শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
আজ ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস,সেই জাহানারা কাঞ্চনের ২৮ তম মৃত্যু বার্ষিকী আজ লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ১সন্তানের জননী গৃহবধূর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা মোংলায় ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার দারুণ শুখবর ৩ রানে জিতলেই সুপার টুয়েলভে উঠে যাবে বাংলাদেশ। কলাপাড়ায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারনা পূর্নিমা উৎসব শুরু ময়মনসিংহ ১নং ফাঁড়ির অভিযানে ১৪ কেজী গাঁজাসহ কুখ্যাত ব্যাবসায়ী রতন গ্রেফতার ভোলায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে পেশাজীবি সংগঠনের মানববন্ধন অনুষ্ঠিত। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল দম্পতি, লক্ষ্মীপুরের হাবিব স্ত্রীসহ দেশে আসবেন কলাপাড়ায় অধিগ্রহনকৃত জমির বসতঘরের মূল্য বাড়িয়ে দেয়ার কথা বলে চেক ও স্ট্যাম্প নিয়েছে নৌবাহিনীর কর্মরত... শেখ রাশেলের জন্ম দিন উপলক্ষে দুস্থ ও এতিমদের মাঝে খাবার বিতরন করে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার রিক 
দৌলতখানে ইউপি সদস্যর উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ, ইউএনও এর বিচার ও অপসারণের দাবি।
বিশেষ প্রতিনিধি।।
প্রকাশ: ৯ মার্চ, ২০২১, ৭:০৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

দৌলতখানে ইউপি সদস্যর উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ, ইউএনও এর বিচার ও অপসারণের দাবি।

সময় নিউজ বিডিঃ  ভোলার দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)মো. কাওসার হোসেন কতৃক ইউপি মেম্বার সহ তার ছোট ভাইয়ের উপর বে’আইনি ভাবে মারধর ও হামলার ঘটনার অভিযোগ পাওয়া গেছে। উক্ত ঘটনাকে কেন্দ্র করে,ও একজন জনপ্রতিনিধি ইউপি সদস্যকে লাঞ্চিত করার প্রতিবাদে এবং ইউএনও এর অপসারণ দাবিতে দৌলতখানে বিক্ষোভ করে অবরোধ কর্মসূচি পালন করেছে সাধারণ জনগণ।

আজ বিকেলে এই ঘটনার বিচার ও প্রতিবাদ জানিয়ে দফায় দফায় এনিয়ে নিন্দা বিক্ষোভ এবং ঐ নির্বাহী কর্মকর্তার অপসারণের দাবি জানায় ভবানীপুর ইউনিয়নের বাসিন্দা সহ দৌলতখান উপজেলার সাধারণ জনগন।

স্থানীয় সুত্রে জানা গেছে, গত ৭ই মার্চ রবিবার রাত আনুমানিক ১১ঘটিকায়, ভবানীপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের নির্বাচিত ইউপি মেম্বার মোঃ মতিন ও তার ছোট ভাই মনির মাঝির উপর অমানবিক নির্যাতন করেন,দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার কাওসার হোসেন। বর্তমানে ইউপি সদস্য মতিন মেম্বার ও তার ভাই মনির মাঝি গুরুতর অবস্থায় দৌলতখান উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে মুক্তিযোদ্ধা বেডে চিকিৎসাধীন রয়েছেন। পরে ঘটনার এক বর্ননায় হাসপাতালের চিকিৎসারত মো. মতিন মেম্বার অভিযোগ করে বলেন,গতকাল তার ভাইয়ের শ্বশুর লক্ষীপুর আলেকজান্ডার হওয়ায় মৃত্যুর সংবাদ শুনতে পেয়ে পরিবারের সবাইকে নিয়ে নদী পারহতে খেয়া যোগে যায়। পরে ফেরার পথে তার ছোট ভাই মনির সহ এক প্রতিবন্ধীকে আটক দৌলতখান খালে ইউএনও নেতৃত্বে আটক করে দৌলতখান উপজেলার দায়িত্বরত কয়েকজন আনসার সদস্যরা।
এসময় তারা ইউএনও এর কাছে খেয়া পাড়ের ঘটনা খুলে বলে। তবে কোন পিছু উপেক্ষা নাকরে দায়িত্বরত ঐ ইউএনও নেতৃত্বে আনসার সদস্যগণ ইউপি সদস্যর ভাইকে বেধড়ক মারধর করে উপজেলায় নিয়ে যায়। এদিকে উক্ত ঘটনা শুনে ৭ নং ওয়ার্ড এর ইউপি সদস্য মতিন মেম্বার ঘটনাস্থলে পৌছে উপজেলার নির্বাহীকে মারধরের ঘটনাটি জিজ্ঞেস করলে বা তাদের উপর কেন এ হামলা এবং তার অপরাধ ব্যাখার কারন জানতে চায়। তবে একপর্যায়ে ইউএনও কোন কারন ব্যখ্যা নাকরেই তার উপরেও ক্ষিপ্ত হয়ে ইউপি সদস্য মতিন মেম্বারকেও আনসার বাহিনী কতৃক ব্যাপক মারধর করে। মারধরের ফলে তার ডান হাত ভেংগে যায় এবং রক্তাক্ত অবস্থায় দৌলতখান থানার পুলিশের কাছে হস্তান্তর করার কথা বলে,তবে এঘটনা শুনে স্থানীয় জনগন ও ইউনিয়নের অন্যন্য ইউপি সদস্যসহ সাধারণ জনগনের তোপের মুখে পরলে ঐ নির্বাহী কর্মকর্তা তার সরকারি গাড়ি থেকে তাদের নামিয়ে দিয়ে স্থান ত্যাগকরে চলে যায় বলে জানায় তারা।

এদিকে এমন অন্যায় ও ন্যাক্যারজনক ঘটনার প্রতিবাদ জানাতে দৌলতখান উপজেলার শতশত বিক্ষুব্ধ জনগণ রাস্তায় নেমে পড়েন। এবং দফায় দফায় মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সড়ক অবরোধ করে রাখেন।উক্ত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে স্থানীয় ইউএনও সহ উপজেলার আনসার সদস্যদের অপসারণ দাবি করেন।এসময় অভিযোগ তারা অভিযোগ করে বলেন, প্রায় সময়ই তুচ্ছ কারণ দেখিয়ে সাধারণ জনগণের ওপর চাড়াও হন উপজেলার এই নির্বাহী কর্মকর্তা। তিনি একজন সরকারি কর্মকর্তা হয়ে ক্ষমতার অপব্যবহার করে একজন স্থানীয় ইউপি সদস্যকে এভাবে নির্যাতনের ঘটনা নিন্দনীয় ও বে-আইনি অপরাধ এর শামিল। তারা অভিযোগ করে বলেন এর আগেও তিনি কারণে-অকারণে অনেক নিরপরাধী সাধারণ মানুষকে জেল-জরিমানা এমনকি চর-থাপ্পর মারতেও কখনো ভাবে নাই যাহা সরকারি ক্ষমতার অপব্যবহার বলে তাদের দাবি। তাই একজন নির্বাহী সরকারি কর্মকর্তা এমন আচরণ ও অন্যায়ের প্রতিবাদে, সাধারণ জনগন তার বিচার অপসারণ দাবি জানায়। এবং ইউএনও কতৃক ইউপি সদস্য উপর হামলার ঘটনায় বিচারের দাবিতে তারা ভোলা দৌলতখান-বোরহানউদ্দিন উপজেলার মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল সহ ভোলা জেলা প্রশাসকের জরুরী হস্তক্ষেপ কামনা করেন বিক্ষুব্ধ এ জনতা।

এদিকে উক্ত ঘটনার সসত্যতা জানতে ও অভিযোগের ভিত্তিতে দৌলতখান উপজেলার নির্বাহী কর্মকর্তার কাওসার হোসেনকে একাদিক বার যোগাযোগ করতে এবং তার সরকারি ও ব্যক্তিগত মোবাইলে ফোন দিলেও তাকে পাওয়া যায়নি।তাই এবিষয়ে তার কোন বক্তব্য নেওয়া সম্বব হয়নি।।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  আজ ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস,সেই জাহানারা কাঞ্চনের ২৮ তম মৃত্যু বার্ষিকী আজ   লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ১সন্তানের জননী গৃহবধূর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা   মোংলায় ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার   দারুণ শুখবর ৩ রানে জিতলেই সুপার টুয়েলভে উঠে যাবে বাংলাদেশ।   কলাপাড়ায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারনা পূর্নিমা উৎসব শুরু   ময়মনসিংহ ১নং ফাঁড়ির অভিযানে ১৪ কেজী গাঁজাসহ কুখ্যাত ব্যাবসায়ী রতন গ্রেফতার   ভোলায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে পেশাজীবি সংগঠনের মানববন্ধন অনুষ্ঠিত।   সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল দম্পতি, লক্ষ্মীপুরের হাবিব স্ত্রীসহ দেশে আসবেন   কলাপাড়ায় অধিগ্রহনকৃত জমির বসতঘরের মূল্য বাড়িয়ে দেয়ার কথা বলে চেক ও স্ট্যাম্প নিয়েছে নৌবাহিনীর কর্মরত সোহেল মল্লিক।   শেখ রাশেলের জন্ম দিন উপলক্ষে দুস্থ ও এতিমদের মাঝে খাবার বিতরন করে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার রিক    চাঁদপুরে দোয়া ও আলোচনা সভায় মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত।   মহিপুরে শহীদ শেখ রাসেলের জন্মবার্ষিকী উদযাপন ।   রাজশাহী জেলার শ্রেষ্ঠ ওসি তৌহিদুল ইসলাম   সুন্দরবন ইউনিয়ন পরিষদে শেখ রাসেল এর জন্মদিন পালিত।   চট্টগ্রাম এর বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুরের কৃতি সন্তান অ্যাডিশনাল ডিআইজি সাহেব।   সাম্প্রদায়িক উস্কানির প্রতিবাদে,ছাত্রলীগের মানববন্ধন।   ইউপি চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা।   আরও ৩ জনের প্রাণহানি রাজশাহী মেডিকেলে   অভিজ্ঞতা ছাড়াই ৫৩ হাজার টাকা বেতনে চাকরি দেবে আইএফআইসি ব্যাংক   কনিষ্ঠ সাঁতারু রাজশাহীর সারা-সাবা