শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
পটুয়াখালীতে ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম দিবস পালিত ৷ কলাপাড়ায় প্রতিমন্ত্রীর পক্ষ থেকে পথচারীদের মাঝে বিনামূল্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ। কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে মৃত ইরাবতী ডলফিন দীর্ঘদিন অসুস্থতায় নিঃস্ব পরিবার, বাঁচতে চায় মহিপুরের জাকির সিকদার। কলাপাড়ায় পিকআপ-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ মালয়েশিয়া প্রবাসীর মৃত্যু।। দেশের ২ জেলায় দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান প্রধানমন্ত্রী কন্যার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক না রাখার ঘোষণা কলম্বিয়ার খালেদা জিয়া এভারকেয়ারের সিসিইউতে ভর্তি বিকেলে বসছে দ্বাদশ সংসদের ২য় অধিবেশন
পথ সভা, উঠান বৈঠকে জমে উঠেছে কলাপাড়ার ইউপি নির্বাচন।।
মোয়াজ্জেম হোসেন  কলাপাড়া।
প্রকাশ: ৭ জুন, ২০২২, ১:১১ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

পথ সভা, উঠান বৈঠকে জমে উঠেছে কলাপাড়ার ইউপি নির্বাচন।।
কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। প্রচার প্রচারনা, পথ সভা আর উঠান বৈঠকে সরগরম পটুয়াখালীর কলাপাড়ায় ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। এখন নির্বাচনী এলাকার উন্নয়ন ও জনসেবার দৃঢ় প্রত্যয়ে মানুষের ঘরে ঘরে গিয়ে ভোট চাচ্ছেন প্রার্থীরা। শেখ হাসিনার মনোনীত আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থীকে জয়যুক্ত করতে সরকারের উন্নয়ন চিত্র জনগনকে অবহিত করা সহ উন্নয়নের অগ্রযাত্রায় সামিল হতে ’নৌকার বিকল্প নেই’ বলছেন দলীয় নেতা কর্মীরা। এছাড়াও নির্বাচনী মাঠে জোরে সোরে প্রচারনায় ব্যস্ত চরমোনাই সমর্থিত ইসলামী শাসন তন্ত্র আন্দোলনের হাত পাখা প্রার্থী সহ স্বতন্ত্র প্রার্থীরা।
বিএনপি দলীয় প্রতীকে নির্বাচনে অংশ না নিলেও স্বতন্ত্র মোড়কে নির্বাচনে অংশ নিচ্ছেন কেউ কেউ। এছাড়া দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশ নিচ্ছে আ’লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী। যারা নির্বাচন কমিশন, স্থানীয় প্রশাসন ও গনমাধ্যম কর্মীদের কাছে নৌকার কর্মী সমর্থকদের ’কিশোর গ্যাং’ আখ্যায়িত করে আচরন বিধি ভঙ্গের অভিযোগ তুলেছেন।
রবিবার উপজেলার ধূলাসার ও লতাচাপলী ইউনিয়নের নির্বাচনী প্রচারনা, পথ সভা ও উঠান বৈঠকে প্রচারনা চালাতে দেখা গেছে বেশ ক’জন চেয়ারম্যান প্রার্থীকে। ধুলাসারে নৌকা প্রার্থীর একটু কাছেই পথ সভা করেছেন হাতপাখা প্রতীকের প্রার্থী। আ’লীগের বিদ্রোহী প্রার্থীদের পথ সভা অনুষ্ঠিত হয়েছে শান্তিপূর্ন ভাবে। পথসভা ও উঠান বৈঠকে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীদের অভিযোগ নৌকার বিজয় ঠেকাতে দলের কেউ কেউ ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন।
শুক্রবার শেষ বিকেলে উপজেলার ধূলাসারের চাপলি বাজারে নৌকার সমর্থনে আয়োজিত পথ সভায় বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সহ সভাপতি ও মহিলা আ’লীগের আহবায়ক অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ মঞ্জুরুল আলম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সাইদুর রহমান প্রমূখ। এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙ্গাবালী উপজেলা আ’লীগের সভাপতি অধ্যক্ষ মো: দেলোয়ার হোসেন। আ’লীগের এ পথ সভার চারপাশ মুখরিত ছিল ’নৌকায় ভোট দিন, উন্নয়নে অংশ নিন’ শ্লোগানে। বক্তারা বলেছেন, দক্ষিনাঞ্চলের উন্নয়নে পায়রা সমুদ্র বন্দর, তাপ বিদ্যুৎ কেন্দ্র, কুয়াকাটা পর্যটন, সাবমেরিন ল্যান্ডিং ষ্টেশন, শের-ই-বাংলা নৌ-ঘাঁটি দিয়েছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। এবার ২৫ জুন উদ্বোধন হতে যাচ্ছে দেশের উন্নয়নের সর্ববৃহৎ মেগা প্রকল্প পদ্মা সেতু। তাই শেখ হাসিনা মনোনীত প্রার্থীকে ’নৌকায় ভোট দিন, উন্নয়নে অংশ নিন’।
এদিকে প্রচার প্রচারণায় ব্যাস্ত সময় পার করছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী আলহাজ্ব মাহবুবুর রহমানকে। লতাচাপলী ইউপি নির্বাচনে বিভিন্ন ওয়ার্ডের উঠান বৈঠকে নৌকা প্রতিকের প্রার্থী আনসার উদ্দিন মোল্লার পক্ষে প্রচার চালাচ্ছেন তিনি। এলাকার উন্নয়ন ও বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার ভিশন দেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে নৌকায় ভোট প্রার্থনা করেন তিনি।
এছাড়াও হাতপাখা প্রতীকের প্রার্থীদের পক্ষে ধুলাসার এবং লতাচাপলী ইউনিয়নের প্রচার প্রচারণা চালাচ্ছেন ইসলামি শাসন তন্ত্র আন্দোলনের নেতৃবৃন্দ। ২টি ইউপিতে একাধিক স্বতন্ত্র প্রার্থীদের পক্ষেও জোর প্রচারণা অব্যাহত রয়েছে। হাতপাখা প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থীদের পক্ষ থেকে বেশ কিছু অভিযোগ উঠেছে নৌকা প্রতিকের প্রার্থীর বিরুদ্ধে। নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে শংকা রয়েছে তাদের।
উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আ: রশিদ বলেন, ’১৫জুন ইভিএম পদ্ধতিতে মেয়াদ উত্তীর্ন লতাচাপলি ও ধূলাসার ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আচরন বিধি লংঘনের বিষয়ে ইসি সতর্ক অবস্থায় রয়েছে। ২টি ইউপিতেই কিছু অভিযোগ পাওয়া গেছে যা মহিপুর থানা পুলিশকে তদন্ত করে ব্যবস্থা নিতে বলা হয়েছে কমিশন থেকে।
Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  পটুয়াখালীতে ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম দিবস পালিত ৷   কলাপাড়ায় প্রতিমন্ত্রীর পক্ষ থেকে পথচারীদের মাঝে বিনামূল্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ।   কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে মৃত ইরাবতী ডলফিন   দীর্ঘদিন অসুস্থতায় নিঃস্ব পরিবার, বাঁচতে চায় মহিপুরের জাকির সিকদার।   কলাপাড়ায় পিকআপ-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ মালয়েশিয়া প্রবাসীর মৃত্যু।।   দেশের ২ জেলায় দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস   দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান প্রধানমন্ত্রী কন্যার   ইসরায়েলের সঙ্গে সম্পর্ক না রাখার ঘোষণা কলম্বিয়ার   খালেদা জিয়া এভারকেয়ারের সিসিইউতে ভর্তি   বিকেলে বসছে দ্বাদশ সংসদের ২য় অধিবেশন   রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে রেল যোগাযোগ বন্ধ   হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষ: নিহত ৫   ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে সৌদি আরবের রাস্তাঘাট   ভারতে হিন্দু-মুসলিম উত্তেজনা বাড়ছে লোকসভা নির্বাচন ঘিরে   খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তনই আ.লীগের লক্ষ্য: মাননীয় প্রধানমন্ত্রী   আজ মহান মে দিবস   বিমানের খাবার নিয়ে অসন্তোষ মাননীয় প্রধানমন্ত্রীর, দুইদিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ   দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গা-যশোরে   কুয়াকাটায় নানা কর্মসূচিতে মহান মে দিবস পালিত।।   কলাপাড়ায় বজ্রপাতে দরিদ্র কৃষকের তিনটি গরু মৃত্যু।