ন স্থানে মাদক সেবন, আড্ডা, জুয়াসহ বিভিন্ন ধরনের অপকর্মে লিপ্ত। এছাড়াও তারা চুরি ছিনতাইসহ বিভিন্ন অপরাধেও জড়িত। তারা বিভিন্ন সময়ে রাস্তাঘাটে স্কুল-কলেজের ছাত্রীদের উত্যক্ত করতো।

তাদের বিরুদ্ধে থানায় মামলা রয়েছে। গত ২৩ ফেব্রুয়ারি রাতে এরা ইজিবাইক দিয়ে নবীনবাগ হেলিপ্যাড সংলগ্ন এলাকায় যাওয়ার পথে শিক্ষার্থীকে তার বন্ধুসহ দেখে ইজিবাইক থামিয়ে তাদের নাম পরিচয় জিজ্ঞাসা করে এবং বিভিন্ন ধরণের অশালীন মন্তব্য করতে থাকে।

খন্দকার আল মঈন বলেন, তাদের সাথে ওই শিক্ষার্থী এবং তার বন্ধুর বাকবিতন্ডা হয়। পরবর্তীতে তাদের জোরপূর্বক ঘটনাস্থলের পাশে ঢালু জায়গায় নিয়ে যেতে চাইলে বন্ধু বাধা দেওয়ায় গ্রেপ্তারকৃতরা তাকে মারধর করে। ওই শিক্ষার্থীকে স্থানীয় একটি ভবনে নিয়ে গিয়ে দলবদ্ধভাবে ধর্ষণ করে। মূলত পাশবিক প্রবৃত্তি চরিতার্থ করার উদ্দেশ্যেই ন্যাক্কারজনক ধর্ষণের ঘটনা ঘটায়।

তিনি বলেন, রাকিব স্থানীয় একটি মাদ্রাসা থেকে দাখিল ও আলীম সম্পন্ন করে। সে স্থানীয় একটি ক্লিনিকে রিসেপশনিস্ট হিসেবে চাকরি করতো। ইতোপূর্বে তার বিরুদ্ধে মাদক ও মারামারির মামলা রয়েছে। পিয়াস ফকির গোপালঞ্জের একটি পাওয়ার হাউজে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করে।

আর প্রদীপ বিশ্বাস স্থানীয় একটি বিদ্যালয়ে ৭ম শ্রেণি পর্যন্ত অধ্যয়ন করেছে। সে গোপালগঞ্জে হোম সার্ভিসের মাধ্যমে এসি ও ফ্রিজ মেরামতের কাজ করতো। নাহিদ রায়হান স্থানীয় একটি কলেজে স্নাতক ২য় বর্ষে অধ্যয়নরত। হেলাল স্থানীয় একটি কলেজে স্নাতক ২য় বর্ষে অধ্যয়নরত। সে একটি মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানের স্থানীয় ডিস্ট্রিবিউশন সেলস অফিসার হিসেবে চাকরি করতো। তূর্য মোহন্ত খুলনার একটি প্রতিষ্ঠান থেকে ২০১৮ সালে ডিপ্লোমা সম্পন্ন করে। পরবর্তীতে সে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে অধ্যয়নের জন্য বিদেশ গমন করে। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এ শেষ বর্ষে থাকাকালীন কোভিড পরিস্থিতির কারণে সে দেশে চলে আসে এবং গোপালগঞ্জে সদরে গার্মেন্টস পণ্য নিয়ে ব্যবসা শুরু করে।

সাংবাদিকদের প্রশ্নে মঈন বলেন সম্প্রতি গোপালগঞ্জের স্থানীয় একটি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী ন্যাক্কারজনকভাবে গণধর্ষণের শিকার হন। ধর্ষণের ঘটনার প্রতিবাদে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে।

সারাদেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও তাদের যৌক্তিক আন্দোলনে উক্ত পৈশাচিক ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িতদের দ্রুততম সময়ের মধ্যে আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ জানায়। পরে ছায়া তদন্ত শুরু করে র‍্যাব।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  পটুয়াখালীতে শিশুদের নিয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা  সম্পন্ন।   উখিয়ায় প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে প্রেমিকার অনশন।   বিজ্ঞান শিক্ষার প্রসার ঘটাতে শিক্ষকদের ভূমিকা অপরিহার্য…কেন্দ্র সচিব আবদুর রহিম।।    লক্ষ্মীপুরে অটোরিকশায় ওড়না পেঁচিয়ে স্কুলছাত্রীর মৃত্যু।   পেকুয়ায় ছেলের সাথে অভিমান করে মায়ের আত্মহত্যা।   ঢাকা সাংবাদিক ইউনিয়ন নির্বাচনে শহিদ-খুরশীদ পরিষদ বিজয়ী।   পটুয়াখালীতে বিশ্বতামাক দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।    কলাপাড়ায় শ্বাসনালীতে মারবেল আটকে শিশুর মৃত্যু।   উখিয়ায় ছেলের হাতে পিতা খুন!!   কলাপাড়ায় স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী গ্রেফতার।   মোল্লাহাটে উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক আইন শৃঙ্খলা, সমন্বয়, ভোক্তা অধিকার এবং বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নমেন্টের প্রস্তুতি সভা অনুষ্ঠিত।   টেকনাফে র‍্যাবের পৃথক অভিযান ৯ লাখ জব্দ, গ্রেপ্তার ৫।   লক্ষ্মীপুরে ছাত্রলীগ নেতা জসিম হত্যায় ৮ আসামির মৃত্যুদণ্ড।   চকরিয়ায় বাসচাপায় আহত সহপাঠীর মৃত্যুর খবরে সড়কে শিক্ষার্থীরা।   কলাপাড়ায় নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি পালিত।।    রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে আছে ওআইসি- ক্যাম্পে ওআইসি প্রধান।   লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত- ১,আহত -৩   আর্জেন্টিনায় যাচ্ছে উখিয়া ক্যাম্পের ৭ রোহিঙ্গা   সিরাজগঞ্জে যুবকের পেট থেকে বের হলো ১৫ টি কলম।   সৈকতে ডুবে যাওয়া পর্যটক’কে আহত অবস্থায় উদ্বার করলেন কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ।।