বৃহস্পতিবার ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
নিষেধাজ্ঞা উপেক্ষা করে বঙ্গোপসাগরে মাছ শিকারের দায়ে ৯ জেলে আটক।। কাশিয়ানিতে দেশিও মাছ রক্ষায়  অভিযান চালিয়ে ৪০ টি  চায়নাজাল  আগুনে পুড়িয়ে ধ্বংস ।  কক্সবাজারে ১০ মিনিটে খুন করা হয় ছাত্রলীগ নেতা ফয়সালকে। কক্সবাজারে সেলুন কর্মচারীর মৃতদেহ উদ্ধার। উখিয়ায় দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, এক রাউন্ড গুলি ও ইয়াবাসহ ২ জন রোহিঙ্গা গ্রেফতার। দেশে ২ হাজার ৭১৬ টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও ভুক্তির ঘোষণা লক্ষ্মীপুরে স্বাস্থ্য সহকারীর মারধরে আহত বৃদ্ধ হাসপাতালে ব্যবসায়ীর গায়ে আগুন: হেনোলাক্সের এমডি স্ত্রীসহ গ্রেপ্তার বিশ্বজুড়ে বিদ্যুতের হাহাকার, সবাইকে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর বাগেরহাটের মোল্লাহাটে ২০২১-২২ অর্থ বছরের দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প অনুষ্...
বাঁচার আকুতি জবি শিক্ষার্থী ওয়ালিদের!
ঢাকা প্রতিনিধি।
প্রকাশ: ২১ মে, ২০২২, ৬:২০ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বাঁচার আকুতি জবি শিক্ষার্থী ওয়ালিদের!

 

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী ওয়ালিদ ইসলাম সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে আছেন। বর্তমানে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন আছেন এই মেধাবী শিক্ষার্থী।

বিভাগসূত্রে জানা যায়, ২০১৯-২০ শিক্ষাবর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৫তম ব্যাচের সামাজিক বিজ্ঞান অনুষদের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১২তম ব্যাচে ভর্তি হন ওয়ালিদ। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলায়।

গত ৩ মে ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হন ওয়ালিদ ইসলাম। দুর্ঘটনায় মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হলে তাকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে সেখান থেকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয় ওয়ালিদকে।

তবে পরিস্থিতি আশঙ্কাজনক হওয়ায় তাৎক্ষণিক মাথায় অস্ত্রোপচার করেন চিকিৎসকরা। পরবর্তীতে ওয়ালিদকে আইসিউতে রাখা হয়। তবে আরও উন্নত চিকিৎসার জন্য ওয়ালিদকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয় গত ১২ মে। সেখানেই ওয়ালিদের চিকিৎসা চলমান রয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, ওয়ালিদের পুরো চিকিৎসাটি খুবই সময়সাপেক্ষ এবং অত্যন্ত ব্যয়বহুল । পাশাপাশি তাকে দীর্ঘ সময় আইসিইউতে রাখতে হবে।

এদিকে ওয়ালিদের এমন মর্মান্তিক দুর্ঘটনার পর পরই শোকের ছায়া নেমে আসে তার স্বজন ও সহপাঠীদের মধ্যে। ওয়ালিদের জন্য দোয়া ও সহযোগিতা চেয়েছেন তার স্বজন ও সহপাঠীরা।

সহপাঠীরা বলেন, ওয়ালিদ সবসময় হাস্যোজ্জ্বল ছিল। আন্তরিকতা ও হাস্যোজ্জ্বলতা দিয়ে সে সবার মন জয় করেছে। পাশাপাশি ছবি তোলায় সে ছিল ভীষণ পটু। কিন্তু সদা হাস্যোজ্জ্বল ওয়ালিদ আজ আইসিউতে জীবন মৃত্যুর সাথে লড়াই করছে। হাসছেনা, কথাও বলছেনা যা আমাদের জন্য খুব কষ্টের। আমরা চাই ওয়ালিদকে আবারও আমাদের মাঝে ফিরিয়ে আনতে।

ওয়ালিদের সহপাঠী কারিনা দত্ত আবেগাপ্লুত হয়ে বলেন, ওয়ালিদ অসম্ভব রকম প্যাশনেট এবং চমৎকার একজন মানুষ। আমার চেনাজানা এমন কেউ নেই যে তাকে অপছন্দ করে। ওয়ালিদের পুরো আঘাতটাই যেহেতু ব্রেইনের উপর ছিলো তাই ডাক্তার বলেছেন ওর সুস্থ হওয়ার জন্য সবাইকে ধৈর্য ধরতে হবে। ইতিমধ্যে ওয়ালিদের চিকিৎসায় তার পরিবারের প্রায় দশ লাখ টাকার মতো খরচ হয়েছে বলে জানতে পারি। তাই আমরা সবাই আমাদের সর্বোচ্চ দিয়ে তার পরিবারের পাশে আর্থিক সহায়তা দিয়ে পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছি।

তিনি বলেন, আমরা চাই আমাদের মতো সবাই যেন পাশে দাঁড়ায়। সবাইকে যার যার জায়গা থেকে এগিয়ে আসার অনুরোধ করছি।

এদিকে ওয়ালিদের চিকিৎসার জন্য প্রতিনিয়ত আর্থিক সাহায্য সংগ্রহের চেষ্টা চালিয়ে যাচ্ছেন সবাই।

ওয়ালিদের জন্য আর্থিক সাহায্য পাঠানোর মাধ্যমঃ

আয়েশা সুলতানা (বন্ধু)
01518921498
(বিকাশ ও নগদ)

স্বপ্নীল (বন্ধু)
01633927980 (নগদ)
016339279802 (রকেট)

মো. কাউসার ইবনে রিমেল (ওয়ালিদের বড় ভাই)
ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড, গুলশান কর্পোরেট শাখা।
A/C:2050 177 02 03866815

ফোন: 01711060752 (যাবতীয় তথ্যের জন্য)

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  নিষেধাজ্ঞা উপেক্ষা করে বঙ্গোপসাগরে মাছ শিকারের দায়ে ৯ জেলে আটক।।   কাশিয়ানিতে দেশিও মাছ রক্ষায়  অভিযান চালিয়ে ৪০ টি  চায়নাজাল  আগুনে পুড়িয়ে ধ্বংস ।    কক্সবাজারে ১০ মিনিটে খুন করা হয় ছাত্রলীগ নেতা ফয়সালকে।   কক্সবাজারে সেলুন কর্মচারীর মৃতদেহ উদ্ধার।   উখিয়ায় দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, এক রাউন্ড গুলি ও ইয়াবাসহ ২ জন রোহিঙ্গা গ্রেফতার।   বাগেরহাটের মোল্লাহাটে ২০২১-২২ অর্থ বছরের দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প অনুষ্ঠিত।   ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে চায় চালকেরা।   উখিয়ায় স্পেশালাইজড হসপিটাল উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান   গরু কিনছেন রোহিঙ্গারা উখিয়া-টেকনাফের ক্যাম্পের পাশে পশুর হাট   ১৬ মাসে ২০ লাখ ইয়াবাসহ ২৪৯ অস্ত্র উদ্ধার,আটক-৯৭২।   মোংলায় ২৮৪ জন বনদস্যুকে ঈদ উপহার দিলো র‌্যাব-৮।   ঢাকায় ডিইউজের সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের উপর হামলা   ৭ জুলাই থেকে গুচ্ছের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ শুরু।   ঈদের নামাজ পড়তে যাব না- ডক্টর জাফরুল্লাহ চৌধুরী!!   সময় কাটাতে পত্রিকা পড়ছেন-তাস খেলছেন টিকিট প্রত্যাশীরা।   ছাত্রলীগ নেত্রীকে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের কুপ্রস্তাবের অভিযোগ।   রাজধানীর গোলাববাগ অজ্ঞান পার্টির খপ্পরে পড়েছে অজ্ঞাত এক ব্যক্তি।   এস এস সি পরীক্ষা শুরু হবে আগামী আগস্টে…আন্তঃবোর্ড।   দাকোপ উপজেলায় ওয়ার্ল্ড ভিশন বিএইচএ প্রকল্প কর্তৃক দুর্যোগ কালীন প্রাথমিক চিকিৎসা সরঞ্জামাদি বিতরণ।   কলাপাড়ায় বেড়িবাঁধ নির্মানে মাটির বদলে দেয়া হচ্ছে বালু, ডিজাইন মাফিক করা হচ্ছেনা কান্ট্রিসাইটের পরিমাপ।।